Contest : favorite transport

in Steem For Bangladeshlast year

আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? এই গ্রুপটা শুরু থেকেই আমার অনেক প্রিয়. আমার পোস্ট এর বেশির ভাগই এই গ্রুপে করা. কেন জানি এই গ্রুপের প্রতিযোগিতার টপিকগুলা আমার কাছে অন্যরকম মনে হয়. যেমন আজকের টপিকটার কথা যদি বলি, "প্রিয় ট্রান্সপোর্ট". সত্যি বলতে কি, প্রতিদিন ই তো যাতায়াত করতে হয় তাই মনেই নেই আসলেই কোনটা আমার প্রিয় ট্রান্সপোর্ট! এবং এই ব্যাপারটা নিয়ে আমার মনে হয় না আমি জীবনে চিন্তা পর্যন্ত করেছি. টপিকটা দেখার পর মনে হল আহহা! এই টপিক নিয়ে না লিখলে অনেক কিছুই মিস করে ফেলব. আশা করি কেউ বিরক্ত হবেন না.

Canva

Tell us about your favorite transport. Why is it your favorite?

প্রিয় ট্রান্সপোর্ট কোনটা এটা আসলে বলা কঠিন. যাতায়াতের সুবিধার জন্য যখন যেটা দরকার তখন সেটাই ইউজ করি. কিন্তু বর্তমানে আমি মিস করি "রিক্সা" কে. মাঝে মাঝেই মনে হয় ইস! এখানে যদি একটা রিক্সা পেতাম! বিশেষ করে যখন কোনো সুন্দর প্রাকৃতিক জায়গা দিয়ে হাঁটি তখন মনে হয়. জায়গা গুলা থাকেই কেমন যেন একটু ভিতরের দিকে যেদিকে না গাড়ি নেয়া যায়, না পাওয়া যায় কোনো পাবলিক ট্রান্সপোর্ট. এমনিতেও রিক্সা আমার ভালোই লাগে যার প্রধান কারন হচ্ছে নিজেকে অনেক স্বাধীন লাগে. প্রকৃতি দেখতে দেখতে কখন যে গন্তব্যে পৌঁছে যায় টেরই পাওয়া যায় না. গাড়ির মত পে-পু সাউন্ড করেনা. রিকশার বেল শুনতে কিন্তু আমার খুব ভালো লাগে. মনে আছে ছোট বেলায় রিকশা নিয়ে রচনা লিখে ডাহা ফেল করেছিলাম. কিন্তু তাতেও আমার রিকশার প্রতি ভালোলাগা বিন্দুমাত্র কমেনাই.

IMG-20230429-WA0002.jpg

Have you ever traveled by plane? If you do then please share your experience.

হ্যাঁ, প্লেন এ তো অনেকবার ই ট্রাভেল করেছি. এটার experience আমার কাছে মিশ্র. প্লেন এর টিকিট বুকিং থেকে শুরু করে টাইম-টেবিল কিছুই আমার জানা থাকেনা. সবটাই আমার বর করে. আমি শুধু তাকে ফলো করি. এর কারণ হচ্ছে যখন দেশে যাই তখন প্রচুর excitement কাজ করে আর যখন দেশ থেকে ফিরি তখন তো চোখের জলে - নাকের জলে অবস্থা. জার্মানী থেকে ট্রানজিট এয়ারপোর্ট পর্যন্ত বেশ ঘুমিয়ে ঘুমিয়ে যাওয়া যায়. তখন যাত্রী একদম থাকেনা বললেই চলে. গড়ে হয়তো 15,16 জন থাকে. আমরা 3,4 সিট নিয়ে ঘুমিয়ে যাই আরাম করে. দ্বিতীয় ফ্লাইট এ উঠলে একটু কষ্ট হয়, ভয় ও লাগে. 400+ যাত্রী থাকে. 2 বছরের নিচের বাচ্চা কোলে নিতে হয়, এটা একটু কষ্টের ব্যাপার. কিন্তু আমাদের দেশের মানুষ থাকে সব ওইজন্য খুব ভালো লাগে. মনে হয় দেশে অলরেডি পৌঁছে গেছি. মনে হয় এইতো! এরাইতো আমার দেশের লোক. 2,1 জন ছাড়া সবাই খুব হেল্পফুল. এত মায়া আমার দেশের মানুষের মাঝে! বারবার এটাই মনে হয়.
আমি জানিনা কেন, প্লেন জার্নিটা আমার কাছে খুব একটা ভালো লাগেনা. অত লম্বা একটা টাইম বসে থাকা সত্যি বিরক্তিকর. আর সামনে পা রাখার জায়গাটা খুবই ছোট.

