Contest: Tell us about your future plans

in STEEM FOR TRADITION3 years ago
আসসালামুআলাইকুম

আমি @razuan12 বাংলাদেশ থেকে
তারিখঃ২১ জুন ২০২১

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার ভবিষ্যৎ প্লান নিয়ে কিছু আলোচনা করবো। আশা করি আপনারা সবাই দেখবেন আমাদের সবারই কিছু না কিছু একটি পরিকল্পনা থাকে যে বড় হয়ে কি করব এবং এইটা খুবই টেনশন এর একটি ব্যাপার তো চলুন শুরু করা যাক এবং আমাদের এডমিন @art-bangladesh কে অনেক ধন্যবাদ তিনি এত সুন্দর একটি কনটেস্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন।

640px-Supplicating_Pilgrim_at_Masjid_Al_Haram._Mecca,_Saudi_Arabia.jpg
Sourch

প্রথমতঃ

আল্লাহ তাআলা কিন্তু আমাদের সবাইকে সৃষ্টি করেছেন। তিনি সৃষ্টি করেছেন তাহার ইবাদত করার জন্য। আমরা জানি না আমরা কতটুকু ইবাদত করতে পারি। যতটুকু করার দরকার আমরা কিন্তু ততটুক করতে পারি না। আল্লাহর রহমতে আল্লাহর রহমতে ঘর মদিনায় মক্কা কাবা শরীফ সেখানে অনেক মানুষ যায়। সেখানে গেলে শোনা যায় মানুষের গুনাহ মাফ হয়ে যায়। আল্লাহ যদি চায় আমার একদিন স্বপ্ন আছে যেদিন অনেক টাকা পয়সার মালিক হব সেদিন আমি মক্কা শরীফে যাব নবীজির রওজায়।

২য়ঃ

ft-img-750x390.jpg
Sourch

আল্লাহ যদি সহায় থাকে আমার একটি খুবই স্বপ্ন যেদিন আমি নিজের পায়ে প্রতিষ্ঠিত হতে পারব সেদিন আমি আমার এলাকায় একটি রেস্টুরেন্ট দেবো। আমাদের গ্রাম অঞ্চলে সাধারণত রেস্টুরেন্ট খুব কমই দেখা যায়। মানুষ এইসব ধারণা পায় না এবং এই সব খাবারে অভ্যস্ত হয়না। কিন্তু আমাদের গ্রাম অঞ্চলে এখন আধুনিকতায় ভরপুর এখন অঞ্চলের মানুষ বসবাস করে মানুষ উনার আধুনিক যুগে চলে যাচ্ছে। আল্লাহ যদি সহায় থাকে আমি জীবনে একটি রেস্টুরেন্টে এবং আল্লাহর রহমতে আমি নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করব। সব সময় এবং ভালোভাবে পড়াশোনা করে যাবো। ইনশাআল্লাহ একদিন সফল করবে আমার স্বপ্নগুলো পূরণ করবে।

৩য়ঃ

JLAeGTumxlcArcmC_BIP_0046.jpg
Sourch
আমারও খুবই খারাপ লাগে হতদরিদ্র মানুষ যারা অনেক বয়স হয়ে গেছে। ছেলেপেলেরা খেতে দেয়না বাপ রিকশা চালিয়ে খায়। ভ্যান চালিয়ে খায়। অন্যের বাড়িতে খায়। এটি সত্যিই অনেক কষ্টের একটি মুহূর্ত। আমাদের কিন্তু বাপ-মা ছোটকালে অনেক কষ্ট করে মানুষ করে কিন্তু আমরা তাদের মানুষ করতে পারে না। তারা বুড়ো হয়ে গেলে তাদের আমরা দেখতে পারি না এবং আমাদের উচিত হবে তাদের সব সময় নিজের মতো করে আয়ত্ত রাখা। তারা যেমন ছোটবেলায় আমাদের মানুষ করেছেন আমাদের উচিত মানুষ করা আমার ইচ্ছা আছে আমি হত দরিদ্র মানুষের সাহায্য করবো। কোন এতিম মানুষ জানো না খেয়ে না মরে যায়। একটি বৃদ্ধাশ্রম আমাদের দেশে অনেক হয়ে গেছে। আমরা যেমন অনেক ভালোবাসা প্রকাশ করি বাবা মার প্রতি।

  • যেগুলো ভবিষ্যৎ পরিকল্পনা করছে না জানে তা পূরণ হবে কিনা আল্লাহ যদি চায় তা অবশ্যই পূরণ হবে আমার মনে যদি সৎ ইচ্ছা থেকে থাকে মহান আল্লাহতালা আমার ইচ্ছাগুলো পূরণ করবে এবং আমার আমিও ছোট বয়সে অনেক কষ্ট সহ্য করে আজ এত দূর পৌছে গেছি এই সিস্টেমের প্ল্যাটফর্ম এর মাধ্যমে আমি এখন নিজেকে খুঁজে বেড়ায় নিজের সবকিছু আয়ত্ত নিজের জিনিস পোশাক নিজে কিনতে পারে নিজের কাছে খুবই ভালো লাগে কিন্তু আল্লাহর রহমতে একসময় যখন আমি নিজের পায়ে দাঁড়িয়ে পূর্ব প্রতিষ্ঠিত হব তখন আমার বাবা মার খেদমত করবো মানুষকে সাহায্য করিব আস্তে আস্তে দেখতে পাচ্ছেন আমাদের দুনিয়ায় খুনখারাপি অনেককিছু হয়ে যাচ্ছে আমরা জানামতে এটাই হয়তো শেষ জামানা।
  • আপনাদের অনেক ধন্যবাদ আমার মূল্যবান পোষ্টটি পড়ার জন্য উপভোগ করার জন্য এবং আল্লাহর কাছে দোয়া রইল আল্লাহ যেন আমার স্বপ্নগুলো পূরণ করে আমি জন্য একদিন প্রতিষ্ঠিত হতে পারি আমাকে মানুষ বলে তুই জীবনে কি করবি আমি তাদের দেখে দেবো আমিও পারি আল্লাহর রহমতে।

@oppongk
@cesky
@around-theworld
@art-bangladesh

Sort:  
 3 years ago 

অসাধারণ ভবিষ্যৎ পরিকল্পনা ভাই।আল্লাহ আপনার সকল মনের আশা পূরন করুক।(আমিন)

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।🎀🥰