" I like to go for a walk in the sea/mountains the most. ||

in Steem For Bangladeshlast year (edited)

20230611_214108_0000.png
Create by canva apps

আসসালামুওয়ালাইকুম, কেমন আছেন সবাই? আশাকরি ভালো আছেন?আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজ আমি সত্যিই খুব আনন্দিত এমন একটি কনটেস্ট এ অংশগ্রহণ করতে পেরে।কারন আমি ঘুরতে ভালোবাসি। আমার জীবনের একমাত্র লক্ষ্য আর উদ্দেশ্যে সারা পৃথিবী ঘুরে বেড়ানোর। জানি না।আল্লাহ আমার মনোবাসনা পুরন করবে কিনা😔।তবুও মানুষ আশায় বাধে বাসা😊।আমিও আশা করে আছি ফিউচারে ভালো কিছু হবে ইনশাল্লাহ। আর @msharif ভাইয়াকে অনেক অনেক ধন্যবাদ। সে আমার মনের মতো একটি কনটেস্ট দিয়েছে।এই কনটেস্টএ আমার ভ্রমন এর ভালো লাগা, খারাপ লাগা কথা গুলো আপনাদের সাথে শেয়ার করতে পারছি বলে আবারও @msharif ভাইয়াকে ধন্যবাদ জানাই।আশা করি আপনাদের সবার ভালো লাগবে। তবে চলুন আমার প্রিয় জায়গার স্মৃতি চারন করা যাক।💞
"Which one do you prefer between the sea and the mountains and why?"

প্রকৃতিকে ভালোবাসে না।এমন মানুষের সংখ্যা পাওয়া যাবে বলে আমার মনে হয় না।বয়সের ছাপে নুয়ে পরা মানুষটিও প্রকৃতিকে ভালোবাসে। ভালোবাসে পাহাড় বা সমুদ্রেকে।হয়তো শারীরিক অক্ষমতা বা আর্থিক সমস্যার কারনে অনেকেই এই আত্মাকে বিসর্জন দিচ্ছে প্রতিদিন।তেমনি সবার মতো আমিও প্রকৃতি ভালোবাসি।ভালো বাসি পাহাড়, ভালোবাসি সমুদ্র।

20230611_205018_0000.png
create by canva apps
পাহাড় ভালবাসে না এমন মানুষের সংখ্যা নিত্যন্তই কম।পৃথিবীর বুকে মাথা উচু করে দাড়িয়ে আছে পাহাড়। এটি একটি অপরুপ সৌন্দর্যের সোভামন্ডিত স্থান।

IMG-20230526-WA0001.jpg

দিগন্ত জোরা সমুদ্র। ছোটোরা থেকে বৃদ্ধ।কে না পছন্দ করে।সমুদ্র যেন নিমিষেই মন ভালো করে দেয়।চোখ জুড়িয়ে যায় তার সৌন্দার্যে।পৃথিবীর ৩ ভাগের ২ ভাগই পানি।

আমি সমুদ্র পছন্দ করি☺️

সমুদ্র আমি পছন্দ করি।সমুদ্রের বিশালতা আমাকে মুগ্ধ করে।আমি মনে করি সমুদ্রে গেলে মানুষের মন ও সমুদ্রের মতো বিশাল হয়।যেখানে থাকে না কোন প্রাপ্তি। সমুদ্র আমার মন নিমিষেই হারিয়ে ফেলে দূর দিগন্তে। যার কোন শেষ নেই।সমুদ্রের গর্জনের মতো এতো মনমাতানো শব্দ পৃথিরীর বুকে আর দ্বিতীয়টি আছে বলে মনে হয় না।

সমুদ্র পাড়ে সূর্য উদয় দেখার মতো প্রশান্তি আর কিছুতেই পাইনা আমি।সমুদ্রের ঢেউয়ে পা ভেজানোর মতো অনুভূতি আর কিছুতেই হয়না।আর যদি হয় সেই সময়ে একটি তন্দুরি চা।তবে তো কথাই নেই।সারাদিন আমি সমুদ্রের পাড়ে থাকতে পারি।সমুদ্রে সৃষ্টি হওয়া ঢেউ যখন পাড়ে আচড়ে পরে।সেই অনুভূতি জাষ্ট বুঝানো পসিবল নয়।সমুদ্রের অনুভূতি বা ভালো লাগার অনুভূতি লিখে প্রকাশ করা সম্ভব হচ্ছে না আর।এই কনটেস্ট লিখতে গিয়ে আবারও সমুদ্রে যাবার ইচ্চা তীব্র ভাবে হানা দিচ্ছে আমাকে।

আমি আর সমুদ্র,,,, এ যেন একে অপরের পরিপূরক ☺️
IMG-20230526-WA0088.jpg

IMG-20230526-WA0013.jpg

সমুদ্র পাড়ের সূর্য অস্ত দেখবেন আমার সাথে???
IMG_20230524_181446.jpg
কি এমন মনোমুগ্ধকর দৃশ্য দেখেন আপনি?? দেখলে কমেন্ট এ জানান,,,,,

"Where have you been to sea and the mountains the most? if not,when and where to go?"

