Betterlife : The Diary Game|11/08/2023)|পরিবেশকে দূষণের হাত থেকে রক্ষা করা, বাবা মানেই বট বৃক্ষ@usuf

in Steem For Bangladesh11 months ago (edited)
আসসালামু আলাইকুম

The Diary Game


১১ আগস্ট ২০২৩


স্টিমিট বাসি ও Steem For Bangladesh কমিউনিটি সদস্যদের 🙋‍♂️হ্যালো। কেমন আছেন সবাই


আমি মোহাম্মদ ইউসুফ চৌধুরী। আমার স্টিমিট ব্যবহারকারীর নাম @usuf.


আমি আমার দেশের সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, খাদ্যাভ্যাস, আমার দৈনন্দিন কাজ, পছন্দ অপছন্দ, স্মৃতি, আমার শখ ইত্যাদি সম্পর্কে আপনাদের সাথে শেয়ার করতে বাংলাদেশ থেকে স্টিমিট এ যোগ দিয়েছি।


সকলে ভালো আছেন আশা করি। আমি আজ আপনাদের সাথে শেয়ার করব ২০২৩ সালের আগস্ট মাসের ১১ তারিখে আমি কিভাবে দিনটা পার করেছি।


কাজে ব্যস্ততার মধ্যে দিয়ে কিভাবে দিনটা পার হয়ে গেল বুঝতেই পারলাম না। কাজের মধ্যে থাকলে সময় কিভাবে চলে যায় বোঝা যায় না। সন্ধ্যার পর কাজের তেমন চাপ ছিল না তাই অবসর সময় পার করছিলাম। এ অবসর সময় আমি স্টিমিট একাউন্টে ঢুকে বেশ কিছু পোস্ট পড়লাম এবং তাতে কমেন্ট করলাম।



হুজুরের সাথে ধর্মীয় বিষয়ে আলোচনা ও চা পান করার সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


তখন হুজুর আসলো আমার সাথে গল্প করার জন্য। হুজুর মাঝে মাঝেই আছে আমার সাথে গল্প করতে। চা পান করতে করতে বেশ কিছুক্ষণ ইসলামিক বিষয়ে আলোচনা করলাম।


সার্জিক্যাল ময়লা পোড়ানোর সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


হুজুর চলে যাবার পর। আমি সার্জিক্যাল ময়লা গুলো পুড়িয়ে ফেললাম। কারণ ময়না গুলো এভাবেই ফেলে রেখে দিতাম তাহলে পরিবেশ দূষণ হতো এবং বছরের পর বছর এভাবেই থেকে যেত মাটির সাথে মিশে যেত না। এই ময়লা গুলোতে আঘাত পেয়ে যদি কোন ক্ষত হয় তাহলে বিভিন্ন বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।



স্টিম ফর বাংলাদেশ কমিউনিটির সাপ্তাহিক হ্যাংআউট


রাত ৯ টা বেজে গেল আমি স্টিম ফর বাংলাদেশ কমিউনিটির সাপ্তাহিক হ্যাংআউটে যোগ দেই। কমিউনিটিতে বিভিন্ন বিষয়ে আলোচনা করতে করতে সাড়ে নয়টা বেজে গেলে আমি তাদের কাছে থেকে বিদায় নিয়ে বেরিয়ে যাই।



বাবার চেম্বারে
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


তারপর আমি চেম্বার বন্ধ করে বাসার উদ্দেশ্যে রওনা দেই। বাসায় আসার আগে আমি বাবার সাথে দেখা করি এবং কিছু কেনার জন্য বাবার কাছে থেকে টাকা নেই। আমি যত টাকাই আয় করি না কেন বাবার কাছে থেকে টাকা নেয়ার অনুভূতিটা আলাদা। কারণ বাবা হল সন্তানের জন্য বট বৃক্ষের মতন। যার বাবা নাই সেই জানে বাবা ছাড়া জীবনটা কত কষ্টের।



চানাচুর ও বিস্কুট কেনার সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


চানাচুর ও বিস্কুট কিনে নিলাম। চানাচুর ও বিস্কুট কিনতে আমার খরচ হল ১২০ টাকা‌।



হঠাৎ বৃষ্টি মুভি দেখা


বাসায় এসে আমি হাত মুখ ধুয়ে ফ্রেশ হয়ে নিলাম। অনেকদিন ধরে মুভি দেখা হয় না তাই আমি মুভি দেখতে বসে পড়লাম। কি মুভি দেখব এটা চিন্তা করতে করতেই বেশ সময় চলে গেল। অনেকক্ষণ চিন্তা করার পর সিদ্ধান্ত নিলাম বাংলাদেশের কালজয়ী সিনেমা হঠাৎ বৃষ্টি মুভিটা দেখব। তারপর চানাচুর খেতে খেতে মুভিটা দেখা শুরু করলাম।



রাতে খাবার সময়
ছবি তোলা হয়েছে নোট ৫ এআই দিয়ে


রাতে আমি কলা ভর্তা,আলু ভর্তা ও ডিম ভর্তা দিয়ে ভাত খেলাম। যেকোনো ভর্তায় আমার কাছে অনেক পছন্দ। অন্য সব ভর্তার থেকে আলু ভর্তা আমার সবচেয়ে বেশি পছন্দের।



◦•●◉✿ধন্যবাদ সবাইকে✿◉●•◦


Posted using SteemPro Mobile

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64202.90
ETH 3439.10
USDT 1.00
SBD 2.59