SFL Contest: Refreshment of my life.

Black Minimalist Happy Father Day Photo Collage.png

Photo edited by canva

প্রিয় বন্ধুরা,

  • আমি আশা করছি সবাই ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি, আজ আমি হাজির হয়েছি Steem For Lifesyle আয়োজিত ''Refreshment of my life.'' কনটেস্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য, বিশ্বাস করে আমি বেশ পছন্দ করেছি,এই বিষয়টি আমার জীবনের সতেজতার।তো চলুন কথা না বাড়িয়ে আমি আমার মন্তব্য শেয়ার করছি আপনাদের সাথে।

Is life in need of refreshment? Give your argument.

এই প্রশ্নের উত্তর টি তো আমি বলব অবশ্যই হ্যাঁ,আমাদের জীবনে বেঁচে থাকতে হলে সতেজতার অবশ্যই প্রয়োজন, একটা জীবন কে সুন্দর করে তুলতে মানসিক ও শারীরিক ভাবে সুস্থ থাকাটা খুবই জরুরী, টাকা-পয়সা যে রকম মানুষ কে সুখ এনে দিতে পারে না,ঠিক তেমন মানুষের মন ভালো না থাকলে মানুষ সুস্থ থাকতে পারে না,আর মানুষ সুস্থ না থাকতে পারলে এই জীবনের স্বাদ গ্রহণ ও করা সম্ভব হয় না,তাই আমাদের জীবন টা কে সতেজত রাখা গুরুত্বপূর্ণ। তাহলেই পারবো আমরা জীবনটা কে খুব সুন্দর উপভোগ করতে।মানসিক প্রশান্তি আপনাকে অনেক বেশি ভালো রাখতে পারবে, আর মানসিক প্রশান্তি ছাড়া কখনো জীবন সুন্দর হয় না। তাই মন ঠিক থাকলে আপনার জীবন সুন্দর হবে।

Ever wandered somewhere for a refreshment in your life? Share some pictures and details with us.

অবশ্যই ঘুরতে গিয়েছি,
আমি প্রথমেই বলবো ঘুরতে আমার বেশ পছন্দের, সময় পেলেই ঘুরতে বের হই আর এই ঘুরতে যাওয়ার পেছনে অন্যতম কারণ, হলো নিজেকে সতেজ রাখা, একটা মানুষের মানসিক ভাবে শান্তিটা খুবই প্রয়োজন আর, এই শান্তির জন্য আপনি আপনার প্রিয় সহধর্মিনী কি বা প্রিয় কাছের মানুষটি কে নিয়ে ঘুরতে যেতে পারেন,,,।

যেমন টা আমি করি,পড়ন্ত বিকেলে গিয়ে ছিলাম হাজবেন্ড কে নিয়ে ঘুরতে ঘুরতে এই ছবি টা হল ধানমন্ডি লেকপাড়ে বসে তোলা,বিকেলের এই সময় টা ছিল খুবই ভালো মনমুগ্ধ কর একটা পরিবেশ,এছাড়া এই জায়গাটা কে তো বলাই যায় রোমান্টিক করার জায়গা,আপনি ঘুরতে বা হাঁটতে বের হলে এমনিতেই আপনার মন ভালো হয়ে যাবে এরকম পরিবেশে।

যেহেতু আমার হাজব্যান্ড চাকরি করে তাই, একটু সময় পেলে ঘুরতে যাওয়ার চেষ্টা করি, এছাড়াও বেশ কয়েক টা জায়গায় ঘুরতে গিয়েছি এটা ছিল জাতীয় সোহরাওয়ার্দী উদ্যান, সন্ধ্যাবেলা এখানকার পরিবেশ আপনার মন কে একদম সতেজ করে দিবে।আমি মনে করি মাঝেমধ্যে ঘুরতে যাও আমাদের খুবই প্রয়োজন, এতে নিজেকে ভালো রাখা যায় এবং মন ভালো থাকে।


Share some tips to keep life fresh.

আমার মতামত কে শেয়ার করতে পেরে ভীষণ ভাবে উপভোগ করছি,জীবন টা আমার তাই জীবনটা কে উপভোগ করা, সুন্দর রাখার, দায়িত্ব একমাত্র আমার তাই,শুধু কাছের মানুষ টা কে নিয়ে ঘোরাঘুরি করলে জীবন সুন্দর হবে তা কিন্তু নয়, নিজেকে সময় দেওয়া টা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, মনকে সতেজ রাখাটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ,আপনি চাইলে মুভি দেখতে পারেন, সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে নিজের উপভোগ করতে পারেন, বা কাছের মানুষটা কে খুশি করতে পারেন, এর মাধ্যমেও কিন্তু নিজেকে ভালো রাখা যায়,খেলাধুলা করা বা বন্ধু বা বান্ধবীদের সাথে আড্ডা দেওয়া বা সুন্দর সময় কাটানোর মাধ্যমেও কিন্তু নিজেকে ভালো রাখা যায়,,সবশেষে মনে রাখা উচিত নিজেকে ভালো রাখতে হলে, জীবনটা কে সুন্দর করতে হবে।

শেষ করার আগে, আমি আমার প্রিয় তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাতে চাই,,@bountyking5,@hasnahena,@sailawana,এবং বলতে চাই তাদের মন্তব্যগুলো শেয়ার করার জন্য।

আজ এখানে বিদায় নিয়েছে, চেষ্টা করেছি প্রতিটি প্রশ্নের উত্তর সঠিক ভাবে দেওয়ার, যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমি ক্ষমা প্রার্থী ধন্যবাদ সবাইকে।

Sort:  

Goodluck thanks for invite me..

Loading...

এটা একেবারেই ঠিক জীবনে ভালোভাবে বেঁচে থাকার জন্য অবশ্যই সতেজতার তার প্রয়োজন আছে। আমরা অতিরিক্ত কাজ করতে গিয়ে জীবনের আসল মানেটা খুঁজে পাই না। জীবনটাকে উপভোগ করার কথা একেবারেই ভুলে যাই। একঘেয়েমি হয়ে ওঠে আমাদের জীবন। তাই জীবনকে ভালোভাবে উপভোগ করার জন্য, একটু সতেজ একটু ঘোরাঘুরি পরিবারের সাথে ভালো কিছু মুহূর্ত পার করা, আমাদের প্রত্যেকের প্রয়োজন।

বর্তমান সময়ে আপনি ঢাকা শহরে আছেন। তাই আপনার হাসবেন্ড যখন সময় পায় আপনাদের কে নিয়ে একটু ঘুরতে বের হয়। এতে করে উনার মন-মানসিকতাও অনেক বেশি ভালো থাকে। কেননা প্রতিদিন চাকরির প্রেসারে নিজেকে ভালো রাখাটা এতটা ও সহজ নয়। ধন্যবাদ প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর চমৎকারভাবে উপস্থাপন করার জন্য। আশা করি প্রতিযোগিতা আপনি সফল হবেন ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67831.26
ETH 3460.55
USDT 1.00
SBD 2.72