Achievement 3 by @mdsamad || Task: Content Etiquette || Date 24 October 2021.

in Newcomers' Community3 years ago (edited)

Hello..!!
My Dear steemians,
I am @mdsamad from Bangladesh
Today is Sunday, October 24 /2021


আসসালামু আলাইকুম। আমি এই স্টিমিট প্লাটফর্মে এচিভমেন্ট 1 এবং এচিভমেন্ট 2 সম্পন্ন করেছি। আজকে আমি আপনাদের মাঝে এচিভমেন্ট 3 সম্পন্ন করতে যাচ্ছি। আশা করি আমি খুব মার্জিত ভাবে আপনাদের সামনে এচিভমেন্ট 3 উপস্থাপন করতে পারব। চলুন তাহলে শুরু করা যাক।

plagiarism.png

Source

আজকে আমি যে বিষয়টি নিয়ে আপনাদের মাঝে আলোচনা করব সেটি হল চৌর্যবৃত্তি। আমি আমার জ্ঞান ও বুদ্ধিমত্তা থেকে যেটুকু বুঝতে পেরেছি তা নিয়ে আমি এই চৌর্যবৃত্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

চৌর্যবৃত্তি সম্পর্কে কিছু মৌলিক প্রশ্ন উত্তর

  • চৌর্যবৃত্তি কি?
  • চৌর্যবৃত্তি কত প্রকার?
  • চৌর্যবৃত্তি কিভাবে সম্পাদন করা হয়?
  • চৌর্যবৃত্তিকে কিভাবে এড়িয়ে চলা যায়?

চৌর্যবৃত্তি কি?

  • চৌর্যবৃত্তি সম্পর্কে সহজ ভাষায় বলতে গেলে এর অর্থ চুরি করা, অন্যের মস্তিষ্ক খাটানো কাজ, লেখা, পোস্ট, কপি করে নিজের নামে চালানো। এই স্টিমিট প্লাটফর্মে জড়িত যারা আছেন তাদেরকে অবশ্যই এই চৌর্যবৃত্তি থেকে নিজেদেরকে দূরে রাখতে হবে। অন্যান্য ইউজারদেরকে চৌর্যবৃত্তি থেকে দূরে রাখার চেষ্টা করতে হবে।

  • অন্যান্য ইউজারদের মস্তিষ্ক খাটানো কাজকে নিজের নামে চালানো কখনই উচিত না। কারণ এই স্টিমিট প্ল্যাটফর্মের শিষ্টাচারগণ কখনোই চৌর্যবৃত্তিকে সাপোর্ট করেন না। তাই এই প্লাটফর্মে কাজ করতে হলে আমাদেরকে অবশ্যই এই চৌর্যবৃত্তি থেকে দূরে থাকতে হবে।

Global plagiarism

  • গ্লোবাল চৌর্যবৃত্তি হলো একজন ইউজারের সম্পূর্ণ টেক্সটকে কপি করে নিজের নামে চালিয়ে দেওয়া। এটা সবচাইতে একটি মারাত্মক চৌর্যবৃত্তিরমূলক খারাপ কাজ। এটি কখনোই করা উচিত না কারণ আপনি যদি অনলাইনে কোনোকিছু আপনার পোস্টে যোগ করেন তাহলে যথাযথ কর্তৃপক্ষের কৃতিত্ব দিতে হবে।

Paraphrasing plagiarism

  • প্যারাফ্রেজিং চৌর্যবৃত্তি হলো একজন ইউজারের লেখার বা পোস্টের কিছু অংশ কেটে নিজের পোস্টে লাগানো। নিজের মস্তিষ্ক বা মেধা খাটিয়ে নিজের পোস্ট তৈরী করা হলে তা প্যারাফ্রেজিং চৌর্যবৃত্তির আওতায় পড়ে না। একজন ইউজারের অনুলিপি থেকে কোনো কিছু কপি বা কিছু অংশ কেটে নিজের পোস্টে বসানো হলে তা প্যারাফ্রেজিং চৌর্যবৃত্তির মধ্যে পড়ে।

