আমি স্বপ্ন দেখি নতুনকরে বাঁচার।

in Helpage India3 years ago (edited)

IMG_20210422_222432.jpg

প্রিয় পাঠকগণ,
কেমন আছেন সবাই? এই কমিউনিটি তে অনেকদিন লেখার সুযোগ পায় নি, তাই আপনাদের টানে আবার চলে এলাম।

বাইরের পরিস্থিতি দিন দিন কঠিন থেকে কঠিনতম হয়ে যাচ্ছে Covid এর জন্য।

সবাই সাবধানে থাকবেন। সঙ্গে প্রয়োজনীয় জিনিস নিয়ে বাইরে বেরোবেন।

যাক এই গেলো সতর্কতার কথা, এইবার আসি মনের কিছু অনুভূতির কথায়।

আচ্ছা আপনারা কি বিশ্বাস করেন ভালোবাসা, ইচ্ছেপূরণ করার কোনো নির্দিষ্ট বয়স আছে?
আমি ব্যাক্তিগত ভাবে কিন্তু বিশ্বাসী নই।

জীবনের শুরুটা বোধ হয় ইচ্ছে থাকলে যখন খুশি করা যায়, তার সাথে বয়সের কোনো সম্পর্ক নেই।
বয়সটা তার নির্দিষ্ট সময় মেনে এগিয়ে চলছে এবং ভবিষ্যতেও চলবে।

IMG_20190403_205146.jpg

কিন্তু নিজের ইচ্ছে বা স্বপ্ন পূরণ করার জন্য বয়সের তোয়াক্কা করাটা জরুরি নয়।
জীবনের যেকোনো মুহুর্ত থেকেই সেটা করা যেতে পারে।

আমরা যারা মধ্যবিত্ত সমাজ এর মধ্যে দিয়ে বেড়ে উঠেছি তাদের মধ্যে সব বিষয় কিন্তু ভাবনাটা একটু বেশি।

তার এক আর অনবদ্য কারণ হলো নিজের থেকেও প্রতিবেশী এবং সমাজের মানুষ নিয়ে আমরা বড্ড বেশি ভাবি।

আরে বাবা! তারা তো আমাকে খাওয়াতে আসে না, আমার কষ্ট নিয়ে তাদের মাথা ব্যাথা নেই।

তাহলে তাদের ভাবনার কদর করতে গিয়ে নিজের ভালো লাগাকে গলা টিপে হত্যা করার পিছনের কোনো সঠিক যুক্তি অন্তত আমি খুঁজে পাই না।

আমি অনেক সময় দেখেছি একটা সাধারণ ড্রেস নিয়ে মধ্যবিত্ত সমাজের ধ্যান ধারণা কত নিম্ন মানের।
বিভিন্ন সময় বিভিন্ন কানাঘুষো শুনতে পাওয়া যায়।

ড্রেস টা পরার মত ফিগার কোথায়! এই বয়েসে এই ড্রেস!
মাগো মা ! আমাদের এখানে এইসব ড্রেস চলে না!

আরে আপনি যে শাড়ির পরে তার ফাঁক ফক্কর দিয়ে নিজের দেহ দেখিয়ে নিজেকে ভদ্র তকমা দিচ্ছেন তার সমালোচনা তো আমরা করতে আসছি না?

যে ড্রেস টা পড়েছে সে তো আপনার টাকা দিয়ে সেটা কেনেনি।

IMG_20210422_222526.jpg

স্বাধীন দেশের নাগরিক হয়ে যদি নিজের বস্ত্র টা পড়তেও অন্যের কথা ভাবতে হয় তাহলে তো পরাধীনতার ই শ্রেয়।

আমার দেশের সংবিধানএ তো এমন কোনো আইন নেই, যেখানে কোন ড্রেস টা আমি পড়লে ফাইন দিতে হবে আর কোন ড্রেস পড়লে দিতে হবে না সেটা উল্লেখিত আছে।
তাহলে আমার ব্যাক্তিগত স্বাধীনতা নিয়ে কথা বলার আপনারা কারা!

আসলে আমি দেখেছি শিক্ষা নয়, একটা মানুষ কোন পরিবেশ এ বড়ো হয়েছে; তার উপরে তার চিন্তাধারা, ধ্যান ধারণা নির্ভয় করে।

কাজেই আপনাদের কাছে অনুরোধ দয়া করে মন্তব্য করবার আগে ভাবুন, কাউকে ছোট নজরে দেখা বা কটু মন্তব্য করাটা একজন সুস্থ মানসিকতার পরিচায়ক নয়।

ভালো থাকবেন সবাই, নিজের মতামত পোষণ করলাম মাত্র।

ব্যক্তি স্বাধীনতা এবং বাক স্বাধীনতা সবার আছে। কাউকে ছোট করা বা হেয় করার উদ্দেশ্যে আমার এই লেখা নয়।

খারাপ লাগা থেকে লেখার শীর্ষক টি বেছে নিয়েছি।
স্বপ্ন দেখুন যতদিন শ্বাস, ততদিন আস।
এই কথা দিয়ে আজ শেষ করলাম।
নমস্কার🙏♥️

IMG20210326120701.jpg

Sort:  
 3 years ago 

age just a number. dress kmn porben r porben nah seita aponar personal matter. amr mone hoi manuser kothay kan nah diye nijer moto cholai uttom .well written. much love 😊❤

 3 years ago 

Nijer moto kore baste sikhun didi. Jibon aponar decision o kintu aponar.

 3 years ago 

@sduttaskitchen খুব সুন্দর লিখেছেন। নিজের থেকেও বেশী আমরা অন্যদের কথা ভাবি।আমাদের সবথেকে বড় রোগ হলো লোকে কি ভাববে। আর সেটা ভেবে ভেবেই জীবন পার করে দিই,ভালোলাগা গুলো সরিয়ে রেখে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য @sampabiswas

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64071.08
ETH 2763.75
USDT 1.00
SBD 2.66