কাগজ শিল্পের শহীদ মিনার

in Steem For Bangladesh7 months ago
বিসমিল্লাহির রাহমানির রাহিম
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু

আমি রুমানা আফরোজ। আমি @rumanaafroz আইডি ব্যবহার করি। আমি বাংলাদেশের নাগরিক।

প্রিয় কমিউনিটির এডমিন এবং মডারেটর সকলের শ্রদ্ধা জ্ঞাপন করে আমার আজকের ব্লগটি শুরু করছি।আশা করি আমার প্রিয় বন্ধুদের সাথে সাথে আপনারাও সুস্থ এবং শান্তিতে আছেন।মহান আল্লাহ রাব্বুল আলামিনের অনুপম মহানুভবতায় আমিও অনেক ভাল আছি।
আমি আজ আপনাদের সামনে কাগজ দিয়ে জাতীয় শহীদ মিনার বানাতে চলেছি।অন লাইন প্লাটফর্ম ঘুরে দেখতে দেখতে হঠাৎ শহীদ মিনার বানানোর আইডিয়া পেলাম।আমার আজ খুব আনন্দ হচ্ছে এবং গর্ববোধ হচ্ছে আমার বাংলার জন্য যারা জীবন দিয়েছেন তাঁদের জন্য কিছু করতে না পারলেও নিজে হাতে তাঁদের সম্মানে শহীদ মিনার বানাতে পেরেছি।এই শহীদ মিনারটি বানানোর জন্য আমি যে জিনিস গুলো নিয়েছি সেগুলো হলো,,

  • মোটা কাগজ
  • কাইচি
  • আঠা
  • সাদা পাতলা কাগজ
  • লাল রং
  • পেনসিল ,কম্পাস

ধাপ ১
প্রথম ধাপে আমি সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলো এক জায়গায় নিলাম।

ধাপ ২
এই ধাপেপে আমি শক্ত কাগজের উপর আড়ে ১ সে.মি.ফাকা করে লম্বায় ১২ সে.মি. দাগ কেটে নিলাম।তারপর ৮ সে.মি. লম্বায় আরো দুটি এবং ৬ সে.মি. লম্বায় আরো ২ মিনারের জন্য দাগ কেটে নিলাম।

ধাপ ৩
এই ধাপে আমি সব গুলো কাইচি দিয়ে কেটে শহীদ মিনারের শেপ দিলাম।

ধাপ ৪
এই ধাপৈ আমি পেনসিল এবল কম্পাসের সাহায্যে ৪সে.মি. এর একটি বৃত্ত আঁকলাম এবং লাল রং করলাম।

ধাপ ৫
এই ধাপে আমি মিনার গুলোতে আঠা মাখিয়ে সাদা কাগজের উপর লাগিয়ে দিলাম।

ধাপ 6
এই ধাপে মিনার গুলো বসানোর জন্য আমি পানি দিয়ে আটা মেখে নিয়ে একটি কাগজের উপর মেলে দিয়ে সব মিনার গুলো বসিয়ে দিলাম।

ধাপ ৭
এই ধাপে আমি মিনারে কিছু বর্ণ লিখলাম।

ধাপ ৮
এই ধাপে মিনার গুলো বসানো হয়ে গেলে মিনারের পেছনে লাল সূর্য টা লাগিয়ে দিলাম এবং সামনের অংশে সাদা কাগজ দিয়ে ঢেকে দিলাম।

ধাপ ৯
এই ধাপে আমি শিউলি,রঙ্গন,জবা সহ আরো কিছু ফুল দিয়ে আমার ভাষার জন্য শহীদ ভাইদের সম্মান জানালাম।

আমাদেরকে স্বাধীন ভাবে জীবন যাপন করানোর জন্য তাঁরা জীবনের মায়া না করে যুদ্ধে ঝাপিয়ে পড়ে নিজেদের জীবন আত্মত্যাগ করে আমাদের কে স্বাধীন দেশের নাগরিকের অধিকার দিয়ে গিয়েছেন।তাই তাদের উদ্দেশ্যে প্রতি বছর ফ্রেব্রুয়ারিতে শহীদ মিনারে ফুল দিয়ে তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে সম্মান জানানো হয়।আমার বানানো শহীদ মিনার টি কেমন হয়েছে আমাকে জানাবেন এবং কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।ধন্যবাদ সকল কে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg13dbw9cQZbWBAMsz6ohqaqkrCm7KQkkehxGNGyBHUtdhA93eZcSchXaVXZysREMB8zjUwUs3U28Dgq5...6GDBNJCmAd5JNGWLPSkuM888uyEzyBgMoeFJwAqVPrXj9kr2ZxfAAZ52YNYHTgxako2YfB8eBek887u6aX6V6xSrNFswxpNSqg9oo9aGj9PXQiHCj9R7TnZTvn.png

My phone details

Devicelocation
CategoriesPhotography
Caption@rumanaafroz
CameraOPPO A5s

◦•●◉✿ Thank You ✿◉●•◦

ধৈর্য সহকারে আমার পোস্ট টি পর্যবেক্ষণ করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ।

Best Regards

@rumanaafroz

download (1).jpeg

Sort:  

Congratulations!

This post has been supported through the account Steemcurator06 for containing good quality content.

Curated by : @ridwant

 7 months ago 

Thank you so much sir.

 7 months ago 

Your art is so nice.Thank you for sharing a nice post with us.

 7 months ago 

Thank you.

 7 months ago 

শহীদ মিনার আমাদের বাঙ্গালীদের ভাষার প্রতি ভালোবাসার প্রতীক । শহিদ মিনার মূলত ১৯৫২ সালের ভাষা আন্দোলনের শহিদদের স্মৃতিস্তম্ভ হিসেবে নির্মান করা হয়েছিল।আমাদের দেশের মতো কেউ মাতৃভাষার জন্য জীবন দেয় নি । তাইতো ২১ ফেব্রুয়ারি সারা বিশ্বে এই দিনটি উর্যাপন করা হয়।আমাদের গর্ব এই শহীদ মিনার।আপনার এই কাজটি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল ,যখনি ২১ ফেব্রুয়ারি আসতো আমাদের এলাকার সকল বাচ্চারা এবং বড়রা মিলে শহীদ মিনার তৈরি করতামএবং খুব মজা করতাম।আপনার জন্য শুভ কামনা রইলো।

 7 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর করে গুছিয়ে কমেন্ট করার জন্য।

 7 months ago 

@rumanaafroz
Thank you very much for making such a beautiful Shaheed Minar. Your handiwork is very good.

 7 months ago 

Thank you so much friend.

 7 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries10%
Voting CSI45.5
Period2023-11-08
ResultClub75

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65128.13
ETH 3549.36
USDT 1.00
SBD 2.48