The Dairy Game 18/08/2020 This is my Dairy.

in Newcomers' Community4 years ago

আসলামু আলাইকুম

সবাই কেমন আাছেন। আশা করি সবাই ভাল আসেন। আমিও আলহামদুল্লিলাহ ভাল আসি।আজকে আমি সারাদিন কি ভাবে কাটালাম তা আমি লিখবো। আশা করি ভাল লাগবে ইনশাআল্লাহ।

আজকে সকালে ঘুম থেকে উঠছি সকাল ৯:৩০ টায়। আজকে নিজে থেকে ঘুম থেক উঠছি। কাওকে ঘুম থেকে উঠাতে হয় নাই। ঘুম থেকে উঠে দেখলাম ফোনে চার্জ নাই। ফোনে চার্জ দিলাম। তার পর বাথরুম গেলাম। বাথরুম থেকে বেড় হলাম। তারপর ব্রাশ করলাম। ব্রাশ করে গোসল করলাম। তারপর নাস্তা করলাম। নাস্তাতে ছিল সুজির হালুয়া আর রুটি আর চা। নাস্তা করে উঠলাম। একটুক এদিক ওদিক ঘুরাঘুরি করলাম।
তারপর ড্রেস আপ করে সৈয়দপুর প্লাজায় ডিজিটাল বাংলাদেশ এডুকেশন সেন্টারে কম্পিউটার শিখতে যাওয়ার জন্য বের হলাম।

IMG_20200817_115705.jpg

পতিদিন ১২ টা থেকে ২টা পর্যন্ত কম্পিউটার শিখি। আমি ওয়েব পেজের কাজ শিখি। আজকে ডাইয়রী পোস্ট থেকে প্রথম ইনকাম করছি। ইনকাম পেয়ে আমি খুব খুশি। কম্পিউটার শিখার পর রাস্তা দিয়ে হাটতে হাটতে বাড়ি ফিরলাম।

বাড়িতে পৌছে মুখ হাত ধুলাম। তারপর ওযু করলাম। ওযু করে যোহরের ৪ রাকাত সুন্নত পড়লাম। ৪ রাকাত ফরজ নামাজ পড়লাম। ২ রাকাত সুন্নত পড়লাম। ২ রাকাত নফল পড়লাম । আব্বুর কিছু কাজ ছিল। সে কাজগুলি করছি। কাজর মাঝে আমার এক কলেজ বন্ধু ফোনে কল দিল। তার সাথে কথা বললাম। সে বলল কালকে গিয়ে উপবৃত্তির ফরম নিতে। আমি বললাম ঠিক আসে। দুপুর ৩ টা বাজল। দুপুরে খাওয়া করলাম। খাওয়ার মধ্যে ছিল গরুর মাংসের তরকারি আর ভাত। খাওয়া করতে বসবো সেই সময় দেখি মামা আসলেন। মামা কে নিয়ে এক সাথে খাইতে বসলাম। খাওয়ার পর রেস্ট করলাম।রেস্ট করতে করতে ফোন চালালাম। steemit post পড়লাম আর comment করলাম। পোস্ট পড়তে পড়তে শুয়ে পড়লাম।

তারপর আসরের আযান হলো। সে সময় শুয়ে ছিলাম। আমার আাব্বু আমাকে এসে উঠায় আর বলে আসরের নামাজের সময় হয়েছে উঠো। তারপর ঘুম থেকে উঠে ওযু করে আসরের নামাজ পড়তে মসজিদ গেলাম। আসরের ৪ রাকাত ফরজ নামাজ পড়লাম। নামাজ পড়ে বাইরে বের হলাম। আজকে কোন বন্ধুর সাথে দেখা হয় নাই। জানি না কেন দেখা হয় নাই। মনে হয় সবাই ব্যাস্ত। তাই দেখা হয় নাই। তাই একা একা ঘুরলাম।

ঘুরা শেষ করে বাড়ি ফিরালাম। বাড়ি ফেরার পর হাত মুখ ধুয়ে ওযু করলাম। ওযু করে মসজিদে গিয়ে মাগরিবের ৩ রাকাত ফরজ নামাজ জামাতে পরলাম। সেই সাথে ২ রাকাত সুন্নত নামাজ পরলাম। ২ রাকাত নফল পড়লাম। নামাজ পড়ে আসলাম। নামাজ পড়ে এসে দেখলাম মামি বাড়ি থেকে পায়েস আসছে। মামি আমাদের জন্য পায়েস পাঠাইছে। তারপর আম্মু আব্বু আার আমি মিলে পায়েস খাইলাম। তারপর বসে বসে steemit post পড়লাম আর comment করলাম। আমি এক বন্ধুর ফোনে কল দিলাম। তার থেকে জিঙ্গাস করলাম উপবৃত্তির ফরম নিছে কি না সে বলল সে নিছে।

IMG_20200818_191828.jpg

তারপর এশার আযান হল ওযু করে নামাজ পড়তে মসজিদ গেলাম। জামাতে ৪ রাকাত ফরজ নামাজ পড়ছি। ২ রাকাত সুন্নত এবং ৩ রাকাত বিতিরের নামাজ পড়ছি। নামাজ পড়ে বাড়ি আসলাম। তারপর কোরান তেলাওয়াত করছি।তারপর মেবাইল steemit post পড়তে লাগলাম। এবং কমেন্ট করছি। তারপর রাতে খাওয়া করলাম। তারপর শুয়ে শুয়ে ডাইয়রী লিখলাম।

Sort:  

Please make achievement posts here. Rest can tell you @criptokannon

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01