"Contest - Voting Power & Voting CSI | Let's do some research"

প্রিয় স্টিমিয়াম
আপনাদের মাঝে আমি জাকারিয়া। আশা করি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন।

যখনই দেখলাম voting CSI নিয়ে কনটেস্ট রান করেছে তখনই ভাবলাম তাহলে এটা নিশ্চয়ই জ্ঞানমূলক হবে। কেননা এটি স্টিম এর সাথে সম্পর্কিত।

20230324_121702_0000.png

যতটুকু পারি প্রত্যেক অংশগ্রহণকারীর পোস্ট আমি অনুধাবন করতেছি কেননা একেকজনের একেক অভিমত এবং অভিজ্ঞতা রয়েছে, আমি সেখান থেকে অবশ্যই কিছু শিখতে পারবো।

আর এই কনটেস্ট চালু করেছেন করেছে আমাদের প্রিয় শুভাকাঙ্ক্ষী @faran-nabeel , আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কনটেস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।



What is your opinion about voting power and voting csi?

ভোটের ক্ষমতা হচ্ছে, যখন কোন ব্যক্তি এই সুন্দর প্লাটফর্মে তার সৃজনশীল লেখা, সংস্কৃতি, গান, কবিতা, ফটোগ্রাফি, বিভিন্ন বিষয় নিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেন, তখন সেই লেখা মানুষের মাঝে ছড়িয়ে পড়ে।

তখন আমি আপনি আমাদের মাঝে এই লেখা প্রতিফলিত হয়। এই লেখা যখন আমি আপনি পড়ি তখন এই লেখা যদি আমার কাছে ভালো লাগে তখন তাকে সমর্থন করা। তার সৃজনশীল লেখাকে মূল্যায়ন করা তার ফটোগ্রাফি পোস্টকে মূল্যায়ন করা।

Screenshot_20230324-122323.png

এভাবে যখন তার এই ভালো লেখাকে সকলেই মূল্যায়ন করে ভোটের মাধ্যমে, তখন এই লেখক এর পোস্ট ভালো একটি পর্যায়ে যায়। তবে অবশ্যই সেই voters দের ভোটের ক্ষমতা বেশি থাকতে হবে। অর্থাৎ আপনার একাউন্টে পর্যাপ্ত পরিমাণ steem power থাকলে আপনার কঠিন ক্ষমতা সবচাইতে বেশি।


আপনি যখন অন্যদেরকে ভোট দিবেন তখন ভোটিং সিএসআই কমে। অর্থাৎ voting CSI দিয়ে আপনি দেখতে পারবেন আপনি কতজনকে ভোট দিতে পারবেন এবং এনার্জি কত আছে।



What is the main influence of the use of our voting power on our account? Do you know about it's importance?

অন্যদেরকে সমর্থন করা এটা হচ্ছে বড় মহৎ কাজ। এখানে দুটি সিস্টেম রয়েছে ভোট প্রদানের ক্ষেত্রে। প্রথমত নিজেকে ভোট দেওয়া যায় এবং অন্যকে ভোট দেওয়া যায়। অন্যথায় Down vote অপশন রয়েছে।

Screenshot_20230324-113456.png

https://steemworld.org/

আপনার যথেষ্ট পরিমাণ পাওয়ার থাকুক কিংবা স্বল্প পরিমাণে পাওয়ার থাকুক না কেন, কখনো নিজের লেখাকে নিজের সমর্থন করবেন না ভোটের মাধ্যমে। কেননা এটি নিজের ব্যক্তিত্বকে নষ্ট করে।

Screenshot_20230324-113232.png

https://steemworld.org/

আপনি চাইলে দেখতে পারেন বড় বড় ব্যক্তিবর্গ যারা রয়েছে তারা কখনো নিজের লেখাকে ভোটের মাধ্যমে সমর্থন করে না। অবশ্যই অন্যদেরকে ভোট প্রদান করতে হবে এবং ভালো লেখাগুলোকে সমর্থন করতে হবে।

বিশেষ করে যারা নতুন অংশগ্রহণ করতেছে তাদের প্রতি সহানুভূতিশীল হয়ে তাদের পোস্টকে সমর্থন করা। হতে পারে আপনার সামান্য সমর্থন কিন্তু সেই সমর্থন তাদেরকে উৎসাহিত করে। এটাই হচ্ছে আপনার ভোটের ক্ষমতা মানুষকে উৎসাহিত করা অনুপ্রাণিত করা।


CSI এর প্রভাব হলো যখন আপনি অন্যদেরকে ভোট দিবেন তখন আপনার ভোটিং পাওয়ার একটু কমে আসবে। অর্থাৎ আপনার যদি ১০০% এনার্জি থাকে অর্থাৎ ভোটিং পাওয়ার ফুল ফিল্ম থাকে তখন আপনি একে টার্গেট করে অন্যদেরকে ভোট দিবেন।

ধরুন আপনি ২০ জনকে ভোট দিতে চাচ্ছেন তখন প্রত্যেক ব্যক্তিকে ৫০% করে ভোট প্রদান করবেন তাহলে আপনার ভোটিং সিএসআই ২৪ ঘন্টার মধ্যে আবার ১০০% চলে আসবে। অর্থাৎ এনার্জি সম্পূর্ণ হয়ে যাবে।

