Week-03 || Creative Mandala Art.

IMG_5677.JPG

সবার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইলো।এতো সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য এবং বিশেষ করে @enamul17 স্যারকে অনেক অনেক ধন্যবাদ।

সত্যি বলতে স্টিম ফর বাংলাদেশে এটা আমার প্রথম কোনো পোস্ট। কয়েকদিন আগে হঠাৎ করেই এই কন্টেস্ট এর বিষয়টা আমার চোখে পরে এবং তাতে আমি অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেই। তবে আমি মূলত পেন্সিলে কাজ করি। শুরুতে এটাকেও পেন্সিলে আঁকার কথাই চিন্তা করেছিলাম পরে অবশ্য সিদ্ধান্ত পাল্টাই।

আসলে আমি কখনো ছবি আঁকা শিখি নাই । নিজে থেকে আর ইউটিউব থেকে যতটা শিখেছি। তবে ছোটবেলা থেকেই ছবি একটা দেখেছি আমার মেজো মামাকে। আমি স্কেচ করতে ভালোবাসি। স্কেচ করলে আমার মন ভালো হয়ে যায়।

ম্যান্ডেলা আর্ট এর আগে দুই /একবারই করেছি।এই আর্ট করার জন্য আসলে ধৈর্যের প্রয়োজন।খুব ধীরে ধীরে বিভিন্ন ডিজাইনগুলি ফুটিয়ে তুলতে হয়। আমার ধৈর্যে সবসময়ই কিছুটা কম। গতকাল শুরু করেছিলাম কিন্তু বিভিন্ন ঝামেলায় শেষ করেছি আজকে

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9g1JDeoTfLth3BC.png

IMG_5703.JPG

উপকরণ

  • স্কেচ বুক
  • 2B পেন্সিল
  • জেল পেন

Steps

  • Step-1

IMG_5663.JPG

শুরুতে আমি আমার স্কেচবুকে খুবই হালকা করে আমার ছবিটা একে নিয়েছি। আমি একটা দোলনাতে চাপা মেয়ে আঁকার কথা ভেবেছি এবং সেভাবেই ছবিটা আঁকছি। মেয়েটার জামাটা আকাই আমার মূল উদ্দেশ্য তাই অন্যকিছুর দিকে তেমন একটা গুরুত্ব দেই নাই।

IMG_5664.JPG
  • Step-2

এরপর আমি একটু একটু করে আমার জেলপেন ব্যবহার করে একটা থাকি ধাপে ধাপে কাজ করতে থাকি । আমি প্রথমে মেয়েটার জামা আঁকার দিকে নজর দেই। আস্তে আস্তে করে একেকটা ডিজাইন করতে থাকি।

IMG_5665.JPG
  • Step-3

একটা ডিজাইন করা শেষ হলে পরবর্তী ডিজাইন এর দিকে নজর দেই। আমি চেয়েছিলাম জামাটার প্রতিটা কুচি ও প্লেট ফুটিয়ে তুলতে। আর স্টেই করার চেষ্টা করেছি আমি।

IMG_5678.JPG
  • Step-4

যদিও শুরুতে মেয়েটাকে আঁকার কোনো চিন্তা আমার মাথায় ছিল না কিন্তু পরবর্তী সময়ে সেই চিন্তা পাল্টে ফেলি এবং মেয়েটার চুল ,চেহারা ও দোলনার দিকে নজর দেই এবং এইগুলির ওপরেও জেল পেন দিয়ে কাজ করি। একেবারে শেষে এসে আমি দোলনার রাশির উপরে লতাপাতা আঁকি এবং আমার এই কাজটাকে শেষ করি।

IMG_5701[1].JPG

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @amekhan (65) ,@muktaseo (66 এবং @monikarmakar (61)কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

Post Details

CameraiPhone 14
Photographer@sayeedasultana
LocationDhaka,Bangladesh


Thank You So Much For Reading My Blog

HfhigaP72YBd6w1Kgyw9eMoDygDx869D1PKa6jG8D9C9MQ5rA8UuUvaGRermEeDs8YYv1jb4TX4QUAAbRoaAJFmmUaGZUojU1gWvH66zbc...wdYfZe5zwHZgv7fSFyfX5YWvwFGCJXq8EuycKeaUaXARJjpb61mUGxLAjp1XsJ6PQbzF28Bu6LQTgryC3MSekzsBvnPpE3TAcMAMTMQbf9uvFuTHezySGMDKr6.png

Sort:  
 23 days ago 

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 23 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় বন্ধু আমাকে এই আকর্ষণীয় প্রতিযোগিতায় আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। আমিও চেষ্টা করব এখানে অংশগ্রহণ করার। আপনার জন্য শুভকামনা রইল ।

আমাকে শুভকামনা জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।আপনার এই চমৎকার প্রতিযোগিতায় অংশগ্রহণ করারা প্রত্যাশায় রইলাম।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

 22 days ago 

এক কথায় প্রশংসা করার মত, খুবই চমৎকার হয়েছে আপনার আট টি , আপনার প্রতিযোগিতার জন্য রইল অনেক অনেক শুভকামনা ।

আমার আাকা ম্যান্ডেলা পেইন্টিংটা আপনদর কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।সেই সাথে আমাকে প্রতিযোগিতার জন্য শুভকামনা জানানোর জন্যেও আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
ভালো থাকবেন প্রিয় বন্ধু সবসময়।

 22 days ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI14.4
Period2024-07-05
ResultClub5050

Thank you so much, ma'am.

আজকে আপনার আঁকা নকশা ছবিটি আসলে অনেক সুন্দর ছিল আপনি যে ছবিটি এত সুন্দর ভাবে আসেন সেটা বলার ভাষা নেই এবং আপনি কিভাবে কিভাবে এটা করেছেন সফল বর্ণনা আমাদেরকে আপনি খুব সুন্দর করে দিয়েছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

মান্ডেলা আর্ট আসলে ধৈর্যের ফসল। আমার ধৈর্য কম বলে আমি স্কেচ করি বেশি, ম্যান্ডেলা করি না।তবে আপনার কাছে এই ছবিটি ভালো লেগেছে শুনে আমার কাছেও ভালো লাগলো। আপনার মন্তব্য পেয়ে অনেক খুশি হয়েছি আমি।

Congratulations!


Your post has been upvoted by our Steem4Professionals community curation account @hive-117276. Subscribe to our Steem4Professionals Community & start your journey by sharing your daily working activities diarygame, skills, tutorial, learning all exclusive things and many more and participate in all the amazing ongoing contests.


Here are some ongoing contests JOIN QUICKLY. 👉Contest : Week-1 || Does Picture Talk!! Be Professional in Photography., 👉📢📢 Contest : Share your Daily Work. (Week-03), 👉📢📢 Contest: To be successful you have to be efficient.

GIF_20240319_083439_879.gif

Join Steem4Professionals Community

I invite you all to support @pennsif & @pennsif.witness to grow across platforms through strong communication at all levels and targeted high-yield development with available resources.

Click Here

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68666.90
ETH 3251.63
USDT 1.00
SBD 2.67