শিশুরা শুধু ভালোবাসার ভাষা বোঝে।

in Helpage India3 years ago (edited)

IMG20201120204028.jpg

বন্ধুরা,
কেমন আছেন? আজ আবার আপনাদের মাঝে এলাম আমার আদরের ভাইপোর কথা ভাগ করে নিতে। আসলে শুধু ভাইপো বললে ভুল হবে ও আমার সন্তান সম।

পৃথিবীর সব বাচ্চারা একটাই ভাষা বোঝে সেটা হলো ভালোবাসার ভাষা।

কাজেই আমার ভাইপো তাদের থেকে আলাদা নয়।
যদিও আমার ভাইপোর অনেক নাম আছে ডাক নাম টিন টিন (তার বাবার দেওয়া), ভালো নাম সুপ্রতিম।

IMG20210315163001.jpg

কিন্তু আধুনিক টেকনোলজির যুগ এ জন্মেছে তাই আমার দেওয়া একটা ছোট্ট নাম আমার ভাইপো মেনে নিয়েছে সেটা হলো " ন্যানো।"

আমার ভাই বলেছে পরে কোনো ভাই বা বোন হলে তার নাম মাইক্রো দেওয়া হবে।
মজার পরিবার আমাদের বুঝলেন।
কেউ কম যায় না।

আজ একটু প্রয়োজন এ বেড়িয়েছিলাম, আমার সাথে যাবার জন্য কান্নাকাটি শুরু করলো, সারাটা রাস্তা মনটা পড়ে রইলো বাড়িতেই।

ফিরেই খোঁজ করলাম জানতে পারলাম তিনি ঘুমোন নি।
ভাই দিয়ে গেলো আমার কাছে, একটা চকলেট ঘুষ হিসেবে এনেছিলাম সাথে মিষ্টি দই, দুটোই তার খুব পছন্দের কাজেই পেয়েই খুশি।
যেই খাওয়া হয়ে গেলো খালি চকলেট এর মোড়ক দেখিয়ে বললো নেই নেই।

IMG_20210408_005658.jpg

তারপর ঘুমালো আমার কোলে।
ওর প্রতি আমার একটা অদ্ভুত টান সেটা ভাষা দিয়ে প্রকাশ খুব মুশকিল, আমি আজ বলতে শেখাচ্ছিলাম, my name is nano. সেটা রিপ্লাই পেলাম নোনো।
যাক আমার নামটা পছন্দ হয়েছে এই ঢের।

আজ @sampabiswas এর সাথে ফোনে কথা হচ্ছিল, তখন ন্যানো আমার কাছেই ছিল, আগেও বলেছি ও একদম খেলার সময় কারোর সাথে কথা বলা পছন্দ করে না।

IMG_20201025_182010.jpg

প্রথমে আমার showcase এর কাঁচ এ হাত দিয়ে ভাঙার চেষ্টা চললো, সেটা যেই আটকাতে গেলাম অমনি মারা শুরু করলো।
আসলে যদি কোনো কারণে ব্যথা পায় সেই ভয় তো কাজ করে। @sampabiswas ওপার থেকে বুঝতে পারে ফোনটা কেটে দিলো।
কাজেই বুঝতেই পারছেন, শিশুরা কাউকে ভালোবাসলে তাকে কারোর সাথে ভাগ করে নিতে চায় না।
এইছিল তার আজকের আমার সাথে কাটানো কিছু ঘটনা।
ভালো থাকবেন সবাই, আজ বিদায় নিলাম। আমার ন্যানো কে আশীর্বাদ করবেন সবাই যেনো ভালো মানুষ হয়।

IMG_20210405_185358.jpg

Sort:  

Nice photo and cute little one. That is cool! Glad to see your submission.

 3 years ago 

Thank you @seha76

 3 years ago 

much love neno .may almighty bless you 😊❤

 3 years ago 

@sduttaskitchen I love the name Nano.He is so cute 😘.

 3 years ago 

Yes he is @sampabiswas

 3 years ago 

Or kotha ami onk sunesi tobe ok dekhe valoi laglo. Asolei o onk cute.

 3 years ago 

Nicely written...appreciated

 3 years ago 

Thank you @lother68 🙏

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64159.10
ETH 2771.78
USDT 1.00
SBD 2.66