||ACHIEVEMENT4||HOW TO MARKDOWN APPLY TASK|| Submission By@somrat01 || Date: 22 June 2021||

in Newcomers' Community3 years ago

Hello..!! My Dear steemians,♨️♨️ I am @somrat01 from Bangladesh🇧🇩, Today is Tuesday,June 22/2021.

আমি এই সম্প্রদায়ে ৩ টি অ্যাচিভমেন্ট শেষ করেছি। আজকে আমি আমার ৪ নম্বর এচিভমেন্ট আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।এই সম্প্রদায়ে যে পোস্টটি লিখতে যাচ্ছি সেটি হচ্ছে মার্কডাউন সম্পর্কে। মার্কডাউন এর বিশদ আলোচনা।

মার্কডাউন

20210524_212753.jpg

source


1.একটি পোস্ট সুন্দরভাবে তৈরি করার জন্য আমরা সচরাচর হ্যাশট্যাগ ব্যবহার করে থাকি এটি ব্যবহার করলে লেখা টি একটি বড় আকৃতি ধারণ করে কিন্তু যত হ্যাসটেগটির পরিমাণ বাড়ানো যায় ততই শব্দগুলো আকৃতি ছোট হতে থাকে এটি নিম্নে দেখুন। উদাহরণ... ⤵️

#মার্ক ডাউন
##মার্ক ডাউন
‌‌ ###মার্ক ডাউন
####মার্ক ডাউন‌
#####মার্ক ডাউন

ফলাফল,

মার্ক ডাউন

মার্ক ডাউন

মার্ক ডাউন

মার্ক ডাউন

মার্ক ডাউন

2.আমরা কখনো কখনো অন্য কোন আইডিতে প্রবেশ করার প্রয়োজন বোধ করি তাই ঐ সমস্ত আইডিতে ঢোকার আগে ঐ আইডিরপূর্বে হ্যাশট্যাগ ব্যবহার করলে সহজেই সে আইডিতে ঢোকার সুবিধা বোধ করতে সক্ষম হব। উদাহরণ... ⤵️

Somrat01
@Somrat01


3.আমরা পোস্ট তৈরি করার সময় যে সমস্ত ছবি ব্যবহার করে থাকি তা আমরা ডান সাইডে এবং বাম সাইডে দুইদিকে ছবি সেট করতে সক্ষম হয়। উদাহরণ... ⤵️

আল্লাহু নাম কত সুন্দর যিনি আমাদের সৃষ্টি করেছেন।

আল্লাহু নাম কত সুন্দর যিনি আমাদের সৃষ্টি করেছেন।


4.আমাদের কোন কোন সময় পোস্ট তৈরী করার সময় একটি লেখা দুটি সারিতে সাজানোর প্রয়োজন পড়ে তার জন্য যে পদ্ধতি অবলম্বন করতে হয়।উদাহরণ... ⤵️
একদিন মাটির ভিতরে হবে ঘর রে মন আমার কেন বান্ধ দালান ঘর একদিন মাটির ভিতরে হবে ঘর রে মন আমার কেন বান্ধ দালান ঘর রে মন আমার কেন বান্ধ দালান ঘর।
একদিন মাটির ভিতরে হবে ঘর রে মন আমার কেন বান্ধ দালান ঘর একদিন মাটির ভিতরে হবে ঘর রে মন আমার কেন বান্ধ দালান ঘর রে মন আমার কেন বান্ধ দালান ঘর।

5.আমরা পোস্ট তৈরী করার সময় একটি ভালো মানের পোস্ট তৈরী করতে যদি ভিডিও আপলোড দিতে হয় সেই পদ্ধতিটি আমরা যেভাবে অবলম্বন করতে পারি যদিও ভিডিও আপলোড দেয়া কাজটি খুবই সহজ এটি ইউটিউব থেকে নিজের লিঙ্ক নিয়ে এসে বসে দিলেই সম্ভব হয় দেখুন,উদাহরণ... ⤵️

Video link..


6.আমরা সচরাচর এই সম্প্রদায়ের যে সমস্ত পোস্ট গুলোর সম্মুখীন হয় মাঝে মাঝে নিজের প্রশ্ন জাগে যে এই পোস্টগুলো কিভাবে করলো সেটি পরিদর্শন করার জন্য আমরা একটি পদ্ধতি অবলম্বন করতে পারি সেটি হচ্ছে(it) এবং (d)এর ব্যবহার। উদাহরণ... ⤵️

https://steemit.com/hive-172186/@somrat01/or-or-achievement-1-or-or-date-11-05-2021-my-introduceyourself-post-of-steemit-platform-or-or

https://steemd.com/hive-172186/@somrat01/or-or-achievement-1-or-or-date-11-05-2021-my-introduceyourself-post-of-steemit-platform-or-or


7.আমরা সচরাচর এই সম্প্রদায়ের যে সমস্ত পোস্ট গুলোর সম্মুখীন হয় তাতে করে লেখা লাল করার প্রয়োজন হয় তাই আমরা এই মার্কডাউনটি ব্যবহার করে থাকি উদাহরণ... ⤵️

  • আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি

  • ধন্যবাদ সবাইকে আমার পোস্টি দেখার জন্য, আমি বুদ্ধি দিয়ে যতটুকু পেরেছি আমি ততটুকু সাজিয়ে লিখেছি। যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে আপনারা সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

    আমি আমার পোস্টটি তৈরি করার জন্য মার্কডাউন সম্পর্কে যে সমস্ত ধারণা পেয়েছি তার একটি পোস্ট অনুসরণ করে সেটি নিচে দেখুন...⤵️

    Reference :..

    source


    আমার এই পোস্টি দেখার জন্য সবাইকে ধন্যবাদ,
    @somrat01


    Cc:
    @steemitblog
    @boss75
    @tarpan
    @abuahmad
    @cryptokannon
    @radjasalman
    @adeljose
    @tocho2
    @besticofinder
    @bright-obias
    @saxopedia
    @wilmer1988
    @whitestallion
    @njaywan
    @yohan2on
    @inspiracion


    Sort:  

    Hi i am Sumit one of the team member of Steem Greeter.

    I am happy to announce that i have successfully verified your achievement 4 post. Now you are eligible for performing your achievement 5 which is about Understanding the Steem tools. You can refer this post for your next task.

    Note:

    Rate:2

     3 years ago 

    Thank you 👌👌👌

     3 years ago 

    Hi, @somrat01,

    Your post has been supported by @abuahmad from the Steem Greeter Team.

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.13
    JST 0.028
    BTC 59575.00
    ETH 2607.14
    USDT 1.00
    SBD 2.43