সমুদ্র আমার পছন্দের। আমি সমুদ্রকে ভালবাসি তাইতো বার বার ছুটে যাই ঐ সমুদ্রের কাছে।যেখানে গেলে অশান্ত মন ও নিমিষেই শান্ত হয়ে যায়। সমুদ্রে গেলে আল্লাহর সৃষ্টির মহিমা বার বার অনুধাবন করতে পারি।তাইতো আমি বেশি সমুদ্রে গিয়েছি।আবারও সমুদ্রে যাবো ইনশাআল্লাহ ☺️☺️

" Share my best momories with you."

অনেক মজার একটি স্মৃতি আপনাদের সাথে শেয়ার করবো,,যেটি মনে পড়লে এখনো খারাপ মন ভালো হয়ে যায় নিমিষেই।

পচন্ড শীত।আমি হটাৎ করেই আমার হাসবেন্ড কে বললাম।চল কুয়াকাটা যাই।যেহেতু কুয়াকাটা খুলনা হতে কাছে কক্সবাজারের চেয়ে।আবার খরচও কম।আমি মজা করেই বলেছিলাম।কিন্তু আমার হাসবেন্ড এক কথায় রাজি।বললো চল রেডি হও।তবে বাসায় বলে যাওয়া যাবে না।কারন কিছুদিন আগেই কুয়াকাটা ৩ দিন থেকে এসেছি।আবার তার মধ্যে পচন্ড শীত।সব চেয়ে বড় কথা এটা শ্বশুর বাড়ি। চাইলেই হুট করে কোথাও যাওয়া যায় না। প্লান করলাম দুজন পালিয়ে যাবো।প্লান মতো তাই হলো।বিবাহিত জীবনে অবিবাহিতদের মতো পালিয়ে গেলাম।কুয়াকাটা পৌঁছে বাসায় জানালাম আমরা কুয়াকাটা। তারা কোন ভাবেই বিশ্বাস করছে না।তারা বলছে মার্কেটে গেলে,,,বললে ওখান হতে বাবার বাসায় যাবে বিকালে বাসায় ফিরে আসবে।কি আর করা প্রমান দিতে গিয়ে ভিডিও কল করতে হয়েছে। পরে আবার তারাই টাকা পাঠিয়ে দিয়েছে।গিয়েছো যখন আরও একদিন থেকে আসো।😍😍
এই স্মৃতি কোনদিন ভুলবার নয়।আবারো আমরা প্লান করছি আবারো পালিয়ে যাবো। তবে পদ্ধতি অন্য।শ্বশুর বাড়ির সবাই জানবে আমরা বাবার বাড়ি যাচ্ছি।আর বাবা জানবে শ্বশুর বাড়িতেই আছি।আপনাদের কাছে এর থেকে ভালো কোন প্লান থাকলে আমাকে বলে সাহায্য করতে পারেন।তাতে আমি আবারও সমুদ্র দেখার সুযোগ পাবো।

"ধন্যবাদ আমার পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য "

i wanted to invite, @mdkamran99,@msharif,@ripon0630,@mostofajaman,@enamul17

received_945453473258822.jpeg

Sort:  

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines for June 2023
Curated by - @msharif

 last year 

Thank you so much for your support sir. I hope you always support me. ☺️

 last year 

আপনার পোষ্টের ট্যাগ ঠিক করেন.

 last year 

ধন্যবাদ ভাইয়া। আপনাদের ভুল ধরিয়ে দেওয়া আমার জন্য শিক্ষার সমতুল্য।

 last year 
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiary
Voting CSI24.0 ( 1.31 % self, 153 upvotes, 72 accounts, last 7d )
Period2023-06-13
Transfer to VestingPowerUp : 15.000 STEEM
Cash Out
0
Result Club5050

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57483.44
ETH 2574.21
USDT 1.00
SBD 2.48