Most Beautiful Moment of My Life.

in STEEM FOR TRADITION3 years ago

Most Beautiful Moment With the Tree

আচ্ছালামুয়ালাইকুম

সবাইকে রাতের শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্ট লেখা শুরু করছি
বন্ধুরা কেমন আছেন আপনারা, আমার জানা নাই
সবাই শুধু ধারনার জগতে ভাল আছি। বাস্তব কার কাছে কতটুকু প্রিয়, তা হয়ত আমি জানিনা
আমিও আপনাদের দোয়ায়, বাস্তবতা মেনে নিয়ে খুবই ভাল আছি

বর্ষা কালের, আষাঢ় মাস চলছে। সারাদিন বৃষ্টির বিরাম নাই। মাঠ,ঘাট,উচু,নিচু রাস্তা ঘাট সহ প্রায় সব জায়গায় পানি জমেছে

শহর ও গ্রামের রাস্তায় কমবেশি পানি জমেছে। গ্রামের মেঠো পথ ও কাচা রাস্তা গুলো, অবিরাম বর্ষনে কর্দমাক্ত হয়ে, চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। খেটে খাওয়া মানুষেরা জীবন চলার গতি হারিয়ে ফেলেছে

গরমের মিষ্টি ও বড় ফলগুলো বাজারে উঠলেও ক্রেতার অভাবে তা পানির দামে বিক্রি হচ্ছে

বাংলাদেশে আজ থেকে শুরু হয়েছে, সপ্তাহ ব্যাপি কঠোর লকডাউন। মানুষকে বাড়িতে বা ঘরে থাকতে সরকারি লোকজন বাধ্য করছে। আইন শৃঙ্খলা বাহিনিকে সার্বক্ষণিক ভাবে মাঠে থাকতে দেখা যাচ্ছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া, সকল প্রকার যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে

এমতাবস্থায় আমরা যারা অন-লাইনে টু পাইস কামানোর ধান্ধায় ব্যাস্ত আছি, তারাও বিদ্যুৎ ও নেট সংযোগের কবলে পড়ে আছি। বিশেষ করে আমরা যারা গ্রাম থেকে একাজ করছি, তারা খুবই একটা সমস্যায় পড়েছি

যাক সেসব কথা।
ছবি দুটো আমার শোয়ার ঘরের বারান্দা থেকে তোলা। টব সহ গাছ গুলো আমি কয়েক দিন আগে, ঢাকা থেকে বাড়িতে এনেছি। এটি প্রকৃতির সাথে কাটানো আমার জীবনের খুব ভাল সময়ে,সুন্দর মুহূর্ত কাটানোর দুর্দান্ত ছবি

যা একজন প্রকৃতি প্রেমি মানুষের অতি অন্তরঙ্গ মুহূর্ত

টবের গাছ গুলো আমি, অতি যত্ন ও আদরে ঢাকার একটি ছোট ভাড়া করা ফ্ল্যাটের, ৬ তলার ছোট বারান্দায় রেখে লালন-পালন করেছিলাম সেখান থেকে ট্রাকে করে, রংপুরের প্রতন্ত গ্রামে নিয়ে এসেছি

যতক্ষণ এরা আগের মত সজীব ও প্রানবন্ত হয়ে উঠেনি, ততক্ষন এটি আমার জীবনের অত্যন্ত সুন্দর মুহূর্ত বলে , বিবেচিত হবে। এখনো এ ধারা আমার অব্যাহত রয়েছে। এখানে ফলদ,বনজ ও ঔষধি সহ বনজও রয়েছে। উপভোগ করুন

Picture-1

PicsArt_07-02-12.06.47.jpg
সন্ধ্যার আগে বদনার পানি দিয়ে গাছের সাথে অতি সুন্দর মুহূর্তে, অন্তরঙ্গ সময় কাটাচ্ছি

Location

https://w3w.co/induces.touchy.deducted

Picture-2

PicsArt_07-02-12.03.36.jpg

ছবিতে দেখা যাচ্ছে, আমি বদনা দিয়া, সন্ধ্যার আগে গাছ গুলিতে পানি দিচ্ছি। পার্শে আমার জীবন সঙ্গিনী দাঁড়িয়ে, ভালভাবে পানি দেওয়ার কথা বলতেছে এবং টিউবওয়েল থেকে পানি এনে দিচ্ছে। বারান্দা ঘেরা ওয়ালে লাইন করে ও বারান্দার নিচে আঙিনায় লাইন করে গাছ গুলো রাখা হয়েছে। আঙিনার অন্যত্র আরো কিছু বড় টবে গাছ রয়েছে

Location

https://w3w.co/induces.touchy.deducted

DeviceHandset
Light☀ Sunny Sky
CategoryMost Beautiful Moment
Photographer@mrnazrul
My Locationhttps://w3w.co/induces.touchy.deducted

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 54917.96
ETH 2851.40
USDT 1.00
SBD 2.21