আজকের বৃষ্টির সকাল

in Helpage India3 years ago (edited)

IMG20210504091652.jpg

বন্ধুরা,
আশাকরি আপনারা সবাই ভালো আছেন।
আজকের দিনটা আমার কাছে আর পাঁচটা দিনের থেকে আলাদা।

আপনার নিশ্চই কারণটা জানতে চাইবেন।

এই দিনটি আমার কাছে আলাদা, তার পিছনের কারনটা হল প্রাকৃতিক ও আবহাওয়ার পরিবর্তন।

কাল থেকেই আকাশের মুখ ভার ছিল।
আজ ভোর রাত থেকে ঝোড়ো হাওয়ার সাথে বৃষ্টিও শুরু হয়।

জানেন বৃষ্টির আওয়াজ কানে আসতেই আমি কবিগুরুর একটা কবিতার লাইন মনে মনে আওড়াতে থাকি, ''জলপরে পাতা নড়ে'।" কি মজার কবিতা তাই না? কত সুন্দর করে প্রকৃতির বর্ণনা করেছেন কবি।

বৃষ্টির সাথে গাছগুলো যেন মাথা নেড়ে নিজেদের আনন্দ কে জানান দিচ্ছিল।
আসলে বেশ কিছুদিন যাবদ তাপমাত্রা এত অত্যাধিক বৃদ্ধিপেয়ে গেছিল; যে, গাছপালা পুকুরের মাছেরা ও যেন এক টুকরো বৃষ্টির প্রতিক্ষায় ছিল।

IMG20210504091621.jpg

এই প্রসঙ্গে ছোট্ট একটা অনুভূতি ভাগ করে নি আপনাদের সাথে। আমি জানি অনেকেই হয়তো ছোট বেলায় এই অনুভূতিটা উপভোগ করে থাকবেন।

জমা জলে কাগজের নৌকা ভাসানো। কি ঠিক বললাম তো?

যাই হোক বৃষ্টির পর আশে পাশের চেহারাটা ই বদলে গিয়েছিল আজ।
পুকুর গুলো ভরে গিয়ে রাস্তায় জল উঠে এসেছিল।
তার সাথে মাছ গুলো রাস্তার এপার থেকে ওপার করছিলো।

ছোট বেলায় আমি খুব বৃষ্টিতে ভিজতে ভালবাসতাম। আমি জানি আমার মত অনেকেই সেটা ভালবাসতেন বা এখনও বসেন।

ছেলেবেলায় সেই বৃষ্টিতে ভেজার জন্য মায়ের কাছে প্রচুর বকুনি ও খেয়েছি।
একদিন তো এত ভিজেছিলাম যে জ্বর ই চলে এসেছিলে।
তারপর সেই জ্বরের পেছন ছাড়াতে গৃহবন্দি হয়ে, ওষুধ খেয়ে তারপর নিস্তার পেয়েছিলাম।

আজ পুরনো দিনগুলোকে মনে মনে আওড়ে বৃষ্টির অনুভূতি গুলো উপভোগ করলাম।
আপনারা বৃষ্টিকে কি ভাবে অনুভব করেন জানতে ভুলবেন না।

IMG20210504091645.jpg

আজ এখানে শেষ করলাম। আবার নতুন কিছু গল্পো নিয়ে আবার ফিরে আসবো। নমস্কার।

Sort:  
 3 years ago 

@piudey আমারও বৃষ্টি ভালো লাগে, তবে বাইরে বেরোনোর সময় নয়। ঘরে বসে উপভোগ করতে।

 3 years ago 

thanks for share your beautiful nature photography and memories.

 3 years ago 

Amaro bristy valo lage jodio bahire jete pari nah tobe room er vitor thekei bristy upovog kori.

 3 years ago 

আমার বৃষ্টিতে ভিজতে ভীষণ ভালো লাগে আজ ও কেমন কেনো একটা রোমান্টিক অনুভূতি ফিরে পাই। তবে রাস্তার জমা জল এ নয়, ছাদের উপর দাড়িয়ে ভিজতে ভালো লাগে অথবা কোনো মাঠের মাঝে সবুজের মাঝখানে দাড়িয়ে। ধন্যবাদ আপনার অনুভূতি ভাগ করে নেবার জন্য @piudey

 3 years ago 

দারুন বলেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 63725.17
ETH 2619.74
USDT 1.00
SBD 2.82