Achievement 01 :- My introduction on steemit platform.steemCreated with Sketch.

in Newcomers' Communitylast year

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার সকল স্টিমিট বন্ধুরা অবশ্যই আপনারা ভাল আছেন, আমার নাম মামুন, আমার পুরো নাম আল মামুন, আর আমার স্টিমেট একাউন্ট এর নাম @mamun123456

IMG_20230618_103846.jpg

বর্তমানে আমার বয়স ৩২ বছর, এবং আমি একজন বাংলাদেশী। বাংলাদেশের সাতক্ষীরা জেলায় আমার বাড়ি, আমার বাপ দাদা সবাই সাতক্ষীরা জেলার সোনাবাড়িয়া গ্রামের বাসিন্দা।

আমাদের পূর্বপুরুষরা সবাই ওই গ্রামের স্থানীয় বাসিন্দা, তবে আমি বর্তমানে মালয়েশিয়াতে রয়েছি। মালয়েশিয়াতে প্রায় সাত বছর হয়ে গেল, আমি মূলত এখানে একজন প্রবাসী শ্রমিক।

আমি আমার পরিবারের বড় ছেলে, আমরা দুই ভাই। তার ভিতরে বড় আমি, যখন বড় তখন আমার দায়িত্বটাও অনেক বেশি, খুব একটা বেশি লেখাপড়া করার সুযোগ হয়নি আমার। জীবিকার তাগিদে আমাকে দেশ থেকে বিদেশের মাটিতে পাড়ি দিতে হয়েছে।

IMG_20230618_104309.jpg

মূলত আজকের আমার এই পরিচয় মূলক পোস্টটি করার কারণ তেমন কিছু নয়, তবে ভাবলাম আমি আমার সম্পর্কে আবারো সবাইকে অবগতি করি। অনেকদিন তো হয়ে গেল, প্রায়ই পাঁচ বছরের কাছাকাছি হল আমার স্টিমেট প্ল্যাটফর্মে কাজ করার বয়স।

এক কথায় বলতে পারেন আমি একজন পুরনো ইউজার এই প্লাটফর্মের। তবে মাঝে বেশ কয়েকদিন আমি একটিভ ছিলাম না, কোন এক কারণবশত আমি এই প্লাটফর্ম ছেড়ে চলে গিয়েছিলাম। যখন আবার ব্যাক করলাম,তখন দেখলাম অনেক ধরনের নতুন নতুন নিয়ম কানুন চলে এসেছে।

  • নিয়ম যখন তৈরি হয়েছে অবশ্যই নিয়মের সাথেই চলতে হবে আমাদের। তাই চেষ্টা করলাম আমি এই কমিউনিটির ভেরিফাইড মেম্বার হয়ে যায়।

যদি শিক্ষাগত যোগ্যতার কথা বলেন, আমি খুব বেশি শিক্ষিত নই। তবে এই প্লাটফর্মে যোগদান করার পরে পুঁথিগত শিক্ষা আমি ভালোই পেয়েছি, আর সেটা থেকে আমি অনেক কিছুই শিখেছি।

আমি মূলত এই প্লাটফর্মে বেশিরভাগ সময় আমাদের জীবন সম্পর্কে কথা বলে থাকি। আমার এটা ভালো লাগে যেটা অনুভব করি আমার জীবনে, যেটা সুন্দর করে তোলে অন্য মানুষের জীবনকে।

Screenshot_20230618_114143.jpg

তবে পছন্দের তালিকায় আমার অনেক কিছুই রয়েছে, পছন্দের তালিকায় আমি গান গাইতে পছন্দ করি। সাথে সাথে গেম খেলতেও পছন্দ করি, online গেম এর প্রতি আমার একটি আকর্ষণ অন্যরকম রয়েছে।