IMG-20230521-WA0009.jpg

Which transports are more expensive and comfortable for you?

দামের কথা চিন্তা করলে তো হ্যাঁ প্লেন ই expensive, আর করোনার পর তো দাম আরও বেড়েছে. কিন্তু আরামের এর কথা চিন্তা করলে আমি বলব পাবলিক ট্রান্সপোর্ট এবং ট্রেন এর কথা. দূরের পথের জন্য বুলেট ট্রেন বেস্ট. ভিতরে হাঁটা-হাঁটির প্রচুর জায়গা থাকে, টয়লেটগুলা ও বেশ বড়. ইচ্ছে হলে রেস্টুরেন্ট এ গিয়ে ও সময় কাটানো যায়. মনেই হয় না যে কোন ট্রান্সপোর্ট এর মধ্যে আছি.

IMG-20230522-WA0006.jpg

আর রেগুলার যাতায়াতের জন্য আমি পাবলিক ট্রান্সপোর্ট ইউজ করি. বাস ই বেশি ইউজ করা হয়. আমার বাসার নিচেই বাস স্ট্যান্ড তাই নামলেই বাস পাওয়া যায়. আর তেলের দাম বাড়ার পর এখানে পাবলিক ট্রান্সপোর্ট ইউজ করার জন্য উৎসাহিত করা হচ্ছে. পুরো দেশেই এখন 49€ দিয়ে যেকোনো বাস, ট্রেন ইউজ করা যায় তাই অনেকেই নিজেদের গাড়ি ও ইউজ করে না. এছাড়া কাছাকাছি জায়গা হলে আমি হাঁটতে বেশি পছন্দ করি. সামার হলে তো আমি অনেক দূরের পথ ও হেঁটে চলে যাই. রাস্তা গুলা তখন পুরো ছবির মত লাগে. হাঁটার হেলথ বেনিফিট ও অনেক তাই সুযোগ পেলে হাতছাড়া করিনা.

IMG-20230522-WA0007.jpg

Do you have any transport of your own? Please provide with pictures if any.

আমার কোনো পার্সোনাল ট্রান্সপোর্ট নেই কারণ হচ্ছে আমি এবং আমার বাচ্চারা গাড়িতে অসুস্থ হয়ে যাই. আর তাছাড়া গাড়ির পেছনে প্রচুর টাইম ওয়েস্ট হয়. এখানে যেহেতু ড্রাইভার রাখার অপশন নেই তাই উইকলি ওয়াশ করা, পার্কিং করা, ছোট খাটো মেরামত করা সব নিজের ই করতে হয়. এছাড়া একটা গাড়ির পেছনে মাসে প্রায় 1600+ steem খরচ হয়. আমি থাকি পাহাড়ি এলাকায় এখানে গাড়ির চেয়ে সাইকেল বেশি চলে. আমাদের বাসার সবার একটা করে সাইকেল আছে আমার ছাড়া. আমি সাইকেল ও পারিনা. এই বয়সে আর ওইটা ট্রাই করতে চাইনা, লোকে মেনে নাও নিতে পারে.

আমি আমন্ত্রণ জানাচ্ছি @jollymonoara, @memamun এবং @monirm কে

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI8.3 ( 0.00 % self, 74 upvotes, 45 accounts, last 7d )
Period2023-05-22
Transfer to VestingPowerUp : 21.000 STEEM
Cash Out
0
Result Club5050

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

 last year 

Thank you so much for reviewing my post.

 last year 

অনেক সুন্দর করে গুছিয়ে লিখেছেন আপু।আমার ও ট্রেন জার্নিই সবচেয়ে বেশি ভালো লাগে। আরামদায়ক এবং নিরাপদ।

 last year 

আমি ভেবেছিলাম আমার একারই রিক্সা ভালো লাগে, এখন দেখছি আমার মতো আপনারো রিক্সা ভালো লাগে। আমার ট্রেন জার্নিটাও খুব ভাল লাগে। শুভকামনা রইল আপু।

@hasina78

 last year 

আমি তো ভেবেছিলাম রিকশার কথা শুনলে সবাই মনে হয় হাস্যকর মনে করবে. এখন দেখি অনেকের কাছেই ভালো লাগে. ব্যাপারটা মজার. আপনাদের উৎসাহ আমার কাছে অনেক বড় পাওয়া আপু 😊 💕💕

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 67036.29
ETH 3118.43
USDT 1.00
SBD 3.74