আমার মেয়ের খুশির কিছু মূহুর্ত

in Helpage India3 years ago (edited)

IMG20210519202508.jpg

বন্ধুরা,
আশাকরি আপনারা সবাই ভালো আছেন।
করনা থেকে প্রতিরোধ করতে আমাদের সকলের এই মুহুর্তে যেটা করা উচিত বায্যিক দিক থেকে মাস্ক ও স্যানিটাইজার করতে হবে ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।
আমি আজ আমার মেয়ের কিছু আনন্দের মূহুর্ত নিয়ে কথা বলবো।
আমার মেয়েকে শুধু আমি নয়, আরেক জন আছে, সেও ঠিক আমার মত সমান ভালোবাসে।
আমার দিদি@sduttaskitchen(ওর ভালোমানি)
কিছুদিন আগে আমার মেয়ে আমার কাছে একটা বায়না করে।

IMG_20210519_210437.jpg

মা আমাকে বেলুন কিনে দেবে ।
আমার মেয়ে বেলুন খুব ভালোবাসে।

IMG20210519202032.jpg

সেই মূহুর্তে আমার দিদির সাথে আমি ফোনে কথা বলছিলাম।
দিদি মেয়ের কথা শুনে সাথে সাথে ওর জন্য অনলাইন বেলুন বুক করে দেয়।
ওর ভালোমানির কাছে ও যখন যেটা বায়না করে,সেটাই সে পূরন করে।
আমাকে জিঞ্জেস করে মা বেলুন টা কবে আসবে।
আমি বলি চারদিন বাদে আসবে।
ও দৌড়ে গিয়ে একটা খাতা নিয়ে আসে আর এক ,দুই, তিন ,চার লিখে আমায় বলে মা আমি রোজ একদিন করে কেটে দেব, মনে থাকবে কবে আমার বেলুন গুলো আসবে।
বন্ধুরা আমার মেয়ে কিন্তু তার কথার নড় চড় হতে দেয়নি।
যে রকোমটি বলেছিল ঠিক সেই রকোম সে প্রতিদিন একদিন করে কেটে দিয়েছে ।
আর বেলুন আশার দিন গুনেছে।
অবশেষে প্রতিক্ষার অবসান ঘটিয়ে,গতকাল সেই বেলুনের আগমন ঘটে।এবং সেই খবর শোনা মাত্রই আমার মেয়ের আনন্দো দেখার মত ছিল।
গতকাল প্রায় পুরো দিনটি আমার মেয়ে ওই বেলুন গুলো দিয়ে কাটিয়েছে।

IMG20210518220512.jpg

কি অদ্ভুত না শৈশবে যখন সামান্য সামান্য জিনিস পেলে আমরাও খুশি হয়ে যেতাম।
না ছিল কোন উচ্চাকাঙক্ষা, না ছিল কোন রেষারেষি।আর না ছিল না পাওয়া নিয়ে আক্ষেপ, কিন্তু বড় হবার সাথে সাথে সবটাই কেমন বদলে গেছে!
এখন জীবনের চাওয়া-পাওয়া, অনুভূতি, আবেগ, এমনকি ভালোবাসার মানেটা পর্যন্ত বদলেগেছে।
সেই জন্যই বোধয় সবাই বলে শৈশবটাই জীবনের সবচেয়ে স্মরণীয় মূহুর্ত।
আজ মা হবার পরেএবং জীবনের বেশ কিছুটা পথ পেরিয়ে আশার পর আমার উপলব্ধি থেকে যে শিক্ষা আমি পেয়েছি তাকে কাজে লাগিয়েই এক কথায় বলতে পারি;
মা হয়ে মেয়ের শৈশবকে আমি কোন শর্তেই অবহেলিত হতে দেব না।
তার জন্য আমাকে যতই কষ্ট সহ্য করতে হোক না কেন।

IMG20210414164842.jpg

মা শব্দের মানে আজ বুঝতে শিখেছি মা হবার পরে।
কাজেই একজন মা হিসাবে আমার সম্পূর্ণ দায়বদ্ধতা প্রথম আমার সন্তানের প্রতি।
আজ এখানে শেষ করলাম আমার মেয়ের আনন্দের মূহুর্তের কিছু কথা নিয়ে।
আপনারাও আমার মেয়েকে আর্শীরবাদ করবেন যেন ও মানুষের মত মানুষ হতে পারে।
ভালো থাকবেন সবাই । সুস্থ থাকবেন।
নমস্কার।🙏

Sort:  
 3 years ago 

তোমার মেয়ের জন্য ভালোবাসা ও আশীর্বাদ থাকলো ।😊❤

 3 years ago 

@piudey আপনার মেয়ে ভীষণ মিষ্টি।ওর আনন্দ দেখে নিজের ছোটবেলা মনে পড়লো, যদিও ছোট্টবেলায় কোনোদিন এতো বেলুন একসাথে পায়নি, তবুও আনন্দ কিন্তু এতটাই পেতাম।খুব ভালো থাকুন আপনারা।

 3 years ago 

আমি মনে করি প্রত্যেকের জীবনে শৈশব হল সবচেয়ে সুন্দর মূহুর্ত।

 3 years ago 

Your daughter is looking so cute 💛❤️😚

 3 years ago 

আমার অনেক আশীর্বাদ রইলো @piudey আপনার মেয়ের জন্য।

 3 years ago 

আপনাদের আর্শীরবাদ ওর জীবনে খুব গুরুত্বপূর্ন।তাই ওকে সবসময় আর্শীরবাদ করবেন।

 3 years ago (edited)

@piudey কেবলমাত্র নিজের পোস্ট এর কমেন্ট এর রিপ্লাই করাটাই আপনার কাজ নয়, অন্যের পোস্ট পড়ে ঠিক একই ভাবে তাদের পোস্ট এ কমেন্ট করাটাও আপনার দায়িত্ব।
আশাকরি বিষয়টি আপনি বুঝছেন।

 3 years ago 

আপনার মেয়ে অনেক বড়ো হোক জীবনে আশীর্বাদ রইলো @piudey

 3 years ago 

আপনাদের আর্শীবাদ থাকলে সত্যি ও একদিন অনেক বড় হবে। এটাই আমি আশা করি।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.033
BTC 63006.70
ETH 3075.91
USDT 1.00
SBD 3.82