আমার পরিচয় মূলক পোস্ট steemit প্ল্যাটফর্মে Achievement-1

in Newcomers' Communitylast year

বিসমিল্লাহির রাহমানির রাহিম,
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।
পরম করুনাময় আল্লাহর নামে শুরু করলাম এবং সেই সাথে আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমিও ভালো আছি সুস্থ আছি। আজকে আমি আমার ব্যক্তিগত পরিচয় বিষয়ক কিছু কথা শেয়ার করব ইনশাল্লাহ।

shahin.jpg

আমার নাম মোঃ শাহিন আলম
আমি বাংলাদেশর একজন নাগরিক আমি বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার অন্তর্গত গ্রাম খামার উল্লা পাড়া। আমার জন্ম সাল 20 শে আগস্ট 2000 আমি 2017 সালে জেনারেল মেকানিক্স থেকে এসএসসি পাস করে, মনের আশা আর আমার স্বপ্ন পূরণের জন্য ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ আবেদন করি, 2017 সালে আলহামদুলিল্লাহ আমি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করার সুযোগ পাই। আমি ডিপ্লোমাতে প্রথম সেমিস্টার পরিক্ষা দেই আল্লাহ রহমতে অনেক ভালো রেজাল্ট করি, এত খুশী হয়ে আমার ইনস্টিটিউট এর শিক্ষকগন আমাকে আরো পড়াশোনার প্রতি আগ্রহ করে তোলে আমি ও স্যারদের কথা গুলো উপদেশ হিসেবে পালন করার চেষ্টা করি এবং আমি সফল ও হই। আমাদের আটটি সেমিস্টার তার বিতর আমি পাঁচটি সেমিস্টার এ আমার ক্লাস এর বিতর ফাস্ট ছিলাম এবং আমি এর বিতর দুই সেমিস্টার ,আমি আউট অফ ৪ এর বিতর ৪পেয়ে উত্তীর্ণ হই । স্যার গন খুশি হয়ে আমাকে পুরুস্কৃত করেন,
md shahin alam.jpg

আলহামদুলিল্লাহ আমি ও সেই পুরস্কার পেয়ে অনেক খুশি। আর হা আমি একটি কথা বলতে প্রায় ভূলেই গিয়েছিলাম, আমি ছাত্র জীবনের প্রথমে একদম তেমন একটা ভালো ছাএ ছিলাম না, তবে আমার পড়াশোনা ভালো করার একটাই কারন ছিলো বলে আমি মনে করি, আর তা হলো আমার শিক্ষকদের অনুপ্ররনা, আর ভালোবাসা, তো যাই হোক এভাবে দেখতে দেখতে অষ্টম পর্ব চলে এলো,ইন্টার্নি করলাম, ভাইভা দিলাম এভাবেই আমার ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পড়াশোনা শেষ করলাম ২০২১ সালে জুঁন মাসে।

আমার ছাত্র জীবনে আরেকটি আসক্ত ছিল সেটি হলো ইন্টারনেট ঘাটাঘাটি করা আর এর সাথে অনলাইনে অনেকটা সম্পৃক্ত হয়ে গেলাম।অনলাইনে একটা ভিডিও দেখে আমি একটা কাজের সিদ্ধান্ত নেই সেটা হল গ্রাফিক্স ডিজাইন এবং গ্রাফিক্স ডিজাইন নিয়ে আমার স্বপ্নটা আরো বেড়ে গেল ধীরে ধীরে ভিডিও দেখতে লাগলাম। আরো ভাল লাগল এবং সফটওয়্যার গুলো ইন্সটল করলাম এভাবে ভিডিও দেখতে দেখতে অনেকটাই শিখে ফেললাম আলহামদুলিল্লাহ, এবং আমি ইউটিউব এর ভিডিও দেখে শেখা শুরু করি, ইউটিউব এর কত ভিডিও দেখেছি আমি এর সঠিক হিসাব দিতে পারবো না, তবে একটি কথা না বললেই নয় তা হলো LEDP কুষ্টিয়া গ্রাফিক্স ডিজাইন একশত চাঁর নম্বর ব্যার্চে ক্লাস গুলো ছিলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিলো আমার ডিজাইন শেখার জন্য। যদিও আমি ভিডিও দেখে শিখেছি এখানে ক্লাস ছিলো ৫০ টি, আর ক্লাস গুলো নিয়েছেন জনাব মোঃ মাজেদুল ইসলাম স্যার, ওনি এত সুন্দর একজন ট্রেইনার বলে বোঝানো যাবে না, যদি কেউ ডিজাইন শিখতে চান ভিডিও গুলো দেখতে পারেন, ভালো কিছু হবে ইনশাল্লাহ।
আলহামদুলিল্লাহ আমি এখন ডিজাইন নিয়ে কাজ করছি মোটামুটি বিভিন্ন সোশাল মিডিয়া।

