Betterlife : The Diary Game|15/08/2023| বরশি দিয়ে মাছ ধরা দেখলাম, সন্ধ্যার পর ছোট ভাইদের সাথে চা আড্ডা@usuf

in Steem For Bangladeshlast year
আসসালামু আলাইকুম

The Diary Game


১৫ আগস্ট ২০২৩


স্টিমিট বাসি ও Steem For Bangladesh কমিউনিটি সদস্যদের 🙋‍♂️হ্যালো। কেমন আছেন সবাই


আমি মোহাম্মদ ইউসুফ চৌধুরী। আমার স্টিমিট ব্যবহারকারীর নাম @usuf.


আমি আমার দেশের সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, খাদ্যাভ্যাস, আমার দৈনন্দিন কাজ, পছন্দ অপছন্দ, স্মৃতি, আমার শখ ইত্যাদি সম্পর্কে আপনাদের সাথে শেয়ার করতে বাংলাদেশ থেকে স্টিমিট এ যোগ দিয়েছি।


সকলে ভালো আছেন আশা করি। আমি আজ আপনাদের সাথে শেয়ার করব ২০২৩ সালের আগস্ট মাসের ১৫ তারিখের দিনটা আমি কিভাবে পার করেছি।


চেম্বারের উদ্দেশ্যে যাওয়া
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


সকালের নাস্তা করে চেম্বারের যাবার জন্য প্রস্তুতি নিলাম। তারপর চেম্বারের যাবার জন্য বাসা থেকে বের হলাম। সাইকেলে করে আমি চেম্বারে উদ্দেশ্যে রওনা দিলাম। এই সাইকেলটা আমার স্কুল জীবন থেকে আমার সাথেই আছে।



পাটের আঁশ রোদে শুকানো হচ্ছে
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


চেম্বারে যাওয়ার সময় রাস্তায় আমি দেখতে পেলাম পাট গাছ কেটে তার থেকে আঁশ বের করে, পাটের আঁশ শুকানোর জন্য রোদে দিয়েছে।


প্রাকৃতিক মনোরম পরিবেশ দেখতে দেখতে আমি চেম্বার চলে আসলাম। তারপর আমি চেম্বার খুলে ঝাড়ু দিয়ে চেম্বার পরিষ্কার করে নিলাম।



হেডলাইট চার্জে দিলাম
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


হেডলাইটের চার্জ শেষ হয়ে গেছে। রাতে যাবার সময় যেন আমার কোন অসুবিধা না হয় তাই আমি হেডলাইট চার্জে দিলাম। তারপর আমি কাজে ব্যস্ত হয়ে পড়লাম। সময় কেটে গেল কিভাবে বুঝতে পারলাম না। যখন আযান দিচ্ছিল তখন আমি একটু ব্যস্ত ছিলাম। কাজ শেষ করে যখন আমি ঘড়ির দিকে তাকালাম তখন দেখতে পেলাম ১:২০ মিনিটের ওপর বাজে। তাই আমি তাড়াতাড়ি চেম্বার বন্ধ করে দিলাম।


মাছ ধরা দেখার সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


চেম্বার থেকে বাসায় আসার সময় আমি লক্ষ্য করলাম কিছু ছেলে বরশি দিয়ে মাছ ধরতেছে। তাদের সাথে কথা বলে বুঝতে পারলাম তারা মাত্র এসেছেন মাছ ধরতে। তারা এখনো কোনো মাছ পায়নি। তাদের মাছ ধরা কিছুটা সময় দেখলাম আমি। তারা তখনও কোন মাছ ধরতে পারেনি তাই আমি আর অপেক্ষা না করে আমি বাসার উদ্দেশ্যে চলে আসলাম‌।


করলা গাছ থেকে করলা ছেড়ার সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


বাসায় এসে আমি আমাদের বাগানের গাছগুলো সব ঠিক আছেন কে তা ঘুরে ঘুরে দেখলাম। করলা গাছে অনেকগুলো করলা ধরেছে আর সেগুলো বেশ বড় হয়ে গেছে। তাই আমি করলাগুলো ছিড়ে নিলাম। তারপর আমি ঘরে ঢুকে আম্মুর কাছে করলাগুলো দিয়ে দিলাম রান্না করার জন্য।



