CONTEST: Tell us about the importance of Steemit in your daily life || 25 Steem Prize Pool

in STEEM FOR TRADITION3 years ago

আসসালামুলাইকুম। আপনারা সবাই কেমন আছেন আশা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন।আমি অনেক ধন্যবাদ জানাই আমাদের গ্রুপের অ্যাডমিনকে @art-bangladesh তিনি অত্যন্ত সুন্দর একটি কনটেস্ট আমাদের মাঝে প্রকাশ করেছেন আমরা আমাদের নিজের প্রতিভা প্রকাশ করতে পারবো তো চলুন শুরু করা যাক।

images.jpeg

Sourch

  • আমাদের কনটেস্ট এর প্রধান উদ্দেশ্য হলো আমাদের দৈনন্দিন জীবনে ইস্টিমেট আমাদের জন্য কতটা প্রয়োজনীয় কতটা প্রভাব ফেলে আমাদের দৈনন্দিন জীবনে🌜

আমার নাম রেজুয়ান। আমার ইস্টিমিট আইডি @razuan12। আমি প্রথমে আমার বড় ভাই @alvida আমাকে এই কাজের অনুপ্রেরণা দেন তার মাধ্যমে কাজে আসা তাকে অনেক ধন্যবাদ এখানে আমাকে প্রবেশ করানোর জন্য আমি এখন নিজের মেধা দক্ষতা এখানে প্রকাশ করতে পারি।

  • প্রধানত এখন করোনা সংকটের কারণে আমাদের দেশের প্রায় সব কিছু শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে দোকানপাট লকডাউন এবং বিশেষ করে শিক্ষাপ্রতিষ্ঠান প্রায় দুই বছর বন্ধ হয়ে আছে আমাদের ভাই বন্ধু বোন পড়াশোনার চেয়ে অনলাইন গেম এর প্রতি আসক্ত হচ্ছে দিন দিন এবং যারা চাকরি করতো তারা চাকরি থেকে বঞ্চিত হচ্ছে তারা বেকারত্ব তে ভুগছে। যে এতটা কষ্ট দরিদ্রতা এই কাজ করার মাধ্যমে একটা ওয়েবসাইটের মাধ্যমে আমরা কিছু শিখতে পারি।এবং আমাদের ওই বেকারত্ব সমস্যায় পড়তে হয় না এখানে আমরা অন্য ওয়েবসাইটে যেমন ফেসবুকে আমরা অনেকক্ষণ সময় দিয়ে সময়ই দিয়ে কিছু কিন্তু আসে না আমরা যদি ওই সময়টুকু এখানে কিছু করি প্রতিদিন যদি My Town 10 pics পিক বা অন্যান্য Nutural picture আমরা শেয়ার করি তাহলে এখানে মানুষ বিনোদন নিতে পারবে অনেক কিছু শিখতে পারবে এবং বিভিন্ন ধরনের রেসিপি দিলেও অনেক জন শিখতে পারবে এবং আমরা কিছু শিখতে পারব শেখার মাধ্যমে এখান থেকে আমরা কিছু ইনকাম করতে পারব যা খুবই আমাদের জন্য ভালো।

images (1).jpeg

Sourch

  • সাধারণত আমরা যখন ছোট থাকে আমাদের মাথায় ছোটকাল থেকেই আমাদের পরিবার বা বাকি লোকজন প্রতিষ্ঠিত হওয়ার বীষ ঢুকিয়ে দেয়। তখন আমরা অনেক চিন্তাভাবনা করে আমাদের ভবিষ্যতের কি হবে তাই সেই হিসাবে আমরা এই বয়সে যদি স্টিমিটে এখন থেকে ভালো কিছু কাজ করতে পারি ভালো রকম কাজ করতে পারি তাহলে কিন্তু ভালো একটা ইনকাম আমরা এখান থেকে করতে পারি।আমাদের পড়াশোনার খরচ আমরা নিজে চালাতে পারি এবং আব্বু-আম্মুর ওষুধ কেনা থেকে শুরু করে। যারা দারিদ্রতায় ভুগছে যারা বাইরে পড়াশোনা করে তাদের হাত খরচের জন্য সবচেয়ে প্রধান মাধ্যম ইস্টিমেট। ইস্টিমেট এ কাজ করার মাধ্যমে তারা নিজের সচ্ছলভাবে নিজের জামা কাপড় নিজে যাবতীয় জিনিস কিনতে পারবে। এটা খুবই আনন্দের একটা জিনিস সবথেকে সবচেয়ে আনন্দদায়ক মুহূর্ত নিজের টাকায় কিছু কেনা। আমরা সকালে আব্বুর টাকায় অনেক কিছু কিনতে ভালো লাগে কিন্তু নিজের টাকায় কেনা একটা সত্যিই আনন্দ দায়ক জিনিস।

