Better life ♦The dairy game♦Date-19:04:2021♥ Ramadan Mubarak

in STEEM FOR TRADITION3 years ago

আস সালামু আলাইকুম। আমি মোঃ সোহান। ফ্রম @sohanbd. আজকে আমি আমার ডাইরি গেইম পোস্ট করতে যাচ্ছি। তো সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। তবে শুরু করা যাক।

সকাল

চলে এসেছে রমজান মাস। আমাদের মুসলমান জাতির জন্য এই মাসটা খুবই গুরুত্বপূর্ণ। এই মাসে আমরা ত্রিশটি রোজা রাখি।

রোজা রাখার জন্য আমি রাত ৩ টার সময় আমি ঘুম থেকে উঠে প্রথমেই আমি ফ্রেস হতে যায়।ফ্রেশ হয়ে রুমে ফিরে আসি। এরপর আমি সেহরি খাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করি। সেহরির খাবার মেনুতে ছিল শাক ভাজি,মাছ রান্না এবং সাথে ভাত। সেহরির খাবারটা আমি অনেক তৃপ্তি সহকারে খেয়েছি।

এরপর আমি কিছু সময় রেস্ট নিয়ে ফজরের নামাজ পড়তে যাই। ফজরের নামাজ পড়া শেষ করে রুমে আসি আসি এবং বেশকিছু সময় ঘুমিয়ে ১২ টার দিকে আমি ঘুম থেকে উঠি।

1618742737500-01.jpeg

  • ছবিটি আমি দুপুরে যখন ঘুম থেকে উঠে বাইরে বের হয়েছিলাম তখন তুলেছি।

w3w:https://w3w.co/user.restocked.explore

দুপুর

দুপুরে আমি আমাদের পুকুরে গোসল করি। দুপুরের গোসল শেষে বাসায় আসি।বাসায় এসে যুহরের নামাজের প্রস্তুতি নিয়ে নামাজ পড়তে যাই। নামাজ পড়া শেষ করে বাসায় ফিরে আসি।বাসায় ফিরে কোন কাজ না থাকায় আমি ফেসবুক ও ইউটিউবে বেশ কিছু সময় ভিডিও দেখি।এর পর বেশ কিছু সময় ঘুমিয়ে নিই।

আজ আমাদের গাভী গরুটি হঠাৎ করে অসুস্থ হয়ে পরে।তখন গরুটিকে ডাক্তার দেখায়।এরপরে গরুর জন্য ঔষধ কিনতে লাহিনী বটতলা যায় এবং ঔষধ নিয়ে বাসায় ফিরে আসি।

বিকাল
আসরের নামাজের আজান হলে আমি নামাজের জন্য প্রস্তুতি গ্রহণ করে নামাজ পড়তে যাই। নামাজ পড়া শেষে আমি বাইরে হাঁটাহাটি করি। এরপরে মাগরিবের আজানের সময় হলে বাইরে থেকে বাসায় ফিরে আসি।

সন্ধ্যা

বাসায় ফিরে আমি ইফতারের আগে মেসওয়াক করি। মেসওয়াক করার পর ইফতারের প্রস্তুতি গ্রহণ করে এবং ইফতারের জন্য যে সমস্ত আয়োজন করার ছিল সেগুলো হলো আলুর চপ, বেগুনি চপ, ছোলা রান্না, বুদিয়া ভাজি, মুড়ি এবং বিভিন্ন ধরনের সরবত সাথে ছিল খেজুর।

আমার জন্য ছিলো ইসবগুলের ভুষি এবং মিশ্রির পানি। এগুলো খাওয়ার পর আমি মাগরিবের নামাজের জন্য মসজিদে যায় এবং নামাজ শেষ করে বাসায় ফিরে আসে বেশ কিছু সময় রেস্ট নিয়।

এরপরে এশার আযান দিলে আমি এশার নামাজের জন্য বাইরে বের হয় এবং মসজিদে এশার নামাজ পড়ি। তারপর এশার নামাজের সাথে তারাবির নামাজও পড়ি।

নামাজ শেষে বাসায় এসে রাতের খাবার খায় । রাতের খাবারের মেনুতে ছিল মাছ রান্না এবং ভাত।সারাদিন রোজা রাখার জন্য আমি বেশ খুধার্ত ছিলাম। তাই রাতের খাবার টা অনেক তৃপ্তি সহকারে খেয়েছি।

রাতের খাবারের পর আমি বেশ কিছু সময় জেগে ফেসবুক ও ইউটিউবে ভিডিও দেখি।এরপর ১১ দিকে আমি ঘুমিয়ে পড়ি।

Sort:  
 3 years ago 

Add more photo in your diary game post ( at least 4) to keep your post quality best

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58974.35
ETH 2687.14
USDT 1.00
SBD 2.50