"Steemit Engagement Challenge S13/W4- “What was your favorite subject in high school?"

in Hindwhale Community9 months ago (edited)
20231109_023547_0000.png Edited by Canva

Greetings to everyone,
First of all greetings to all. Hope everyone is healthy and fine. I am also fine with God's blessings. I feel better now, because I have got the chance to participate in this healthy competition.

This topic is really interesting to me. I have got opportunity to express my opinion about my favorite subject. And I would like to know others favorite subject. I think that it will be informative and enjoyable for me. So, let's start the main topic.

Tell us how your favorite subject made learning effortless for you.

IMG_20231109_024437.jpg

যেহেতু আমার প্রিয় বিষয় বাংলা, পাশাপাশি আমার মাতৃভাষা ও বাংলা, সুতরাং কিছুটা হলে ও সহজেই হয়েছে। এটা আমরা সবাই জানি যে আমাদের মাতৃভাষা আমরা মায়ের থেকেই শিখি।

আমি প্রথমেই বলেছি যে বাংলা ভাষা মায়ের থেকে রপ্ত করেছি। এবং মজার বিষয় হলো high school এ ও মায়ের মতো একজন শিক্ষিকা পেয়েছিলাম। তিনি মাতৃস্নেহের মাঝে আমাদের বাংলা বিষয়টি অধ্যয়ন করাতেন। যার ফলে বলতে পারেন কিছুটা সহজ মনে হয়েছিল।

শিক্ষক/শিক্ষিকা যদি পছন্দের হয়, তাহলে বিষয়টি শেখা অনেকটা সহজ বলে আমার মনে হয়। তবে হ্যাঁ এই নমনীয়তার সাথে শাসনের বিষয়টিও গুরুত্বপূর্ণ যেটা আমার ঐ শিক্ষিকার মধ্যে ও ছিল।

Did you always manage to get good marks in your favorite subject, or did you face any hardship at any particular time?

২০০৮ সালে যখন আমি নবম শ্রেণীর শিক্ষার্থী ছিলাম তখন অসুবিধার সম্মুখীন হয়েছিলাম। কারণ আমাদের দেশে ও বছর শিক্ষা পদ্ধতিতে প্রথম সৃজনশীলতা আনয়ন করা হয়েছিল। আমরাই ছিলাম প্রথম সৃজনশীল ব্যাচ।

প্রথম সাময়িক পরীক্ষায় খুব কম নম্বর পেয়েছিলাম। তবে ঐ কম নম্বর পাওয়াটাই যেন শেখার আগ্রহটা অনেক গুন বাড়িয়ে দিয়েছিল। যার ফলে আমার প্রিয় বিষয়ের শিক্ষিকার সাথে প্রতিদিন আমি ও আমার সহপাঠীরা অতিরিক্ত সময় অতিবাহিত করতাম।

আমার সুস্পষ্ট মনে আছে, বাংলা বইয়ের সাহিত্যিকদের সকল প্রোফাইল করায়ত্ব করেছিলাম। এবং বাৎসরিক অর্থাৎ চূড়ান্ত পরীক্ষায় ভালো নম্বর পেয়েছিলাম। ঐ বিদ্যালয়ের সর্বপ্রথম ব্যাচ এবং সর্বপ্রথম শিক্ষার্থীই আমি ছিলাম যে MCQ তবে ১০০% নম্বর পেরেছিলাম বাংলাতে। এই ভালো ফলাফলে শিক্ষিকা খুশি হয়ে আমাদেরকে ট্রিট দিয়েছিলেন।

Are there any other subjects that you like too?

