SEC-S17 / W5|🔮 What is your biggest Fantasy?🪄

ai-generated-8485611_1280.jpg

pixabay

সবার প্রতি অনেক শুভেচ্ছা রইলো।আশা করি সবাই ভালো আছেন। স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ এর পঞ্চম সপ্তাহের জন্য এতো চমৎকার বিষয়বস্তু নির্বাচন করার জন্য Steem For Pakistan কর্তৃপক্ষকে অনেক ধন্যবাদ।
এবারের প্রতিযোগিতার বিষয়বস্তু হলো , "আমার সবচেয়ে বড়ো ফ্যান্টাসি " ।নিচে এ বিষয়ে আমি আমার মতামত প্রকাশ করছি।

What's your dream world like?

সত্যি বলতে আমি এমন একটা পরিবেশে বড়ো হয়েছি যেখানে ফ্যান্টাসি করার মতোই একটা পরিবেশ ছিল। বিশাল পুরোনো এক বাড়িতে আমার ছোটবেলা কেটেছে ,যেখানে বেশিরভাগ সময়ই আমি এবং আমার মা এই দুজন থাকতাম।লোকজন কম এবং খুব একটা খেলার সাথী না থাকার কারণে আমার ছোটবেলা থেকে বড়ো হওয়ার সময়টা ফ্যান্টাসিতে পরিপূর্ণ ছিলো।এই জিনিসটা এখনো রয়ে গেছে আমার মাঝে। এখনো আমি একা থাকলে নিজেকে ফ্যান্টাসির জগতে নিয়ে যেতে পছন্দ করি।

আমার ফ্যান্টাসির জগৎটা এই অনেকটা এই পৃথিবীর মতোই। বন ,পাহাড় ,সমুদ্র ,বরফে ঢাকা পাহাড় ,আকাশ,মরুভুমি এককথায় সব কিছুই আছে। তবে সেখানে কোনো হিংস্রতা নেই ,যুদ্ধ নেই , গাড়ি কিংবা প্লেনের মতো কোনো যানবাহন নেই এমনকি মোবাইল ফোনও নেই।

fantasy-4388628_1280.jpg

pixabay

সেখানে কেউ কোথাও যেতে চাইলে পেগাসাস কিংবা এভাটার মুভির মতো বিশাল বিশাল পাখির মতো কিছুর উপরে উঠে যেতে হয়। এই জীবগুলি খুবই ফ্রেন্ডলি এবং তারা কথাও বলতে পারে।
এদের উপরে উঠে যেকোনো জায়গাতে চলে যাওয়া যাবে। ইচ্ছে হলে সমুদ্রের উপর দিয়ে অথবা বনের উপর দিয়ে চলে যাওয়া সম্ভব। সমুদ্রের উপর দিয়ে বিশাল বিশাল পালতোলা জাহাজ চলবে। সমুদ্র পানিতে রুপালি রঙের লেজের ঝলক তুলে মৎসকন্যরা ভেসে বেড়াবে।

অবশ্য কখনো কখনো আকাশে ড্রাগনের মতো ভয়ংকর সব জীবও দেখা যেতে পারে। নানা ধরণের অদ্ভুত চেহারার সব জীব থাকবে চারপাশে।

fantasy-2293074_1280.jpg

pixabay

এখানকার রাজপুত্রেরা ঘোড়ায় চেপে রাজকন্যার খুঁজে যায় বিশাল বিশাল সমুদ্র ,পাহাড় কিংবা ভয়ঙ্কর সব বন পেরিয়ে। যেসব বনে বাস করে ভয়ঙ্কর সব জীব ,জাদুগর কিংবা ডাইনি। কিন্তু যত ভয়ংকরই হোক না কেন রাজপুত্ররা ঠিকই রাজকন্যাদের নিয়ে রাজপ্রাসাদে ফেরত যায়। কেউ রাজপুত্রকে বাধা দিতে পারে না ,জয় সব সময় রাজপুত্রেরই হয়।
আর তাদের মাঝে আমিও থাকতে চাই আমার কল্পনার জগতের পরিবারের এক সদস্য হয়ে।

Tell us about your craziest adventure in your imagination.

