Better life~ The diary game ~ ১০/০৬/২০২৪ পবিত্র ঈদুল আযহার প্রস্তুতি।

in Steem For Bangladesh4 months ago

(আসসালামু আলাইকুম) "আপনার উপর শান্তি বর্ষিত হোক"

আমার প্রাণপ্রিয় সহকর্মী বন্ধুরা। আশা করি তোমরা ভালো আছো। আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। আজ থেকে আমি আমার ডায়েরী গুলো আমার মাতৃভাষায় লেখার চেষ্টা করব। কারণ আমি মনে করছি , আমরা আমাদের মাতৃভাষায় আমাদের মনের আবেগ যতটা প্রকাশ করতে পারি তা অন্য ভাষায় পারিনা।আগামী ১৪ ই জুন পবিত্র ঈদুল আযহা অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই প্রত্যেক মুসলমান ভাই-বোনেরা ঈদুল আযহার প্রস্তুতি নিচ্ছেন। আমিও ঈদুল আযহার প্রস্তুতি নিচ্ছিলাম। চলুন দেরি না করে দিনটি বিস্তারিত আলোচনা করা যায়।

ঈদ মানেই আনন্দ। নতুন পোশাক, একত্রে ঈদের নামাজ পড়া, ভালো খাওয়া দাওয়া । বাসায় আত্মীয়দের দাওয়াত এ যেন এক হলস্থলে কাণ্ড। প্রত্যেকের বাড়িতেই একটি অনুষ্ঠান অনুষ্ঠান ভাব।

তাই নতুন পোশাক এবং পশু কোরবানি করার জন্য ধারালো ছুরি ক্রয় করার জন্য বাজারে যেতে হয়েছিল। আমি এখানে সকালে একটিভিটিস বাদ দিয়ে দিয়েছি কারণ সকালে তেমন কোন গুরুত্বপূর্ণ একটিভিটি ছিল না। দুপুরে আমরা বাজারের উদ্দেশ্যে রওনা দিলাম। বাজারে যাওয়ার সময় রাস্তার সুন্দর ফটোগ্রাফি করলাম। রাস্তার পাশের খালে সুন্দর সিমেন্ট দিয়ে ঢালাই দেয়া হয়েছে। যাতে নদী ভাঙ্গন রাস্তা ভেঙ্গে না পড়ে । এসকল কার্যক্রম দেখেই বোঝা যাচ্ছে বাংলাদেশের দিন দিন উন্নত হতে চলেছে।

IMG_20240610_171744.jpg
রাস্তার পাশের এই মহরম দৃশ্য আমাকে মুগ্ধ করেছিল

বাজারে পৌঁছে আমরা গেলাম পোশাকের দোকানে। এই দোকানটি ছিল পাতাল মার্কেট। পাতাল মার্কেট কথাটি হয়তো আপনার বুঝতে সমস্যা হচ্ছে। এটি হচ্ছে মাটির নিচে তৈরি করা একটি মার্কেট। তবে মাটির উপরে ও রয়েছে পাঁচ তলা। এই পাতাল মার্কেটের একজন পরিচিত ভাইয়ের দোকানে গেলাম। কিছু পোষাক ক্রয় করার জন্য। ঈদ উপলক্ষে বেশ চমৎকারভাবে সাজানো হয়েছিল। এ দোকানের ডেকোরেট আমার বেশ ভালো লেগেছিল। তাই আমি সেখানে যাওয়ার পরপরই দোকানদার ভাইয়ের সাথে সাক্ষাৎ করে দোকানের কিছু ছবি নিয়েছিলাম। তারপরে প্যান্ট এবং টি-শার্ট এবং পাঞ্জাবি ক্রয় করলাম। আমার সাথে আমার বন্ধু এবং একজন ছোট ভাই ও ছিল। তারাও তাদের কেনাকাটা করল। কয়েকটি ফটোগ্রাফির মাধ্যমে আমি পুরা শপিংটি কভার করছি।

IMG_20240610_191517.jpgIMG_20240610_191506.jpg
IMG_20240610_191426.jpgIMG_20240610_191339.jpg

শপিং শেষ করার পর আমরা গেলাম একটি মোবাইল এর দোকানে । কারণ আমার বন্ধুর মোবাইলের ডিসপ্লে গ্লাসটি নষ্ট হয়ে গিয়েছিল। এবং আমরা যখন শপিং করছিলাম তখন ডিসপ্লের কাজ তার হাতের ভিতরে ঢুকে যায়। এবং সে ব্যথা অনুভব করে। তাই আমি মোবাইলের ডিসপ্লের ক্লাসটি পরিবর্তন করার উপদেশ দেই। এবং আমরা মোবাইল সপে গিয়ে মোবাইলের ডিসপ্লে কি পরিবর্তন করি। মোবাইল শপে একটি সেলফি উঠে ছিলাম সেলফিটি আপনাদের সাথে শেয়ার করছি।

1718090547554.jpg

মোবাইলটি ঠিক করার পর আমরা চলে গেলাম সবজি বাজারে। কারণ সবজি বাজারের পাশেই লোহার তৈরি সকল ছুরি এবং মাংস কাটার অস্ত্র বিক্রি হয়। আমরা সেখানে গেলাম এবং একটি ধারালো অস্ত্র পছন্দ করলাম এবং সেটি ক্রয় করলাম। যদিও সেটির মূল্য তুলনামূলক একটি বেশি ছিল তবে এটি প্রচুর ধারালো ছিল। ছুরি ক্রয় করে ফেরার সময় সবজি বাজারের একটি সুন্দর ফটোগ্রাফি নিয়েছিলাম। এই ফটোগ্রাফিটি ও আপনাদের সাথে এই সময় শেয়ার করছি।

IMG_20240610_175613.jpg

IMG_20240610_175316.jpg

কেনাকাটা শেষ করে সন্ধ্যা হয়ে গেল প্রায়। আমরা ক্ষুধার্ত বোধ. তাই এই মার্কেটের অন্যতম সেরা এবং নামকরা হোটেলে গিয়েছিলাম। এখানকার বিখ্যাত খাবারের জন্য। এই হোটেলের সবচেয়ে জনপ্রিয় খাবার হল নান রোটি এবং গ্রিলড চিকেন। এখানে আমরা অর্ডার দিলাম এবং আমরা তিনজনে আমাদের পছন্দের
খাবার খাওয়া-দাওয়া করলাম।

IMG_20240610_204949.jpgIMG_20240610_204953.jpg

আমার প্রিয় সহকর্মী বন্ধুরা আশা করি আমরা দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত এই ব্যস্তময় ডাইরিটি আপনারা উপভোগ করেছেন। দেখা হবে পরবর্তী আরেকটি ডাইরেক্ট পৃষ্ঠায়। আমি আজকের এই টিমটিকে এখানেই সমাপ্তি করছি।

ডায়েরি পড়ার জন্য ধন্যবাদ
Date: 10/06/2024
সমাপ্তি

Sort:  
 4 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI13.5
Period2024-06-15
ResultClub5050
 4 months ago 

Thank you very much for your valuable review.

 4 months ago 

বেশ ভালো সময় অতিক্রম করেছেন। ঈদের ভালোই প্রস্তুতি নিয়েছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67661.55
ETH 2619.39
USDT 1.00
SBD 2.72