[ The diary game:Some great moments fishing with friends! (বন্ধুদের সাথে মাছ ধরার চমৎকার কিছু মূহুর্ত) ]

in Steem For Bangladesh2 years ago (edited)

তারিখ: শুক্রবার ! ৩০- ০৯-২০২২

আসসালামু আলাইকুম
🌹হ্যালো বন্ধুরা আমার ডাইরি গেমস পোস্টে আপনাকে স্বাগতম🌹

আজ শুক্রবার। বাংলাদেশ আজ সরকারি সাপ্তাহিক ছুটির দিন। আমরা শুক্রবার ছুটির দিন মনে করলেও এই দিনে আমাদের অনেক কাজ পড়ে যায়। বাসার বাজার করা থেকে শুরু করে সকল কাজ যেন জমে থাকে শুক্রবার এর জন্য। ছুটির দিন হয়ে ওঠে একটি কর্মময় দিন।

তবে আমি তাদের থেকে নিজেকে আলাদা করে শুক্রবারটা ইনজয় করতে পছন্দ করি।আমি মনে করি এই সপ্তাহের ছুটির দিনটি একান্তই নিজের জন্য রাখা উচিত। নিজেকে সময় দেওয়া উচিত।

আমি আজ সারাদিনে অনেক কিছুই করেছি তবে আজ আমি কিছু দুর্দান্ত মুহূর্ত পার করেছি। আমি সেই মুহূর্তের উপরে আজকে পোস্টটি করব। আশা করি আপনারা আমার সাথে থাকবেন।

আজকে সকালে ঘুম থেকে উঠে আমি সেলুনে গিয়েচিলাম।তারপর বাসায় এসে গোসল করে খাওয়া-দাওয়া করে জুম্মার নামাজের জন্য মসজিদে যাই নামাজ শেষ করে চলে আসি। যেহেতু আমি দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই বিষয়টি নিয়ে আলোচনা করব তাই সকালের বিষয়টি আমি বিস্তারিত আলোচনা করলাম না।

আমাদের সকলেরই কোনো-না-কোনো শখ রয়েছে।কেউ খেলতে ভালবাসে। কেউ গাইতে ভালোবাসে। আমি আমার শখ নিয়ে আজকে আলোচনা করবো কারণ আমি আমার শখের কাজটির সাথে আজকে সারা জড়িত ছিলাম দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত।

IMG_20220930_190311.jpg



ছবিটি দেখে আপনারা মোটামুটি ধারণা করতে পেরেছেন যে আমার সুখের কাজটি কি ছিল। হ্যাঁ বন্ধুরা বরশি দিয়ে মাছ ধরা এটি ছিল আমার শখের কাজ। নামাজ শেষ করে বাসায় এসে খাওয়া দাওয়া করে আমি যখন বিশ্রাম নিচ্ছিলাম।

আমার বন্ধু @mostofajaman আমাকে ফোন দিয়ে বর্শি দিয়ে মাছ ধরতে যাওয়ার কথা বলে। যদিও আমার কোন মাছ ধরতে যাওয়ার পরিকল্পনা ছিল না। যেহেতু শুক্রবার। আমি অবসর সময় পার করছিলাম সেহেতু আমি আমার বন্ধুর কথায় রাজি হয়ে যায়। এবং তার সাথে বেরিয়ে পড়ি মাছ ধরার উদ্দেশ্যে।

মূলত মাছ ধরার দাওয়াটি দিয়েছিল পাশের গ্রামের আমার আরেকটি বন্ধু।আমরা মোটর বাইক নিয়ে রওনা হই। সেখানে পৌঁছাতে আমাদের 30 মিনিট সময় লাগে।সেখানে যাওয়ার পর আমি যা দেখি। সেটা দেখে আমি মোটামুটি অবাক হই। চারিদিকে শুধু পুকুর আর পুকুর। ছোট-বড় প্রায় 100 পুকুরের বেশি পুকুর আছে এখানে।

আমি যাওয়ার সময় কিছু ফটোগ্রাফি করি সেগুলো আপনাদের সাথে শেয়ার করছি। রাস্তা ভালো না হওয়াই পুকুর পর্যন্ত আমরা গাড়ি নিয়ে যেতে পারি না তাই বন্ধুর বাসায় গাড়ি রেখে অনেকখানি পথ হাঁটতে হাঁটতে যতে হয়।

IMG_20220930_193244.jpg

IMG_20220930_194307.jpgIMG_20220930_161804.jpg


অবশেষে আমরা আমাদের গন্তব্যে পৌঁছায়। প্রচন্ড গরম আবহাওয়া ছিল। এতদুর রাস্তায় হেঁটে হেঁটে যেতে আমাদের সকলেরই চাই কাহিল অবস্থা। আমি ঘেমে একাকার হয়ে গিয়েছিলাম। তারা যাওয়ার পরপরই বর্শি নিয়ে মাছ ধরা শুরু করে দিল। আমি কিছুক্ষণ গাছের ছায়ায় বিশ্রাম নিলাম। এবং আমার বন্ধুদের মাছ ধরা দেখছিলাম। এত বড় পুকুরে বরশি দিয়ে মাছ ধরা যাবে কিনা আমরা সবাই চিন্তিত ছিলাম। পুকুরপাড়ের কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি।