যদি সোশ্যাল মিডিয়া কার্যক্রম সম্পর্কে আমাকে জিজ্ঞেস করেন, আমি প্রথমে কিছুই জানতাম না এটা সম্পর্কে। আমার কোন ধারণাই ছিল না, আমার এক বড় ভাইয়ের কারণে আমি এই প্লাটফর্মের সম্পর্কে জানতে পারি, আর সেখান থেকেই আমার এই প্লাটফর্মের জার্নিটা শুরু হয়।

আমি যার মাধ্যমে এই প্লাটফর্মে এসেছিলাম, তিনিও অনেকদিন যাবত একটিভ ছিলেন না। তবে বেশ কয়েকদিন হল আবারো তিনি ফিরে এসেছেন তার নাম @shariarahammad

এনার কারণেই আমার এই অনলাইন প্লআটফর্মএর সাথে পরিচয়, যদি এনার সাথে আমার দেখা না হতো তাহলে হয়তো কখনোই এমন একটি সুন্দর প্ল্যাটফর্মের সম্পর্কে আমার জানাই হতো না।

দীর্ঘ পাঁচ বছরের জার্নিতে অনেক কিছুই পেয়েছি এই প্লাটফর্ম থেকে, অনেক কিছুই শিখেছি, এক কথায় বলা যায় শেখার অন্য আরেক নাম স্টিমেট। নতুন নতুন ধারণা, নতুন নতুন আইডিয়া সবকিছুই এখান থেকে পাওয়া যায়।

IMG_20230607_112504.jpg

যখন পুনরায় আবার ফিরে এসেছি এই প্লাটফর্মে, আপ্রাণ চেষ্টা করছি আগের পজিশনটা ধরে রাখতে। ভুল ত্রুটি সবাই করে, ভুল থেকেই মানুষ শিখে, হয়তো আমিও এমন অনেক কিছু ভুল করেছি। যেটা হয়তো ক্ষমার যোগ্য নয়, তারপরও যদি একবার সুযোগ দেওয়া হয় সেই ভুলটাকে শুধরানো যায়।

আশা করি পেছনের সব ব্যথা বেদনা ভুলে, আমাকে আপনারা সবাই আবার আপন করে নেবেন। তারই উদ্দেশ্যে মূলত আপনাদের মাঝে আমার এই পরিচয়মূলক পোস্টটি শেয়ার করা।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...i2LbyGrGp3KDwaNNTVPj8pXyBbDECv2RUcQMZUuix3w2ie6U2tSFKHFnMAWiyM3Z4WSs5tmVVZtZLUo3r2H5Kjzj3KJAfwBB9Scd3Y8TwikXP8v6EJiisMZjQA.png

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এবং আপনার শরীরের খেয়াল রাখবেন। সাথে সাথে আমার জন্য দোয়া করবেন, ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Greetings,

Welcome to the steemit platform.Thank you for completing the Achievement-1 task. Hope you feel comfortable and enjoyable sharing here. Please continue to the Achievement 2 task. Here I will send the guide:


Achievement 2 Task



Feel free to contact me if you need any help.

Thank You
Ripon

 last year 

Thank you

Hello and welcome here on steemit. have a nice stay here.

 last year 

Thank you my dear friend

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last year 

আলহাদুলিল্লাহ ভাই ওয়ালাইকুম আসসালাম। ভালো আছি , আপনাকে স্বাগতম । স্টিমিট এর সাথেই থাকুন ।

 11 months ago 

Thank you for publishing your post a warm welcome from @crowd1, thank you for your delightful and lovely article, you have good writing skills✍️. Join our vibrant steemit community for engaging discussions, valuable insights, and exciting contests! Connect with fellow steemians and unlock endless possibilities. Let's grow together! JoinOurCommunityCrowd1
aea6e690-746c-4e65-8721-0eaf96ddb4d8.gif
Crowd1 booster community
Happy writing and good fortune🤝

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64024.15
ETH 3515.24
USDT 1.00
SBD 2.55