" Kids of the world"week #10 from@olesia and @soulwind by @shahariar1 |

হেলো বান্ধুরা আমি শাহরিয়ার ফ্রম বাংলাদেশ।
আমি আশা করি সবাই সুস্থ আছেন।
ধন্যবাদ @olesia and @soulwind.

শিশু

শিশুদের ভালোবাসে না এমন মানুষ জগৎ এ বিরল।

জগতের সকল শিশু নিঃষ্পাপ হয়।হউক সে মানুষ এর বাচ্চা কিনবা অন্য কোন প্রানির।

আবুঝ শিশু দের দেখলে তাদের সাথে সময় কাটাতে মন চাই। এমন ই এক জোড়া শিশুর কথা বলতে চলেছি।
শিশু 2 টা অবশ্যই মানুষের না। শিশু 2টা আমার পোষা প্রানি কবুতর এর।

ওদের মা, বাবা ওদের জন্য খাবার সংগ্রহ করতে ঝড়ের দিনে বাইরে গেছিলো।
পরে আর বাসায় ফিরতে পারি নি।
হয়তো মারা গেছে।

ছোট নিঃষ্পাপ মা-বাবা হারা শিশু 2 টা দেখলে মায়া লাগে।
আমি তাদের বাচিয়ে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ওদের চোখের দিকে তাকালে মনে হয় চোখ জলে ছল ছল করছে।

শিশুদের চোখের ভাষা পড়া অনেকে সহজ।
আপনি শিশু দের চোখের দিকে তাকিয়ে বুঝতে পারবেন সে কি চাই।

মা বাবা ছাড়া একটি শিশুর অবস্থা কতোটা করুন হতে পারে?
এটি কেবল যারা ছোট বেলাই তাদের মা বাবা কে হারিয়েছে তারাই বুঝতে পারবে।

আমি কবুতরের ছানা 2টি কে আমার নিজের বাচ্চার মতো আদর করি। সময় মতো খাবার দি যাতে তাদের মা বাবার অভাব বুঝতে না পারে।

IMG20210616130248.jpg

আমি শুরুতে ভেবে ছিলাম এত্ত ছোট বাচ্চা হয়তো আমি বাচাতে পারবো না।কিন্তু আমার ভাবনা ভুল ছিলো।
ভালোবাসা দিয়ে জগতের সব কিছু জয় করা সম্ভব।

IMG20210616130258.jpg

আর কিছু দিন পর ওরা ঊড়তে শিখবে তাদের পাখা গজাতে শুরু করেছে। তাদের সুন্দর পাখা গজানো দেখে আমি মুগ্ধ হয়।

সৃষ্টিকর্তা সুন্দর কারুকাজ । কতোই যত্নে আমাদের সৃষ্টি করেছেন।

শেষ কথা :

আমাদের যান্ত্রিক শহরে মানুষ গুলা হয়ে গেছে যান্ত্রিক। কারো মনে এখন অঅনুভুতি সৃষ্টি হয় না।
রাস্তার পাশে পথ শিশু দের দেখেও প্রান কাদে না মানুষের। আমারা ভুলে জাই আজকের শিশুরা আগামি দিনের ভবিষ্যৎ।

জগৎ এর সকল শিশুদের প্রতি সদয় হন।
দিন দিন শিশু শ্রম বাড়ছে। শিশুদের দিয়ে ভারী ভারি কাজ করিয়ে নেওয়া হচ্ছে।
এই সকল বাজে কাজে প্রতিরধ করুন।

Unti3325tled.jpg
simple
শিশু শ্রম নিশ্চয় দন্ডনিয় অপরাধ।

সাবধান,

আপনার বাসায় কাজ করে যে মেয়ে টি সে শিশু নই তো।
Cc,
@steem-bru
@falinpaul
@antorv
@knopka145
@olesia

suport me🙏

steemcurator01

steemcurator03

Sort:  

@shahariar1, thank you!

You are most welcome sister 😍

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59126.81
ETH 2514.47
USDT 1.00
SBD 2.46