Verbating plagiarism

  • এমন অনেক ইউজার আছেন যারা কোনরকম এক্টিভিশন ছাড়াই সরাসরি নিজের নামে কোন লেখা বা উদ্ধৃতি পোস্ট করে থাকেন। এটা এক ধরনের শব্দচয়ন চৌর্যবৃত্তি। এটা কখনোই ঠিক না। তাই এই শব্দচয়ন চৌর্যবৃত্তি থেকে আমাদেরকে দূরে থাকতে হবে।

চৌর্যবৃত্তিকে কিভাবে এড়িয়ে চলা যায়?

  • আমরা এই স্টিমিট প্লাটফর্মে নিজের মেধা বা মস্তিষ্ক খাটানো কাজ করার মাধ্যমে এই চৌর্যবৃত্তি থেকে দূরে থাকতে পারি। কারণ এই চৌর্যবৃত্তির সম্পর্কে এই স্টিমিট প্ল্যাটফর্মের শিষ্টাচারদের একটি কঠোর বিধি নিষেধ আছে। তাই এই শিষ্টাচারদের বিধি মোতাবেক এই চৌর্যবৃত্তি থেকে আমাদেরকে অবশ্যই দূরে থাকতে হবে। এই সম্প্রদায়ের শিষ্টাচারগণ কখনোই চৌর্যবৃত্তিকে সমর্থন করেন না।

  • স্টিমিট প্লাটফর্মে চৌর্যবৃত্তি একটি জঘন্যতম অপরাধ হিসাবে পরিগণিত হয়। তাই এই চৌর্যবৃত্তি থেকে আমাদেরকে অবশ্যই দূরে থাকতে হবে এবং অন্যান্য সকল ইউজারদেরকে এই কাজ থেকে দূরে রাখার চেষ্টা করতে হবে। চৌর্যবৃত্তি সম্পন্ন করা চরিত্রের অধিকারী যারা, তাদেরকে অবশ্যই সচেতন হতে হবে কারণ এই প্লাটফর্মে চৌর্যবৃত্তিকে কখনোই সহ্য করা হয় না।

চৌর্যবৃত্তি সম্পর্কে আমার ব্যক্তিগত মতামত

  • আমি আমার জ্ঞান থেকে চৌর্যবৃত্তির সম্পর্কে যতটুকু বুঝতে পেরেছি তা হল, এই চৌর্যবৃত্তি একটি মারাত্মক এবং জঘন্যতম অপরাধ। কারণ অন্যের মস্তিষ্ক খাটানো কাজকে কখনোই নিজের বলে চালানো উচিত নয়। এই স্টিমিট প্ল্যাটফর্মের শিষ্টাচারগণ কখনোই এই কাজটাকে সমর্থন করেন না। এই চৌর্যবৃত্তির সাথে যারা জড়িত তাদেরকে অবশ্যই সতর্ক থাকতে হবে কারণ এটি একটি অমানবিক কাজ।
  • এই স্টিমিট প্লাটফর্মে সকল ইউজারদের দায়িত্ব এবং কর্তব্য হলো নিজের জ্ঞান ও দক্ষতা দিয়ে একটি পোস্ট কে সুন্দর ও মার্জিত ভাবে তৈরি করা। আমি কখনোই কারো মস্তিষ্ক হরণ করতে চাই না। আমি আমার বুদ্ধি ও মেধা দিয়ে যতটুকু পারি তা দিয়ে আমার পোস্ট তৈরী করার চেষ্টা করব।

আশা করি আপনাদের এই পোস্টটি অনেক ভালো লেগেছে, পোস্টে কোন প্রকার ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমাকে উৎসাহ প্রদান করবেন।


Cc:-@sm-shagor @abuahmad @boss75 @tarpan


Thank you @mdsamad



Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63117.29
ETH 2601.03
USDT 1.00
SBD 2.76