আবার যদি আপনি দশজনকে ভোট দিতে চান তখন একইভাবে ১০০% করে ভোট প্রদান করবেন তাহলে ভোটিং সিএসআই ২৪ ঘন্টার মধ্যে ১০০% চলে আসবে। অর্থাৎ এনার্জি সম্পূর্ণ হয়ে যাবে।

এভাবে আপনি হিসাব করে যে কয়জনকে দিতে চান সেই অনুপাতে আপনি হিসাব করবেন এবং ২৪ ঘণ্টার মধ্যে ১০০% এনার্জি সম্পূর্ণ হয়ে যাবে।

ছোট্ট একটি সারণী আকারে দিয়ে দিলাম:-

  • 100% ভোট দৈনিক 10 টি পোষ্টে

  • 50% ভোট দৈনিক 20 টি পোষ্টে

  • 25% ভোট দৈনিক 40 টি পোষ্টে

  • 10% ভোট দৈনিক 100 টি পোষ্টে

How do you maintain your voting power and increase your voting csi?

আমি আমার ভোটিং ক্ষমতা বজায় রাখার জন্য দৈনিক ১০ জনকে upvote প্রদান করে থাকি। হয়তোবা মাঝে মাঝে কম বেশি হয়ে থাকে, তবে চেষ্টা করে থাকি ভোটিং ক্ষমতা বজায় রেখে সকলকে সমর্থন করা।

উপরে যে সারণীটি আপনাদের মাঝে উপস্থাপন করেছি সেই সারণি থেকে যদি আপনি ভোট প্রদান করে থাকেন অর্থাৎ নিয়ম অনুসরণ করে ভোট প্রদান করেন তাহলে আপনার ভোটিং ক্ষমতা বজায় থাকবে।


সব সময় চেষ্টা করবেন আজকে যাকে ভোট প্রদান করেছেন সেই ব্যক্তিকে অন্তত চার থেকে পাঁচ দিনের মধ্যেই ভোট প্রদান করবেন না। এমনকি নিজেকে কখনো নই ভোট প্রদান করে সমর্থন করবেন না। কেননা এটি আপনাকে নিম্নস্তরের দিকে নিয়ে যায় এবং ভোটিং CSI বৃদ্ধিতে সহায়তা করেনা বরং CSI কমিয়ে দেয়।

Screenshot_20230324-114959.png

সবচাইতে ভালো হয় যখন আপনি কোন # tag ধরে রিসার্চ করবেন এবং অন্যদেরকে সমর্থন করবেন তখন একজন ব্যক্তিকে কখনোই বারবার ভোট প্রদানে কিংবা সামনে আসে না।

এভাবে যখন আপনি নিয়মিত ভোট প্রদান করবেন তখন অটোমেটিক্যালি আপনার voting CSI বৃদ্ধি পেতে থাকবে।



Which tool is best to check our voting power and voting csi?

আমি যখন থেকে এই প্লাটফর্মের সাথে জড়িত হয়েছি তখন থেকেই আমার https://steemworld.org/ এই টুলস এর সাথে পরিচয়।

আমি এই টুলস ব্যবহার করে স্বাচ্ছন্দ বোধ করি। কেননা প্রথম থেকেই আমার মাইন্ড সেট এখানেই হয়েছে। এই টুলস ব্যবহার করে বেশ ভালো লাগে।

Screenshot_20230324-115800.png
https://steemworld.org/

কেননা এই টুলস এর মধ্যে আমার reputation, আমার ভোটিং CSI, আমি কাকে ভোট দিচ্ছি, আমাকে কে ভোট দিয়েছে, কিউরেশন রিওয়ার্ড, কে আমাকে মেনশন করল, all everything আমি এই টুলসের মাধ্যমে দেখতে পাই।



এত সুন্দর একটি প্রতিযোগিতা আমি সত্যিই অনেক আনন্দিত। তাই এই প্রতিযোগিতায় আমি আপনাদের কেউ অংশগ্রহণের জন্য সাহিত্য করি:- @wendyalexa @norlipa64 @dexsyluz



TQ.png

DeviceName
AndroidTecno Spark 7
Toolhttps://steemworld.org/
LocationBangladesh 🇧🇩
Short by@jakaria121

20230308_075447_0000.png

Sort:  
 last year 

¡Saludos amigo!

Que bueno ver que te animas a participar en esta dinámica... Siempre nos ayudan a conocer mejor el funcionamiento de la plataforma.

Te recomiendo que cuides tu maná... Es decir, no bajes del 80% para que puedas emprender mejor tu votación al siguiente día.

Un fuerte abrazo💚

আপনাকে আমার হৃদয় নিংড়ানো ভালোবাসা জানাই। ধন্যবাদ জানাই আবারো আমাকে সুপরামর্শ দিয়ে সহযোগিতা করার জন্য 🥰।

Saludos, gracias por tus recomendaciones, es una excelente forma de apoyarnos , un fuerte abrazo! Que estés bien!!!

ধন্যবাদ আপনার মনোযোগের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63