STEEM COFFEE CONTEST FOR PROMO STEEM || Blending My Story Into The Coffee | Bangladesh-বাংলাদেশ Contest | 1/5/2021

in Writing & Reviews3 years ago

এক কাপ কফি


IMG_20210430_195657_287.jpg

এই কফি আমার খাওয়া বেষ্ট একটা কফি ছিল।



ওই দিন আমরা বন্ধুরা মিলে বের হইয়েছিলাম ঘুরতে যাওয়ার জন্য। আমরা সেদিন গিয়ে ছিলাম বাংলাদেশের শিল্পকলা একাডেমীতে সেখানে অনেক কিছুই ছিলো দেখার মতো নতুন অনেক কিছুই আছে। আমরা সেখান থেকে চলে যাই এক ক্যাফে তে কফি খেতে। আমরা চার জন ছিলাম আমরা তিন জন কফি আর দুইটা বার্গার অর্ডার করি।

PicsArt_04-30-07.23.24.jpg

আমরা আড্ডা দিতে থাকি। প্রায় ২০ মিনিট পর আমাদের সব কিছু দিয়ে যায়। আমি কফিতে চিনি মিশিয়ে কফিতে চুমুক দিতেই কফির অসাধারণ স্বাদ মুখে লাগছিলো।
কফির সাথে সাথে আমাদের আড্ডাটা জমে উঠে ছিলো। এটা ছিলো কফি নিয়ে আমার বেষ্ট মনুমেন্ট গুলোর মধ্যে একটি।

IMG_20210112_175554_985.jpg

আমরা চার ফ্রেন্ড ওই টাইমে কফির জন্য অপেক্ষা করছি।

কফি নিয়ে আমার মতামত :

আমার পছন্দের তালিকার মধ্যে কফি অন্যতম একটি জিনিস। আমি হট কফি না খেলেও কোল্ড কফিটা সব সময় খাওয়ার জন্য অপেক্ষায় থাকি।
কফি টা ভালো লাগে কারন কফি খাওয়ার পর আপনার শরীরের ক্লান্তি টা দূর করবে ঘুম আসবে না। রাতের বেলায় এমন অনেক হয়েছে কয়েক মগ কফি খেতে খেতে রাত কেটে গেছে জিনিসটা বেশি হতো আমার কোন পরীক্ষার আগে। কিংবা সকাল বেলা উঠে এক কাপ কফি খেতে খেতে ফেসবুকে নিউজফিল্ড দেখছি। আসলে কফি খাওয়ার মুহূর্ত গুলোই অনেক অসাধারণ হয়। কফিকে এমন একটা ম্যাজিক কফির টেষ্ট আপনার মন ভালো করে দিতে পারে। কফি নিয়ে গান ও আছে। গানের নাম "কফি হাউজের সেই আড্ডাটা"

কফির কিছু খারাপ দিক :

  • কফি সাধারণত বেশি খেলে ঘুম কমের কারনে ব্রেনে সমস্যা করে।
  • দিনে ৪/৫ গ্লাসের বেশি কফি খেলে আপনার মৃত্যুও হতে পারে।
  • কফি আপনার শরীরের কোলেস্টেরল বাড়িয়ে দিতে পারে।

এক গবেষণায় দেখা গেছে কফি যারা বেশি পান করে তাদের হার্টের সমস্যা হয় বেশি।
অতিরিক্ত কোন কিছুই ভালো না অতঃপর কফি অতিরিক্ত খাওয়া শরীরের পক্ষে ক্ষতিকর।

সাধারণ কফি বানানোর রেসিপি

যা যা লাগবে :

দুধ,কফি,চিনি,চামচ।

বানানোর কৌশল :

প্রায় এক গ্লাস দুধ জাল করে আধা কাপ করতে হবে। আর অপর দিকে আপনি একটি গ্লাসে কফি,চিনি, আর পানি মিশিয়ে ভালো ভাবে চামচ দিয়ে নাড়তে থাকুন। তারপর দুধ জাল হয়ে গেলে কফিতে দুধ ঢেলে দিন। হালকা নাড়া দিয়ে হয়ে যাবে আপনার কফি।

★ ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

আসসালামু আলাইকুম



আমার তিনজন ফ্রেন্ড :

Sort:  

Nice post

thank you

I appreciate your beautiful entry
Good luck
Entry:01

thank you

 3 years ago 

good one

Thank you😇

 3 years ago 

What a great entry apu, amar kache valo lagse.

Thanks apu❤️🔥

Very interesting coffee dishes, passionate about the contest held by @shohana1

thank you

That coffee looks good!

Thank you😇

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54266.19
ETH 2288.06
USDT 1.00
SBD 2.31