"My Photography."

in Steem For Bangladeshlast year

20230620_222042_0000.png
design created by canva apps

আসসালামুওয়ালাইকুম, কেমন আছেন সবাই? আমি আশাবাদী আল্লাহর রহমতে সবাই অনেক ভালো আছেন!আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজ নতুন এক টপিক নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমি প্রফেশনাল কোন ফটো গ্রাফার নই।তবুও ফটো তুলতে খুবই পছন্দ করি। যেকোন স্থানের বিশেষ করে প্রাকৃতিক সৌন্দর্য আমাকে মুগ্ধ করে আমায়।তাইতো আমার একটু প্রচেষ্টা,, আর আমার মতে অনেক সফলতা,,,,, চলুন তবে আমার তোলা ছবি গুলোর সাথে আপনাদের পরিচয় করিয়ে দেই☺️

IMG_20230523_235431-01.jpeg

এমন মনোমুগ্ধকর দৃশ্য আমার ক্যামেরা বন্দি হবে।ভাবতেই পারিনি। আমি সমুদ্রের পাড়ে খালি পায়ে হাটছিলাম।সূর্য অস্ত দেখবার জন্য।কিন্তু আকাশে মেঘ জমেছে।বজ্রপাতের ভয় ও পাচ্ছি। তাও প্রাকৃতিক সৌন্দর্যের কাছে আমার ভয় যেন কিছুই না।ভাবছি আজ কি সূর্য অস্ত দেখতে পাবো? এমন সময় মেঘের কোল ঘেসে সূর্য মামার উদয়। এ যেন বিধাতার এক অপরুপ সৌন্দর্য। নিজেকে বড্ড ভাগ্যবতী মনে হচ্ছিলো। কারন এমন দৃশ্য ছবিতেই দেখেছি আমি।☺️

IMG_20230524_062902-01.jpeg

হোটেল হতে খুব সকালে বেড়িয়ে পড়েছি।সমুদ্র তীরে সকাল দেখবো বলে।আলহামদুলিল্লাহ এমন সকাল আমার জীবনে আর কখনো আসেনি।আর কোনদিন হয়তো আসবে ও না।এমন সকাল আল্লাহ আমাকে দান করেছেন।আবারও আলহামদুলিল্লাহ। এ সুন্দর্য বর্ননা করা যে কারো পক্ষে অসম্ভব। মেঘলা আকাশ, সকালের আভা মাত্রই ফুটে উঠেছে। দিগন্ত জোরা সমুদ্র তার গর্জনের মাধ্যমে বার বার যেন বলছে স্বাগতম তোমাকে আমার তীরে। এর মাঝে সংসারের টানে,নিজেদের খুদা নিবারনে।জীবিকার সন্ধানে কয়েকজন জেলে।সত্যি খুবই অসাধারণ সেই মুহূর্ত। ❤️❤️

IMG_20230524_063421-01.jpeg

ছবিটি দেখে কিছু বুঝতে পারছেন?হ্যাঁ ঠিকই ধরেছেন এটি আমাদের বাংলার ঐতিহ্য বলা চলে।বাঙ্গালি আর বাংলার কাকড়া চিনবে না এটা কি করে হয়।এটি হলো কাকড়ার আবাসভূমি। অনেক চেষ্টার পরে তাদের আমার ক্যামেরা বন্দি করতে হয়েছে।তাদের সমুদ্রের পাড়ে গড়ে তোলা বাসস্থান সত্যিই অসাধারণ দৃশ্য। নিজের চোখে না দেখলে কেউই বিশ্বাস করবে না।তারা সমুদ্রের পাড়ে নিজেদের মনের মতো সকল চিত্র অঙ্কন করেছে।দেখলে মনে হবে এ যেন এক নিপুণ শৈল্পের কাজ।সে জেন তার মনের মাধুরি মিশিয়ে একেছেন এই ছবি।চলুন তাদের নৈপুন দক্ষতা আপনাদের দেখিয়ে নিয়ে আসি।☺️

IMG-20230622-WA0001-01.jpeg

এই হলো তাদের কাজের নমুনা মাত্র।ভাল করে তাদের কাজ দেখতে হলে, আপনাকে যেতে হবে দিগন্ত জোরা বিশাল সমুদ্র তীরে। দেখার মতো মন থাকলে আপনি অনেক কিছুই দেখতে পারবেন।অনেকে এই অপরুপ কারুকার্য পায়ে মারিয়ে চলে যাচ্ছে।আর যারা আমার মতো প্রকৃতি প্রেমি তারা ঠিকই খুঁজে নিচ্ছে তাদের প্রেম।কেমন লাগছে আপনাদের এই আর্ট? জানাবেন আমায়।

IMG_20230524_063505-01.jpeg

এই ছবিটি দেখে আপনাদের কি মনে হচ্ছে? আমিতো এক মুহূর্তের জন্য ভেবেছিলাম আমি ডিসকোভারি চ্যানেল দেখছি।যেখানে এমন সুন্দর বালুর স্রোত দেখতে পাওয়া যায়।দেরি করলাম না।এমন সুন্দর দৃশ্যের একটা ছবি নিতে।এটিও সকাল বেলার সমুদ্র তীরের সৌন্দার্যের একটি।সমুদ্র প্রতিটি সময়ে তার সৌন্দার্যের রুপরেখা পরিবর্তন করে।সকালে এক, দুপুরে এক,পরন্ত বিকালে এক।রাতে এক।এ যেন সৌন্দর্যের লীলাভূমি। বিধাতা যেন সকল সৌন্দর্যের আধার এই সমুদ্রকেই দান করেছেন।

আমি সমুদ্রকে ভালোবাসি।ভালোবাসি তার বিশালতাকে।সমুদ্র আমাকে বার বার শিখিয়েছে কি ভাবে নিজেকে সবার মাঝে বিলিয়ে দেওয়া যায়।শিখিয়েছে কিভাবে নিজের গতিতে আপন মনে পথ চলতে হয়।আমি বার বার,হাজারো বার সমুদ্রে যেতে চাই।বৃদ্ধ বয়সে প্রিয় মানুষটির হাত ধরে সমুদ্রের পাড়ে হাটতে চাই।আর কাপা কাপা স্বরে বলতে চাই,তোমাকে এখনো আগের মতোই ভালো বাসি। আমার মতো সমুদ্র প্রেমী হলে ছুটে চলে যান সমুদ্র পাড়ে। যেখানে গেলে মন এক অজানা তৃপ্তিতে তৃপ্ত হয়।

কেমন লাগলো আমার পোস্টটি? জানাতে ভুলবেন না।আপনার একটি কমেন্ট এর অপেক্ষায় আমি।☺️☺️

ধন্যবাদ সকলকে,আমার পোস্টটি মনোযোগ দিয়ে পড়বার জন্য।

received_243992028232249.jpeg

শুভেচ্ছায়,,
@sirinaa02

Sort:  
Congratulations! This post has been upvoted through -steemcurator07. We support quality posts, and good comments anywhere, with any tags.
PicsArt_05-29-09.43.25.jpg
Curated by :@radjasalman
 last year 

Thank you so much for your support sir. I hope you always support me ☺️☺️

 last year 
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiary 10 %
Voting CSI7.4 ( 0.00 % self, 69 upvotes, 40 accounts, last 7d )
Period2023-06-23
Transfer to VestingPowerUp : 20.000 STEEM
Cash Out
0
Result Club5050

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57483.44
ETH 2574.21
USDT 1.00
SBD 2.48