"দিনের শুরু"

in Helpage India4 years ago

সকালের কুয়াশা কেটে গিয়ে ঝলমলে দিন-
IMG20210218092255.jpg

কোনো এক mother's day তে আমার ছোটদি এই কাপটা মাকে দিয়েছিল, আজ মা নেই, কাপটা রয়ে গেছে, আমরা বাড়ি এলে এটাতেই চা খাই, মায়ের ছোঁয়া আছে এটায় -
IMG_20210218_093117.jpg

সুপ্রভাত বন্ধুরা,

কেমন আছেন আপনারা সবাই?
আশাকরি সবাই ভালো আছেন। আজকের সকালটা আমার বাপের বাড়িতে শুরু হলো,গতকাল রাতে আমি এখানে এসেছি, আসলে আমার বান্ধবীর মায়ের শ্রাদ্ধানুষ্ঠানের কাজ রয়েছে,তাই আসতে হলো। দুদিন ওর সাথে থাকবো বলে, আসলে ও আমার জন্য যা যা করেছে, তার কিছুই আমি ওর জন্য করতে পারলাম না। তাই এখন এসে ওর কাছে দুদিন থাকবো ঠিক করলাম। আসলে মা হারানোর শূন্যতা কারোর পক্ষেই পূরণ করা সম্ভব নয়, তবুও বান্ধবী হিসাবে পাশে থাকাটা ভীষণ দরকার, কারণ সারাজীবন এই কষ্টটা ওকেই বইতে হবে তাই পাশে থেকে যতটা ভুলিয়ে রাখা যায়, সেই চেষ্টাই করতে চাইছি মাত্র।

আজ অনেক সকালেই ঘুম ভেঙেছে, আসলে গ্রামের দিকে সকলেই একটু তাড়াতাড়ি উঠে পরে, বাইরে বেরিয়ে দেখলাম অনেক কুয়াশা চারিদিকে। তাই আবার শুয়ে পড়লাম, গল্প করছিলাম সবাই মিলে লেপের নীচে শুয়ে শুয়ে। বহু বছর বাদে সেই ছোট্টবেলার মতো।

কিছুক্ষন বাদে উঠে, ফ্রেশ হয়ে চা করলাম, আমি চা খুব একটা খাই না, আসলে রিমির সকালে চা ছাড়া চলে না, আর ওদের বাড়িতে আজ নাকি আগুন জ্বালানো বারণ আছে, মানে ব্রাহ্মণ বলে গেছেন শ্রাদ্ধের কাজ না হওয়া পর্যন্ত গ্যাস/উনুন জ্বালানো যাবে না।তাই আমাদের বাড়ি এসে চা করলাম, দুজন মিলে খেলাম।

IMG20210218084835.jpg

পেপার পড়ার অভ্যাস নেই, তবে বাবা পেপার রাখে, দেখলাম পেপার ওয়ালা পেপার রেখে গেছে, চা খাওয়ার পর এমনি বসে আছি তাই একটু চোখ বোলাচ্ছি আর কি। রিমি গেলো ওর মেয়েকে খাওয়াবে। এরপর আমারও কাজ রয়েছে প্রচুর। সারাদিনে বেশ ব্যস্ত থাকবো নানান কাজে। কতটা লেখার সুযোগ পাবো জানিনা, তাই ভাবলাম দিনের শুরুটা অন্তত আপনাদের সাথে শেয়ার করি।
IMG20210218085339.jpg

আপনাদের সকলের দিনটা খুব ভালো কাটুক এই প্রার্থনা করি। খুব ভালো থাকুন সবাই।

Sort:  

@sampabiswas ,Mother is the most valuable realtion in our life. Reading news peper is a good habit. I also read it daily.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62449.67
ETH 2429.76
USDT 1.00
SBD 2.58