IMG_20220930_161909.jpg

IMG_20220930_200838.jpg

আমরা পুকুরের ফাঁকা জায়গায় মাছ ধরতে বসেছিলাম। অনেকক্ষণ যাবৎ আমরা বড়শি নিয়ে বসে থাকলেও শুরুর দিকে আমরা একটিমাত্র পেয়েছিলাম না। বিভিন্ন জায়গা রয়েছে যেখানে অনেক কচুরিপানা রয়েছে। যেখানে প্রচুর পরিমাণে কচুরিপানা রয়েছে মাছগুলো সেখানে গিয়ে আশ্রয় নিয়েছে। আমরা শুরুর দিকে বুঝতে না পেরে ফাঁকা জায়গায় বসে মাছ ধরছিলাম। পরে যখন আমরা বুঝতে পারলাম তখন কচুরিপানার মধ্যে গিয়ে মাছ ধরা শুরু করলাম।

IMG_20220930_174058.jpg

IMG_20220930_172235.jpg


তারপর আমরা এই ফাঁকা জায়গা থেকে বরশি তুলে নিয়ে পুকুরে যে অংশে কচুরিপানা রয়েছে সে অংশে বড়শি ফেলি। যদিও কচুরিপানার যেখানে রয়েছে সেখানে বড়শি ফেলা অনেক কঠিন ছিল ।
সেখানে বড়শী ফেলার পর পরেই আমরা দুই তিনটা মাছ ধরতে পারি। সারাদিন পার করে দেওয়ার পর মাত্র দুই তিনটা মাসেই আমাদের বসিতে আটকাতে পেরেছিলাম।

IMG_20220930_173526.jpg

IMG_20220930_155516.jpg

যাই হউক আমারা মাছ না পেলেও এক সাথে মাছ ধরার আনন্দ টি উপভোগ করতে পেরেছিলাম। তারপর সন্ধ্যা নেমে আসে। মাছ ধরতে ধরতে কখন সময় পেরিয়ে গেছে আমারা বুঝতেই পারি নি। তারপর আমারা বড়শী গুছিয়ে নিয়ে বাসার দিকে রওনা দিই।
বাসায় সার সময় একটি অদ্ভুত জাইগা আমাদের চোখে পোড়ে। যেহেতু সন্ধ্যা নেমে এসেছিলো। আবছা অন্ধকার হয়ে এসেছে। বাঁশ বাগেনে এক ঝাক পাখি কিচিরমিচির ডাক শুরু করেছে। অন্ধকার এর জন্য পাখি না দেখা গেলেও তাদের ডাকা ডাকি যেন এক ভংকর রুপ ধরন করেছে।





এর পর আমারা বাসায় চলে আসি। সবাই অনেক অনেক অনেক ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করে শেষ করছি আমার আজকের ডাইরি গেমস পোস্ট টি।

IMG_20220930_204854.jpg
Location

Photo Details

CategoryPhotography
CamaraPoco x3 pro
photographer@shahariar1
LocationBangladesh

🌹🌹Steem For Bangladesh🌹🌹


Thanks For All The Support

I LOVE STEEMIT

Best Regular
@shahariar1

Sort:  
 2 years ago 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI5.5
Period30/09/22
Transfer to Vesting51.275 STEEM
Cash Out
7
Result#Club75

Determination of #Club75 Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application

 2 years ago 

Thank you boss🙂🙂

 2 years ago 

আসলেই আমরা একসাথে অনেক সুন্দর মুহুর্ত উপোভোগ করেছি। আমরা যেখানে গিয়েছিলাম অনেক মাছ ছিল কিন্তু আমাদের বর্শিতে ধরতে পারিনি। শুভকামনা রইল আপনার জন্য। ✌️

 2 years ago 

হ্যাঁ কাকু দিনটি সরনীয় হয়ে থাকবে। ধন্যবাদ তোমাকে এই সুন্দর জাইগাটিতে আমকে নিয়ে যাওয়ার জন্য। সারাদিনে 3 টি মাছ ধরলেও মজা কিন্তু পাইছি লক্ষ টাকার।

 2 years ago 

It looks like tilapia is catching fish. I also love to fish. If I have time, I go fishing. Very nice diary you have presented to us thanks and best wishes.

 2 years ago 

Yes it is tilapia fish. These fish that grow up are very good to eat. These small fish have lots of bite. Thanks for reading my post carefully.

 2 years ago 

আজকের দিনটি অনেক সুন্দর ছিল আপনার গ্রামের ছবি অনেক সুন্দর ছিল বন্ধদের সাথে অনেক ভালো সময় দিয়েছেন নদীতে মাছ ধরার মজাই আলাদা এত সুন্দর দিন সম্পর্কে উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাই আপনাদের সময় কাটানোর মুহূর্ত গুলা সত্যি অসাধারণ লাগছে।আর আপনাদের মুখের ছোট্ট হাসি গুলা দেখতে বেশ ভালো হইছে।সব কিছুই অনেক সুন্দর হইছে।The Great Post

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্ট টি দেখার জন্য। মজার কথা কি শুনবেন এই ছবিটিতে যে আমি হাসছিলাম এটা আমি নিজেও লক্ষ করি নি। আপনি বলার পর আমি লক্ষ করলাম যে আমি ছবিতে হাসছি। শুকরিয়া ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63815.31
ETH 3124.40
USDT 1.00
SBD 3.99