How To Draw A Colourful Fish

in Steem For Bangladesh9 months ago

Hello everyone, I am @shimu12

From : #Bangladesh

IMG_20231126_020555.jpg

আসসালামু আলাইকুম। @স্টিমের সকল বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি আল্লাহর রহমতে। আমি বরাবরই আপনাদের সাথে আমার আঁকা ছবিগুলো শেয়ার করে থাকি। আজও আমি আমার একটি আঁকা ছবি আপনাদের সাথে শেয়ার করবো। আমি আঁকতে অনেক ভালোবাসি। আজ আমি একটি মাছের ছবি এঁকেছি। আশা করি আপনাদের সবার কাছে আমার আঁকা ছবিটি ভালো লাগবে।

ছবি সম্পর্কে তথ্য

ছবিটি একটি মাছের। আমি আজ একটি কালারফুল মাছ এঁকেছি। মাছ আমাদের দেশের প্রধান খাবার তালিকার মধ্য অন্যতম একটি খাদ্য। এই মাছটি হলো কালারফিশ মাছ। এগুলো দেখতে অনেক সুন্দর হয়। কালারফিশ মাছ একটু সর্তকতার সাথে চাষ করতে হয়।

আমার অনূভুতি

ছবিটি এঁকে আমার অনেক ভালো লাগছে। তার থেকেও ভালো লাগছে এমন একটি কমিউনিটিতে আমার আঁকার দক্ষতাকে আপনাদের সাথে শেয়ার করতে পেরে। আশা করি আপনাদের সবার কাছে আমার আঁকা ছবিটি ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ

১. A4সাইজ পেপার
২.পেনসিল
৩.কাটার
৪.রাবার
৫.কালার পেনসিল বক্স

ছবি আঁকার ধাপগুলো

ধাপ:১

আমি মাছটি সহজভাবে আঁকার চেষ্টা করেছি। প্রথমে একটি সাদা কাগজ নিবো। তারপর পেনসিন এর সাহায্যে কাগজের মাঝে একটু লম্বা করে হালকা বাঁকিয়ে দুইটি গোল এর মতো দিবো। কিন্তু পুরোপুরি গোল আকার হবে না। আমার আঁকা ছবিটি নিচে দিলাম এভাবে এঁকে নিবো।

IMG_20231126_020336.jpg

ধাপ:২

এবার মুখের দিকটা আঁকবো । এক্ষেত্রে প্রথমে মাছের আকার দিয়ে মাছের ঠোট এঁকে নিবো এবং খোলস আঁকবো। তারপর মাছের চোখ এঁকে নিবো এবং মাছের মাথার আকারটি সুন্দরভাবে আঁকবো।ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231126_020346.jpg

ধাপ:৩

এই পর্যায়ে মাছের পাখনাগুলো আঁকবো। প্রথমে পিঠের উপরের দিকে একটি বড় করে পাখনা আঁকবো। তারপর পেনসিল দিয়ে ভিতরে ছোট ছোট করে দাগ দিবো। এরপর মাছটির বুকের অংশে পাখনাগুলো দিবো। একটি লেজের কাছাকাছি এবং একটি মুখের কাছে৷ ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231126_020356.jpg

ধাপ:৪

এবার মাছের লেজ আঁকবো । মাছের লেজ আঁকার পরে লেজের মাঝে ছোট ছোট দাগ টেনে নিবো৷ মাছের লেজের অংশ আকার পরে মাছের শরীরে যে আশ থাকে সেটি আঁকবো। আঁশ ছোট ছোট ফোটার মতো করে আঁকতে হবে। ঠিক আমার আঁকা ছবিটির মতো করে।

IMG_20231126_020411.jpg

ধাপ:৫

এই পর্যায়ে মাছের সম্পূর্ণ আঁশ আঁকবো মাছটিকে আঁশযুক্ত করার পরে মাছের পাখনাগুলো পেনসিল এর সাহায্যে রঙ করে দিবো। ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231126_020421.jpg

ধাপ:৬

এই পর্যায়ে কালারফিশে রঙ করতে হবে। আমি প্রথমে মাছের শরীরের উপরের অংশে হালকা কালো রঙ দিবো এবং লেজের ক্ষেত্রেও সেইম করবো। তারপর হালকা করে হুলুদ রঙ দিবো এবং লেজের দিকে কালো রঙ বেশি করে দিবো। তারপর হ্লুদের উপর কমলা কালার দিবো এবং লেজে গাঢ় নীল কালার দিবো। ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231126_020436.jpg

ধাপ:৭

এই পর্যায়ে মাছের কালার গুলো আরো ভালোভাবে করবো। মাছের চোখ কালো রঙ দিয়ে এঁকে নিবো এবং মাছের পাখনাগুলোতে গাঢ় নীল রঙ দিবো। মাছের মাথার অংশে হালকা লাল রঙ দিবো এবং মাথার পাখনাতে গাঢ় লাল রঙ দিবো। তাছাড়া লেজের অংশটি ভালো ভাবে কালার করে নিবো ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231126_020500.jpg

ছবিটির চূড়ান্ত ফলাফল

IMG_20231126_020528.jpg

***এটিই ছিলো আমার আঁকা আজকের কালারফিশ। ছবিটি আপনাদের সবার কাছে ভালো লাগলে আপনার মূল্যবান মন্তব্য এর মাধ্যমে জানাবেন।

AB
Categoryart
Artist@shimu12
Devicevivoy21t

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি পড়ার জন্য

Sort:  
 9 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI2.7
Period2023-11-26
ResultClub5050

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58444.83
ETH 2537.94
USDT 1.00
SBD 2.49