THE DIARY GAME 25 June 2024 | Today they threshed rice at our house

in Steem For Bangladesh2 months ago

আচ্ছালামু আলাইকুম


আমি আজ সকাল বেলা উঠে দাঁত ব্রাশ করে ফ্রেশ হয়ে নিলাম। তারপর ফজরের নামাজ আদায় করলাম। সকালে মুরগীর দরজা খুলে দিলাম। মুরগীকে খাবার খেতে দিলাম। ড্রাগন ফলের গাছে পানি দিলাম। অনেক সুন্দর ডালপালা মেলে গেছে আমার গাছটায়। দুইটা ড্রাগন ফল ধরছে গাছে। বাসার আঙিনা ঝারু দিলাম। বাহিরে বের হইলাম। তারপর ধান মাড়াই করা মেশিন নিয়ে আসলো লোক। আমাদের ধান মাড়াই করবে আজ। একটা মহিলাও কাজ করছে। ধান গুলো ঠিকঠাক করছে।পাশে জমি বাড়িতে পাওয়ার ট্রিলার দিয়ে কাজ করছে।ধান মাড়াই এর পর পরিষ্কার করে রোদে মেলে দিল।

1000053669.jpg1000053666.jpg
1000053665.jpg1000053661.jpg

তারপর বাসায় এসে আমি রান্না করলাম। আমার ছেলেকে খাওয়াই দিলাম। আমার স্বামী ফ্রেশ হয়ে ধানের কাছে গেল। আমি রুম পরিষ্কার করে রুম ঝাড়ু দিলাম। আমার মেয়ে নানু বাসা থেকে আসে নী এখনও। আমাদের ধান মাড়াই করার পর আমার ভাসুরদের ধান মাড়াই করতে লাগলো।

1000053664.jpg

দুপুর বেলা ছেলেকে ফ্রেশ করে দিলাম। আমিও ফ্রেশ হয়ে নামাজ আদায় করলাম। কাপড় রোদে মেলে দিলাম। সবাই মিলে দুপুরের খাবার খেয়ে নিলাম। আমার ছেলে ও তার বাবা মিলে ঘুমাইলো। তারপর আমি ধান গুলোকে পরিষ্কার করে ঢেকে রাখতে বললাম। মহিলাকেও দুপুরের খাবার খেতে দিলাম। সে খেয়ে নিল।

1000053667.jpg1000053668.jpg

বিকেল বেলা ফ্রেশ হয়ে আছরের নামাজ আদায় করলাম। বাহিরে বের হয়ে দেখলাম দুইটা কুকুর রাস্তায় দাঁড়ায় আছে। একটা কুকুর আবার আমাকে দেখছে। রাস্তার চারপাশে জমি দেখতে সুন্দর লাগছে। আমার ছেলে বাইরে খেলতেছে তার বোনরা সহ। কাপড় তুলে গুছিয়ে রাখলাম। গরুর মাংস শুকাতে দিয়েছিলাম তা নিয়ে আসলাম।

1000053663.jpg

সন্ধ্যা বেলা ফ্রেশ হয়ে মাগরীবের নামাজ আদায় করলাম। আমার ছেলেকে দুধ গরম করে দিলাম। আমার হাসবেন্ড ও শাশুড়ী মাকেকে নাস্তা খেতে দিলাম। আমার ছেলেকে একটু পড়াশুনা করাইলাম। তারপর রান্না করলাম রাতের। শাশুড়ী মা সবজি কেটে দিলেন। আমি ছেলেকে খাবার খাওয়ায় দিলাম।

1000053662.jpg1000053670.jpg

রাতে এশার নামাজ আদায় করলাম। সবাই মিলে রাতের খাবার খেয়ে নিলাম। শাশুড়ী মাকে চা করে দিলাম। উনার মাথায় তেল লাগিয়ে দিলাম। উনার মাথা ব্যাথা করছিলো।রান্নাঘরের সব কাজ শেষ করে ছেলেকে ঘুম পাড়িয়ে দিলাম। আমার স্বামীসহ বসে গল্প করলাম। তারপর ঘুমালাম।


ক্যামেরাSamsung A10s
লোকেশনলালমনিরহাট

Achievement 1: My presentation on Steemit


ধন্যবাদ সবাইকে

Sort:  
Loading...
 last month 

আপনার এই ডাইরিটি খুব মনোযোগ সহকারে পড়লাম। আপনি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খুব পরিশ্রম করেন আপনার পরিবারের জন্য। আপনাকে ধন্যবাদ বিষয়টি ফুটিয়ে তোলার জন্য। আপনার জন্য শুভকামনা রইল বহুদুর এগিয়ে যাওয়ার।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40