এসো হে বৈশাখ এসো এসো- শুভ নববর্ষ।

in Helpage India3 years ago (edited)

IMG_20210415_010724.jpg

শুভ নববর্ষ বন্ধুরা,

আজ বাংলা নববর্ষ, দেখতে দেখতে বসন্ত বিদায় নিল। এবার গ্রীষ্ম কালের আগমন। যদিও গরম পড়েছে অনেক আগে থেকেই।

কিন্তু আমি আজ গরম নিয়ে আলোচনা করতে আসিনি।

এমনিতেই এখন আবহাওয়া ছাড়াও অনেক কিছুই গরম গরম চলছে। ভোটের দিন বলে কথা।

এই বৈশাখেই কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম তাই। লেখার শীর্ষক এ তার কবিতার লাইন বেছে নিয়েছি।

আমার বেশ মনে পড়ে ছোট বেলাতে মা আমাদের যে নতুন জামাটা পয়লা বৈশাখে দিতেন, তার উপরে সুন্দর সুতোর কাজ করে দিতেন নিজের হতে।

তখন সোশ্যাল মিডিয়া তে সেলফি দেবার সুযোগ ছিল না কারণ মোবাইল তখন আবিষ্কার হয় নি, বা হলেও বাঙালির হাতের নাগালে আসেনি।

কিন্তু তার জন্য প্রচারের খামতি ছিল না। পাড়াময় সবার ঘরে ঘরে গিয়ে জামা দেখিয়ে আসতাম।

আমার মনে আছে আমি ঝাঁজ ওয়ালা ঠান্ডা পানীয় খেতে পড়তাম না, দুঃখিত এখনও পারি না।

কেমন যেনো জিভ কামড়ে ধরে, তাই তখন কোনো দোকানে নিমন্ত্রণ থাকলে আমার জন্য বিশেষ করে মিলকোস আনা হতো।

ওটাতে আমার কোনই সমস্যা ছিল না। আনন্দের দিনগুলো খুব তাড়াতড়িই ফুরিয়ে যায়।

খুব বেশিদিন এইদিন গুলো দেখার সৌভাগ্য হয়নি।
জীবনটা অনেক তাড়াতাড়ি আমূল বদলে গেছিলো, যাক সবসময় ওসব কথা না বলাই ভালো।

আজ বাংলার নতুন বছর, জানেন তো আজ যদি ভালো খাবার দাবার খান সারাবছর ভালো খাবার সুযোগ থেকেই যাবে।

না আসলে এইরকম টাই শুনে আসছি ছেলেবেলা থেকে।
চাইলে ঘুরতেও যেতে পারেন কোথাও।

এখন যুগ আধুনিক হলেও, নিপাট আনন্দ কিন্তু ছেলেবেলাতেই হতো এইসব দিনে।

IMG_20210404_235557.jpg

যাক জানতে ভুলবেন না, নববর্ষের দিন কেমন করে কাটালেন আপনারা।
আজ এই পর্যন্তই। আবার কথা হবে। ভালো থাকবেন সবাই। সকলকে শুভ নববর্ষের প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে শেষ করলাম।

Sort:  
 3 years ago 

noboborsher suvessa roilo .😊❤

 3 years ago 

আপনাকেও @shuvo35

 3 years ago 

happy bengali new year. Stay safe and happy.

 3 years ago 

You too my dear @hiramoni

 3 years ago 

@sonu98 শুভ নববর্ষ। নতুন বছর খুব ভালো কাটুক। ছোটবেলা আমিও খুব মিস করি।

 3 years ago 

একদম সঠিক @sampabiswas, শুভ নববর্ষ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68