বোরহানি খাওয়ার সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


আমি গোসল করে, দুপুরে ভাত খাবার পর আমি বোরহানি খেলাম‌। তারপর আমি কিছুটা সময় বিশ্রাম নিলাম।


অপরাজিতা ফুলের সৌন্দর্য উপভোগ করার সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


চারটা বেজে গেলে আমি ছাদে চলে আসি। কবুতরদের খাবা দেওয়া শেষ করে গাছগুলোতে আমি পানি দিলাম। আমার ছাদ বাগানে একটু ঘুরে ঘুরে দেখার চেষ্টা করলাম সবকিছু ঠিক আছে কিনা। অপরাজিতা গাছে ফুল ফুটেছে দেখতে ভালো লাগতেছে আমি কিছুক্ষণ ফুলের সৌন্দর্য উপভোগ করলাম এবং এর কিছু ছবি তুলে নিলাম।



গাছের পরিচর্যা করা সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


তারপর আমি ড্রাগন গাছের চারা গুলো দেখলাম। গাছগুলো আস্তে আস্তে বড় হয়ে যাচ্ছে তখন মনটা খুবই ভালো হয়ে গেল কারণ খুব কষ্ট করে কাজগুলোকে উঠাতে পেরেছে।



ছোট ভাইদের সাথে চা আড্ডা
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


সব কাজ শেষ করে আমি ছাদে থেকে নিচে নেমে এসে ফ্রেশ হয়ে চেম্বারের উদ্দেশ্যে রওনা দেই। সন্ধ্যায় পরিচিত ছোট ভাইয়েরা আমার চেম্বার এসে হাজির। তারা এই পথ দিয়ে বেরিবাধে ঘুরতে যাচ্ছিল তাই তারা আমার সাথে দেখা করতে এসেছে। চা পান করতে করতে তাদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে গল্পে মেতে উঠলাম। তারপর তারা বেরিবাধের উদ্দেশ্যে চলে গেল।


ছোট ভাইরা যাওয়ার পর আমি কাজে ব্যস্ত হয়ে গেলাম যার হয়ে অনেক রাত হয়ে গেল। তাই আমি তাড়াতাড়ি চেম্বার বন্ধ করে বাসার উদ্দেশ্যে বেরিয়ে পড়লাম।



চটপটি খাওয়া সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


আমি বাসার সামনে চলে আসলাম কিন্তু কিছু একটা খেতে ইচ্ছা করতেছে তাই আমি বাসায় না ঢুকে চলে গেলাম চটপটি খেতে। রাত তখন আনুমানিক ১০:৩০ মিনিট। চটপটি খাওয়া শেষ করে আমি বাসায় চলে আসলাম।



◦•●◉✿ধন্যবাদ সবাইকে✿◉●•◦


Posted using SteemPro Mobile

Sort:  

আপনি যেভাবে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আমাদের সাথে উপস্থাপনা করেছেন দেখতে খুব ভালো লেগেছিল। যেমন ছোট ভাইদের মাছ ধরা দেখা করলা গাছ থেকে পেড়ে এনে মার কাছে দেওয়া।
অপরিচিতা ফুলের সৌন্দর্য উপভোগ করা। ড্রাগন গাছের চারা গুলো দেখতে যাওয়া। বন্ধুদের সাথে আড্ডা দেওয়া চা পানি খাওয়া এগুলো সব মিলিয়ে আমাদের কাছে শেয়ার করেছেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের কাছে এত সুন্দর ভাবে বিস্তারিত দেওয়া। আপনার জন্য সুভকামনা রইল। থ্যাঙ্ক ইউ

 last year 

ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর মতামত প্রদান করার জন্য

Posted using SteemPro Mobile

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines For August 2023
Curated by - @karianaporras

Vielen Dank für die Einblicke in Ihr Leben .
!invest_vote

 last year 

Thanks for reading my post and supporting me.

Best wishes for your upcoming days.

Posted using SteemPro Mobile

@udabeu denkt du hast ein Vote durch @investinthefutur verdient!
@udabeu thinks you have earned a vote of @investinthefutur !

Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60699.16
ETH 2352.47
USDT 1.00
SBD 2.52