md shahin alam.jpg

এখন আমার পরিবার নিয়ে আপনাদের মাঝে কিছু কথা বলি। আমার পরিবারের মধ্যে আমরা চাঁর ভাই আর মা বাবা। ভাইদের ভিতর আমি তিন নম্বর আমার বড় দুই ভাই আর ছোট এক ভাই। আলহামদুলিল্লাহ আমরা সবাই মিলে মিশে শান্তিতে বসবাস করছি। আলহামদুলিল্লাহ আমি আমার সপ্ন পুরুনের জন্য চেষ্টা করে যাচ্ছি, সেই সাথে সবার জন্যই দোয়া করি যেন সবার সপ্নগুলোেকে মহান সৃষ্টি কর্তা পুরুন করেন। বর্তমানে আমি এখন জব এর পাশাপাশি সোশাল মিডিয়া কভার ডিজাইন,লিংকডিন, টুইটার, ফেসবুক কভার, ব্যানার, বিজনেস কার্ড, লোগো,ইউটিউব থাম্বেল, অল সোশ্যাল মিডিয়া কভার ফটো ইত্যাদি ডিজাইন করে থাকি।

এর মধ্যে আরেকটি নতুন প্ল্যাটফর্ম এর সাথে সংযুক্ত হলাম। তার নাম হলো স্টিমিট এ সম্পর্কে আমি তেমন একটা অবগত ছিলাম না, এখানে আমার এক ভাইয়া আমাকে সংযুক্ত করেছে, এত সুন্দর একটি প্লাটফর্মে সংযুক্ত করার জন্য একান্ত আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই আপনাকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না...
আমাকে এখানে যে সংযুক্ত করেছে তার নাম হলো জাকারিয়া (@jakaria121) ভাইয়াকে অসংখ্য ধন্যবাদ। আমাকে আপনারা সবাই দোয়া করবেন। যাতে প্ল্যাটফর্ম এর সাথে সুন্দর করে থাকতে পারি এবং নিয়মকানুন মেনে চলতে পারি। সেই সাথে আমার লেখাগুলা যদি ভুল হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন কারণ আমি একান্ত নতুন আমার ভুলটা হতে পারে আপনারা বলবেন আমি সংশোধন করব ইনশাআল্লাহ।

তো আজ এই পর্যন্তই, সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন, এই আশা করেই আমি আজ এখানেই শেষ করছি সবাইকে অনেক অনেক ধন্যবাদ, আসসালামু আলাইকুম ওয়াহ-রাহমাতুল্লাহ।
my linkedin profile https://www.linkedin.com/in/mdshahinalambd/

Sort:  
Loading...
 last year 

সুন্দর একটি প্লাটফর্মে আপনাকে স্বাগতম। আপনি আপনার সৃজনশীল লেখা, ফটোগ্রাফি, সাংস্কৃতি ইত্যাদির মাধ্যমে নিজেকে রিপ্রেজেন্ট করুন সফলতার দ্বারপ্রান্তে।

আশা করি সঠিক নিয়ম অনুসরণ করে আমাদের সাথে আপনার লেখা ভাগাভাগি করে নেবেন। ধন্যবাদ জানাই আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্লাটফর্মে আমাকে উৎসাহিত করার জন্য, সেই সাথে আমাকে দোয়া করবেন যেন আমি এ প্লাটফর্ম এর সমস্ত নিয়ম-নীতি মেনে চলতে পারি।

 last year 

ছোট ভাই তোমাকে অসংখ্য ধন্যবাদ আমাদের প্ল্যাটফর্মে সুন্দর একটা পোস্ট করার জন্য স্বাগতম। আশা করি তুমি এই প্লাটফর্মে তোমার সৃজনশীলতা লিখে সামনের দিকে এগিয়ে যাবে এই প্রত্যাশা এবং দোয়া রইলো। ভালো থাকবে

 last year 

ধন্যবাদ প্রিয় ভাই , আমাকে এভাবে সাপোর্ট দেওয়ার জন্য এবং আমাকে এত সুন্দর একটি প্লাটফর্মে যোগদানের জন্য উৎসাহিত করেছেন এজন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে সাধুবাদ জানাই আপনি সফলকাম হন । আপনাকে সর্বদা দোয়া করি ,অবিরাম ভালোবাসা প্রিয় ভাই । আমাকে দোয়া করবেন আমি যেন এই প্ল্যাটফর্মের নিয়ম-নীতি মেনে চলতে পারি।

Loading...

This post has been upvoted through Steemcurator09.

Congratulations! (1).png


Curated by - @ripon0630

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, এত সুন্দর ভাবে আমাকে সাপোর্ট দেওয়ার জন্য। আমাকে দোয়া করবেন আমি যেন এই প্ল্যাটফর্মের সমস্ত নিয়ম-নীতি সাথে চলতে পারি। সেই সাথে আপনাদের সার্পোট আমার একান্তই কাম্য।

 last year 

শুভ কামনা

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68625.09
ETH 3746.53
USDT 1.00
SBD 3.76