আমি আমার কল্পনাতে চেহারা নিজের মতো করে পাল্টাতে পারি এবং যেকোনো জায়গাতে চলে যেতে পারি। চিতা যেমন করে পাতাহীন বৃক্ষের উপর বসে লালচে বালুর উপর দিয়ে সূর্যাস্তের দিকে তাকিয়ে থাকে ,আমিও তেমন করে সূর্যাস্ত দেখতে চাই।। তবে সবচাইতে বেশি যেটা চাই সেটা হলো আমি আকাশে উড়তে চাই , বিশেষ করে রাতের বেলা ।
আমার কাছে রাতের তারাভরা আকাশ সবসময়ই খুব ভালো লাগে। আমি আমার কল্পনাতে সবসময়ই জোসনা রাতে তারাভরা আকাশের নিচে উড়তে চেয়েছি।

If you could live in a fairy tale, which one would you pick and why?

fantasy-7451492_1280.jpg

pixabay

আমি যদি ফেইরি টেলের জগতে বাস করতাম তাহলে আমি The Little Mermaid এর মৎসকন্যা হতে চাইতাম। সমুদ্রের নিচের জগতে ভেসে বেড়াতাম নানা রঙের সব মাছ আর বিচিত্র সব উদ্ভিদের মাঝখান দিয়ে। ইচ্ছে করলেই গভীর সমুদ্রে ডুব দিতাম আবার যখন মন চাইতো উপরের দিকে উঠে আসতাম।

আসার সময় মাথার উপরের নীল পানির ভিতর দিয়ে উজ্জ্বল সূর্যকে দেখতাম। বিশাল বিশাল পালতোলা জাহাজের পাশ দিয়ে ঝাঁক বাধা ডলফিনের পাশ দিয়ে আমার রুপালি রঙের লেজের ঝলক তুলে জাহাজে থাকা নাবিকদের বিভ্রান্ত করে দিয়ে আবার পানিতে ডুব দিতাম।
সমুদ্র পাড়ে কিংবা কোনো উঁচু পাথরে বসে সূর্যোদয় কিংবা সূর্যাস্ত দেখতাম। খুঁজে বেড়াতাম আমার স্বপ্নের রাজপুত্রকে এবং তাকে পাওয়ার জন্য সবকিছু ত্যাগ করতে পারতাম।

If you could bring one fantasy creature to life, what would it be?

unicorn-2674743_1280.jpg

pixabay

যদি আমার পক্ষে কোনো একটা কোনো একটা কল্পনার জগতের জীবকে বাস্তব জগতে নিয়ে আসা সম্ভব হতো ,তাহলে কাকে আনতাম এই প্রশ্নের উত্তর দেয়াটা বেশ কঠিন আমার জন্য। আমি পেগাসাস ,সেন্টর এবং ইউনিকর্ন এই তিনজনকেই চাইতাম। তবে যেহেতু এই প্রতিযোগিতায় একটা জীবের কথা বলা হয়েছে ,তাই আমি এখানে ইউনিকর্নকে চাইবো। এর পেছনে বেশ কিছু কারণও আছে। ইউনিকর্নের গতিকে আলোর গতির সাথে তুলনা করা হয় ,একই সাথে প্রচন্ড রকমের বুদ্ধিমান এই জীব এবং একে কেউ কখনো বন্দি করতে পারে না । যার কারণে আমি চাইবো আমার বাস্তব পৃথিবীতে ইউনিকর্ন আমার সাথেই বাস করুক।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @baizid123, @yoyopk (67) , এবং @sifat420কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।



Thank You So Much For Reading My Blog

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png

Sort:  
 21 days ago 

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

@sayedasultana
Very nice to read your post and really enjoy your previous posts are also very great and very informative like today you expressed your thoughts about word dream and fantasy very happy to know word. In the dream, what you want is in the mountains, in the seas and in the desert, that is, you want such a word dream. Flying in the sky is just an imagination in which we create in our mind and get lost in our thoughts that we wish we had wings, touching the heights of the sky, fighting the birds, talking to them, something like this. As soon as we are out of our imaginary world, it all disappears and we are in our real world❣️❤️🌹

@mona01

শুভেচ্ছা রইলো আপনার প্রতি।
একদম ঠিক বলেছেন যে, আমরা আমাদের কল্পনায় যতই আকাশে, পাহাড়ে কিংবা সমুদ্রের নিচে ঘুরে বেড়াই না কেন, আমাদেরকে খুব দ্রুতই বাস্তব জগতে ফেরত আসতে হয় জীবন এর তাগিদে।
তারপরও আমরা ফ্যান্টাসি বাদ দিতে পারি না।কারন এখানে আমাদের মন এক অন্য ধরনের আনন্দ খুজে পায়।
এজন্যই বার বার ফেরত যাই ফ্যান্টাসির জগতে।

আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। এত চমৎকার করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
ভালো এবং সুস্থ থাকবেন সবসময়।❣️❣️

Loading...

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68156.12
ETH 3727.18
USDT 1.00
SBD 3.65