images (2).jpeg
Sourch

  • তৃতীয়তঃ করনাভাইরাসের কারণে অনেক মানুষ চাকরি হারাচ্ছে চাকরি হারিয়ে বেকারত্ব সমস্যায় ভুগছে এবং তারা যে কতটা ডিপ্রেশনের ভেতর আছে তারা জানে একটা ছেলে ও তার পরিবারের জন্য একটি বড় মুখ্য ভূমিকা পালন করে তাকে সংসারের হাল ধরতে হয় এবং এই গ্রহণের কারণে অনেক ফ্যামিলিতে অশান্তি সৃষ্টি হচ্ছে এবং আমাদের দৈনন্দিন জীবনে ব্যাপক ভূমিকা রাখছে আমি আবারো বলতে চাই এখানে শুধু একটি ইনকাম করা না এখানে আমাদের নিজের দক্ষতা প্রকাশ করতে পারে অনেক জনের আনন্দ-বিনোদন এখানে উপভোগ করে বিভিন্ন ধরনের জিনিস আমরা শিখতে পারি উপভোগ করতে পারি।এবং আমরা এখানে আমাদের যদি কোন প্রয়োজনীয় জিনিস লাগে সেখান থেকে আমরা কিছু কিনতে পারি এবং আমাদের আর আব্বুর দিকে চেয়ে থাকতে হয় না নিজের প্রয়োজনীয় জিনিস নিজেই কিনতে পারে এবং সবচেয়ে ভালো লাগে যখন এ টাকা দিয়ে বাড়িতে কিছু কিনে নিয়ে আব্বু আম্মুর হাতে টাকা তুলে দিয়ে এই মুহূর্তটা আমার জীবনের সবচেয়ে আনন্দদায়ক মুহূর্ত আমাকে সকলে বলতো তোর দ্বারা কিচ্ছু হবে না কিন্তু আমি আমার মেধা খাটিয়ে আমি একটি সবচেয়ে ভালো ওয়েবসাইট থেকে আমি টাকা ইনকাম করতে পারছি ইতি অনেক আমার অর্থনৈতিক দিক থেকে সাহায্য করছে।
  • সর্বশেষে আমি বলতে চাই আমি লকডাউন এর কারণে আমি একটা জিনিস ভাবলাম। আমি জীবনে কি করব এটা ভাবতে ভাবতে অনেকক্ষণ ভাবলাম ভেবে আমি ভাবলাম। আমি অনলাইনে কিছু একটা করব তখন আমি আমার বড় ভাইয়ের মাধ্যমে এই প্লাটফর্মে আসি আমি প্রথমত কিছুই বুঝতাম না এখানে কি করে কাজ করতে হয় কি করলে ভালো সাপোর্ট পাওয়া যায় এবং কেমন ধরনের পোস্ট করতে হয় আল্লাহর রহমতে এখানে সকলের সহযোগিতায় এখন অনেক ভালো কিছু শিখে গিয়েছি তাও যা পারি মোটামুটি।এখানে আসার পর থেকে আমার জীবনে একটি আনন্দদায়ক মুহূর্ত নিয়ে এসেছে আমি বন্ধুদের সাথে ভালোভাবে মিলেমিশে করতে পারি এই দুনিয়ায় সবচেয়ে টাকা জিনিসটা যে এত মূল্যবান টাকা থাকলে সবাই আপনার আপন হয়ে যায় এইটা আমি বুঝলাম।
  • আমি আল্লাহর রহমতে এখন নিজের মতো করে চলতে পারি এবং আমার অর্থনৈতিক সমস্যার জন্য এই ওয়েবসাইটে আশা এই প্লাটফর্ম কি আমার জীবনকে বদলে দিয়েছে আমার দৈনন্দিন জীবনকে আলোকিত করছে আমার ভবিষ্যৎ কি সুন্দর করছে সত্যিই খুবই মনমুগ্ধকর একটা প্ল্যাটফর্ম🌜

আমি আজকের মত আমার বক্তব্য শেষ করছি আমি যতটুকু পেরেছি আমার দৈনন্দিন জীবনের এবং কতটা স্টিমিট আমাদের জীবনে ভূমিকা পালন করছে তা শেয়ার করা আপনারা অবশ্যই পড়বেন।

Cc,
@around-theworld
@cub1
@cmp2020
@nevlu123

Sort:  

Osadaron vai, sotti onk vlo laglo. keep it up brother....

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া🥰🎀 ভালবাসা নিয়েন 🥰

অনেক বাস্তব কথা তুলে ধরছো। বর্তমান কম বেশি সব ছাএদের সাথে কথাগুলো মিলে যায়। শুভ কামনা।

 3 years ago 

Thank you for information.

 3 years ago 

Welcome🎀🥰

Onk shundoor post, Valo laglo

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া🥰🎀

Your post has been great, again I like your post a lot

 3 years ago 

Thanks brother🎀🥰

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59368.30
ETH 2461.60
USDT 1.00
SBD 2.45