IMG_20231109_023951.jpg

আমার আরো একটি প্রিয় বিষয় কম্পিউটার। আমি এই বিষয়টি ও খুব বেশি উপভোগ করি। কারণ এই কম্পিউটার যেন উন্নত প্রযুক্তির এমন একটি আবিষ্কৃত ডিভাইস যেটা আমাদের জন্য অন্য একটি জগৎ আবিষ্কার করেছে।

এই উন্নত প্রযুক্তির আবিষ্কৃত ডিভাইসটি যেন বর্তমান প্রজন্মের জন্য আশীর্বাদ স্বরূপ। কারণ এটা আমাদের বিজ্ঞানের নতুন নতুন আবিষ্কার সম্পর্কে আরো বেশি জানতে সহযোগিতা করে।

এই কম্পিউটার দক্ষতার ওপর জ্ঞান বৃদ্ধির জন্য বর্তমান আমাদের দেশের প্রতিটি high school এ একটি করে lab আছে যেখানে সরকার কর্তৃক সর্বনিম্ন ১৭টি Desktop রয়েছে। এবং এই বিষয়ে পাঠ দানের জন্য প্রতিটি high school এ ১/২ জন করে শিক্ষক রয়েছেন।

Do you help your children or siblings in their favorite subjects

হ্যাঁ, আমি আমার ভাই-বোনদের, তাদের প্রিয় বিষয়ে সাহায্য করি। কারণ এই সাহায্যটা আমি এক সময় নিয়েছিলাম আমার ভাই-বোন বা শিক্ষক/শিক্ষিকাদের কাছ থেকে। আমরা প্রত্যেকেই শিক্ষক/শিক্ষিকা, আবার প্রত্যেকেই শিক্ষার্থী।

Finally, is there any role of your favorite subject in your present-day life?

IMG_20231109_024229.jpg

এই কম্পিউটারের ব্যবহার করতে করতেই আমার অনলাইনে প্রবেশ হয়েছিল। তাই আমি সর্বপ্রথম এই উন্নত প্রযুক্তির আবিষ্কৃত ডিভাইস কম্পিউটার এই বিষয়টিকে প্রাধান্য দিব।

তাছাড়া বাস্তব জীবনে উন্নত প্রযুক্তির গুরুত্ব অপরিসীম। আমি মনে করি এই সময়ে দাড়িয়ে আমার দেশের প্রতিটি খাতে পরবর্তী ১০বছরের মধ্যে এই কম্পিউটার ব্যবহার হবে বাধ্যতামূলক।

এটা সত্যিই খুব জরুরী। অন্যথায় উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলা সম্ভব হবে না। আজকাল উন্নত প্রযুক্তি অর্থাৎ কম্পিউটারের ব্যবহার যারা সঠিক জানেন, তাঁরা আত্মনির্ভরশীল।

এই মুহূর্তে আমি যে লেখা গুলো উপস্থাপন করছি, সেটা ও সম্ভব হয়েছে এই কম্পিউটারের মাধ্যমে।

উল্লেখ্যযোগ্য ব্যবহআর:

✅ স্টিমিটে কাজ করা।
✅ চাকরির জন্য আবেদন ফর্ম পূরণ করা।
✅ অনলাইনে ক্লাস করা।
✅ পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যোগাযোগ এবং বার্তা পরিদর্শন করা।
✅ তাছাড়া আমি বর্তমানে নিজেকে আর বেকার মনে করি না। এটা সম্ভব হয়েছে কম্পিউটারের জন্য।

Conclusion:-

আমি মনে করি আমার মতো প্রত্যেকের ভিন্ন ভিন্ন প্রিয় বিষয় আছে। এমনকি আমি এটাতে ও বিশ্বাস করি প্রিয় বিষয় আমাদের সফলতার দ্বার উন্মুক্ত করে।

I would like to invite some of my honourable friends @leonciocast, @fantvwiki and @jyoti-thelight to participate this informative topic.

END:

Sort:  

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

Loading...
Loading...

TEAM BURN

Your post has been successfully curated by @msharif at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

@msharif,

Thank you so much my dear honourable brother for your encouraging support.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66239.71
ETH 3448.83
USDT 1.00
SBD 2.61