How To Draw A Beautiful And Colourful Flowers

in Steem For Bangladesh9 months ago

Hello everyone, i am @shimu12
From : #Bangladesh

IMG_20231223_224019.jpg

আসসালামু আলাইকুম। কি অবস্থা সবার? আশা করি আপনারা সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আপনারা জানেন আমি আঁকতে অনেক পছন্দ করি। যেকোনো ধরনের ছবি আঁকতে আমার খুবই ভালো লাগে। আজও আমি আপনাদের সাথে আমার আঁকা একটি ছবি শেয়ার করবো। আশা করি আপনাদের কাছে আমার আঁকা ছবিটি ভালো লাগবে।

ছবিটি সম্পর্কে

ছবিটি একটি রঙিন ফুলের ছবি। ছবিটি উজ্জল লাল এবং সবুজ রঙ এর সমন্বয় আঁকা হয়েছে। ছবিটিতে অনেক গুলো কলিসহ পাতা আঁকা হয়েছে।

আঁকার পর অনূভুতি

ছবিটি এঁকে আমার অনেক ভালো লাগছে। আরো ভালো লাগছে এই কমিউনিটির মাধ্যমে আপনাদের সবার সামনে আমার আঁকা ছবিটি উপস্থাপন করতে পেরে। এটি সত্যিই অনেক ভালো একটি প্লাটফর্ম যেখানে নিজের দক্ষতাকে ফুটিয়ে তোলা যায়।

প্রয়োজনীয় উপকরণসমূহ

১. A4 সাইজ সাদা কাগজ
২. পেনসিল
৩. রাবার
৪. কাটার
৫. কালার পেনসিল বক্স

আঁকার ধাপগুলি পর্যায়ক্রমে

ধাপ:১

প্রথমে ছবি আঁকতে যে সব উপকরণগুলো লাগবে তা একত্রে করবো। তারপর ছবিটি আঁকা শুরু করবো। এবার সাদা কাগজে প্রথমে গোল করে একটি কলির মতো আঁকবো এবং গোল অংশটিকে অনেক গুলো ভাগে বিভক্ত করে দিবো। তারপর পাপড়ির মতো করে কয়েকেটা পাপড়ি আঁকবো। ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231223_223806.jpg

ধাপ : ২

এবার সম্পূর্ণ পাপড়িগুলো আঁকবো। তারপর উপর, নিচে লম্বা করে দাগ দিবো এবং উপরের ছোট করে একটি ফুল আঁকবো। ঠিক আমার আকা ছবিটির মতো করে ।

IMG_20231223_223822.jpg

ধাপ:৩

এই পর্যায়ে লম্বা দাগের অংশে এক এক করে অনেকগুলো পাতা আঁকবো। উপরের এবং নিচের অংশে পাতাআঁকবো। ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231223_223853.jpg

ধাপ:৪

আমার আঁকা ছবিটি শেষ। এবার ছবিটিতে রঙ করবো। প্রথমে ফুলের অংশে রঙ করবো। ফুলের কিছু পাপড়িতে গাঢ় লাল রঙ আঁকবো। তারপর বাকি পাপড়িতে লাল এবং হালকা মিষ্টি কালার দিয়ে রঙ করে নিবো। উপরের ফুলটিতেও একই ভাবে রঙ করে নিবো। ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে

IMG_20231223_223908.jpg

ধাপ:৫

এই ধাপে ফুলের পাতার অংশে রঙ করবো। পাতার অগ্রভাগে গাঢ় সবুজ রঙ করে নিবো। সব পাতাগুলো একইভাবে রঙ করে নিবো। ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231223_223921.jpg

ধাপ:৬

এই পর্যায়ে পাতার সম্পূর্ণ অংশে রঙ করবো। গাঢ় সবুজ এর উপরের অংশে কচিপাতা কালারের রঙ দিয়ে সম্পূর্ণ অংশটি এঁকে নিবো। আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231223_223933.jpg

ধাপ:৭

দেখতে দেখতে ছবিটির শেষ পর্যায়ে চলে এসেছি, এই পর্যায়ে ছবিটিতে পাতার ফাকে ফাঁকে ছোট ছোট কলি এঁকে নিবো। এভাবে অনেক গুলো এঁকে নিবো। ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে।

IMG_20231223_223959.jpg

ধাপ:৮

এই পর্যায়ে সম্পূর্ণ কলি এঁকে নিবো ঠিক আমার আঁকা নিচের ছবিটির মতো করে ।

ছবিটির চূড়ান্ত ফলাফল

IMG_20231223_224019.jpg

এটিই হলো আমার আঁকা আজকের সুন্দর রঙিন ফুলের ছবি। আশা করি আপনাদের সবার ভালো লাগবে। ভালো লাগলে আপনার মূল্যবান মন্তব্য এর মাধ্যমে জানাবেন

AB
Categoryart
Artist@shimu12
Devicevivoy21t

ধন্যবাদ সকল স্টিমের বন্ধুদের আমার পোস্ট টি পড়ার জন্য

Sort:  
Loading...

This post has been upvoted through -Steemcurator09.



Team Newcomer- Curation Guidelines For December 2023 Curated by - <@ashkhan>

Note: Try and engage meaningfully with fellow users, comment and upvote on their post, as this will help you to have good Voting CSI

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60429.37
ETH 2327.68
USDT 1.00
SBD 2.52