Burnsteem25||ঝাউ গাছের সৌন্দর্যতা এবং ফটোগ্রাফি||Club5050

in Steemit-Garden2 years ago

বাংলা পোস্ট-

আল্লাহ সর্বশক্তিমান

ঝাউ গাছ
তাং:১১-০৭-২০২২
🇧🇩বাংলাদেশ🇧🇩

Screenshot_2022_0709_175230.jpg

আসসালামু আলাইকুম। ব্লগের শুরুতেই @Steemit-Garden এর সকল সদস্য ও প্রশাসনিক কর্মকর্তাদের জানাই আমার পক্ষ থেকে ঈদ মোবারক । ঈদ উপলক্ষে সকলের দিনগুলো অনেক শুভ এবং আনন্দময় হোক। বারবার এর মত আমি আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন আরো একটি ব্লগ নিয়ে। আমার আজকের ব্লগের মূল বিষয় হলো ঝাউ গাছের সৌন্দর্যতা এবং ফটোগ্রাফি নিয়ে। আমি আপনাদের জন্য ঝাউ গাছের কিছু ফটোগ্রাফি করেছি আশা করি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে। আপনাদের সকলের ভালোবাসা এবং সাপোর্টের ফলে আমি বারবার ফিরে আসি আপনাদের মাঝে এবং উৎসাহিত হয় নতুন ধারার ব্লগ লিখতে। এই প্লাটফর্মের সকল সদস্য এবং প্রশাসনিক কর্মকর্তা অনেক বন্ধুসুলভ এবং অত্যন্ত সহায়তা পরায়ন। প্ল্যাটফর্মের সকল সদস্য এবং প্রশাসনিক কর্মকর্তাদের অধিক প্রচেষ্টার ফলে প্ল্যাটফর্মটি আজ সকলের কাছে অনেক জনপ্রিয় এবং পছন্দের। আমি এই প্ল্যাটফর্মের একজন সদস্য হতে পেরে সত্যিই অনেক গর্বিত। চলুন এখন আমি আপনাদের মাঝে ঝাউ গাছের সৌন্দর্যতা এবং কিছু ফটোগ্রাফি তুলে ধরি-

Screenshot_2022_0709_175134.jpg

ঝাউ গাছ:

ঝাউ গাছ হল সৌন্দর্য এবং মাধুর্যতাপূর্ণ একটি গাছ। বাংলাদেশ এবং বহির্বিশ্বের জনপ্রিয় একটি গাছ ঝাউ গাছ। এই গাছটি প্রায় সকলের কাছে অনেক পরিচিত। ঝাউ গাছ আমার কাছে অনেক প্রিয়। শোভা বর্ধনকারী গাছ হিসেবে ঝাউ গাছের চাহিদা অনেক। এজন্য আমরা ঝাউ গাছকে শোভা বর্ধনকারী গাছ বলে থাকি।

Screenshot_2022_0709_175215.jpg

বর্তমানে আমরা বাসা বাড়ির আঙিনায় সৌন্দর্য বৃদ্ধির জন্য এই গাছ লাগিয়ে থাকে। কেউ আবার বাসা বাড়ির ছাদের সৌন্দর্য বৃদ্ধির জন্য এই গাছটি লাগিয়ে থাকে। আবার আমরা দেখতে পাই অফিস বা বিভিন্ন কর্পোরেট জায়গায় বিভিন্ন গাছের পাশাপাশি ঝাউ গাছ লাগিয়ে থাকে। এতে পরিবেশ সুন্দর হয় এবং সেখানকার সৌন্দর্যতাও বৃদ্ধি পায়। সুন্দর জিনিস কে না পছন্দ করে, এক অপরূপ সৌন্দর্য ঝাউ গাছের পাতা। যা দেখলে সত্যি মন ভরে যায়। এই ঝাউ গাছ আবার বিভিন্ন পার্কে লাগিয়ে সেখানকার সৌন্দর্য বৃদ্ধি এবং পার্কের পরিবেশ অনেক মনোমুগ্ধকর করে তোলে। ঝাউ গাছের পাশে বসে থাকলে মনটা অনেক সতেজ হয়ে যায়। এর পাতা ঝিরঝিরি এবং হাত দিলে অনেক ভালো লাগে।

গাছপালা হলো পরিবেশের বন্ধু। মুখের ভারসাম্য রক্ষা করার জন্য বিভিন্ন ধরনের গাছের ভূমিকা অপরিহার্য। তেমনি ঝাউ গাছ ও একটি পরিবেশ বান্ধব গাছ। এজন্য আমরা যে কোন গাছ বেশি বেশি লাগাবো এবং পরিবেশ ভারসাম্য রক্ষার জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ নেবো। এতে আমাদের অক্সিজেনের চাহিদা পূরণ হবে।
Screenshot_2022_0709_175148.jpg

এই ছিল আজকে আমার ঝাউ গাছ নিয়ে লেখা ব্লগ। আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই জানাতে ভুলবেন না। আপনাদের মূল্যবান মতামত আমার পরবর্তী ব্লগের মূল শক্তি। সকলের দীর্ঘায়ু কামনা করে এবং আবারও ঈদের শুভেচ্ছা জানিয়ে ব্লগটি এখানেই শেষ করছি ।ধন্যবাদ সবাইকে। আল্লাহ হাফেজ।

❣️পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ❣️

সমাপ্ত

Sort:  

Blooming marvelous!🌺 This deserved a resteem.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67421.82
ETH 2623.68
USDT 1.00
SBD 2.68