Betterlife: My diary game||Friday or Friendday||

in Steem For Bangladesh2 years ago

png_20221016_021423_0000.png

Design with canva

নাম- @rumman
স্থান- চট্টগ্রাম, বাংলাদেশ।
ব্লগ- My Diary Game
ব্লগের নাম- Friday or Friend day
আসসালামু আলাইকুম আশা করি অনেক বেশি ভাল আছেন সবাই শীতের হাতছানি গরমের কম থাকে আশা করি সবার দিন খুব ভালই কাটছে আজ আপনাদের সাথে আমার শুক্রবার দিনটির কর্মকাণ্ডগুলো শেয়ার করব আশা করি আপনারা সাথে থাকবেন পুরা সপ্তাহের তুলাটাই শুক্রবার দিনটি সকাল সবার কাছে আলাদা আমি যথারীতি শুক্রবার একটু দেরি করে ঘুম থেকে উঠি তারপর গোসল সেরে নামাজ পড়তে চলে যাই। তাড়াতাড়ি মসজিদে যাওয়ার কারণে বাইরে গরমে নামাজ পড়তে হয়নি।

received_1277186766451938.jpeg

dragon fruit

IMG_20221014_151558.jpg

নিজ হাতে

আমি যে এলাকায় থাকি ওখানে আমার জিমের ও কিছু ছোট ভাই থাকে তো নামাজ শেষে ওদের সাথে আধাঘন্টা মত আড্ডা দেয়া হয় সব সময়। যেহেতু একা থাকি এবং আমি শুধু রাতের বেলা ছাড়া ভারী খাবার খাই না সেহেতু আমার খাবারে অনেক বেশি ভিন্নতা থাকে। শুক্রবার আমার খাবার ছিল লেবু দিয়ে কফি, ডিম ভাজা আর ড্রাগন ফ্রুট। খেয়ে সাড়ে তিনটার দিকে বের হয়ে পরি কারণ আগের রাতে বলে রেখেছিল এক বন্ধুর মামার আকদ্ অনুষ্ঠানে যাওয়ার ব্যাপারে আসরের নামাজের পর।

received_650038213294882.jpeg

আকদ্ অনুষ্ঠানে

আমরা যত সময়ে ওখানে পৌঁছাই এবং আসরের নামাজের পরে আকদ্ অনুষ্ঠান সম্পন্ন হয়। ওখান থেকে আমরা চলে আসি গোল পাহাড় মোড়ের আমাদের আড্ডার রেস্টুরেন্টে। এবার আমাদের আড্ডার টপিক ছিল ফুটবল বিশ্বকাপ ও এর থিম সং (থিম সংটি আমার মোটেও ভালো লাগেনি বিশেষ করে নোরা ফাতেহির পারফরম্যান্স)। ফাকে কখন যে সন্ধ্যা হয়ে যায় তা বোঝাই যায় না।
received_1190536808475605.jpeg

গরম গরম

received_477118351110410.jpeg

Argentina Supporter

received_638960287754704.jpeg

ভাব নেওয়া

সন্ধ্যার নাস্তায় চলে আবার সেই গরম গরম সিঙ্গারা। আজকে সিঙ্গারার সাথে সমুচাও ছিল। গরম গরম ভাজা পোড়া খাবার আর এয়ারকন্ডিশন রুম এই স্বাদ বলে বোঝানোর মত নয়‌‌। ৭ টার পর পর একজন ব্যবসায়িক বড় ভাই কল করে বলে উনার সাথে দেখা করার কথা ছিল যা আমি ভুলে গিয়েছিলাম। শুক্রবার সচরাচর আমি ব্যবসার কোন কাজ করি না তবে ওনার সাথে দেখা করাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল তাই খাওয়া শেষ করে আমি বেরিয়ে পড়ি ভাইয়ের সাথে দেখা করতে। উনার সাথে দেখা করার কথা ছিল নিউমার্কেট এলাকায়।
received_1294684541342785.jpeg

গরম জিলাপি আর পাটিসাপটা

তবে অনেকদিন পরে দেখা হওয়ার কারণে উনি বাসায় নিয়ে যান আমাকে। উনি গ্রামের বাড়ি থেকে আসছিলেন উনার বাসায় গিয়ে গরম গরম জিলাপি আর উনার মায়ের হাতের বানানো পাটিসাপটা পিঠাখেলাম আর ব্যবসা সংক্রান্ত অনেকগুলো বিষয় নিয়ে আলাপ আলোচনা করলাম। থেকে বিদায় নিতে নিতে প্রায় দশটা। এরপর আস্তে ধীরে বাসায় চলে আসলাম। রাতের বেলা বাসায় এসে শনিবারের সকল কাজ রেডি করলাম তারপর খাবার-দাবার খেয়ে ঘুমাতে চলে গেলাম।

আমার শুক্রবার দিনলিপি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য সাধুবাদ জানাই। আপনার সময় ভালো কাটুক। ধন্যবাদ
Sort:  

ওয়াও আপনি খুব সুন্দর ডিম ভাজতে জানেন ডিম ভাজার পর ফুলে আছে দেখে বোঝা যাচ্ছে খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ। আপনার দাওয়াত থাকলো ভাজা ডিমের

 2 years ago 

আপনার বন্ধকে অনেক সুন্দর সময় কাটিয়েছেন নাস্তা গুলো মনে হচ্ছে আপনার প্রিয় খাবার খুবই ভালো লাগলো আপনার ডায়েরি পড়ে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57882.05
ETH 2579.00
USDT 1.00
SBD 2.35