Contest: Have you protected your Steemit ID password?

in Steem For Bangladesh9 months ago (edited)
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন?? আশা করি সবাই বেশ ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও বেশ ভালো আছি। বন্ধুরা আমি আজকে আপনাদের মাঝে সুন্দর একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।

pexels-felipe-balduino-9578527.jpg

Source by pexels

আজকে আমি আপনাদের মাঝে একটি কনটেস্টের পার্টিসিপেট এর জন্য পোস্ট টি শেয়ার করছি। কন্টেস্টে অংশগ্রহণ করতে আমার কাছে খুবই ভালো লাগে। আসলে কনটেস্ট এ অংশগ্রহণ মানেই যে জয়ী হতে হবে সেটা কিন্তু না। একটা কনটেস্টের মাধ্যমে আমরা অনেক কিছু শিখতে পারি, এবং আমাদের দ্বারা অন্যরাও শিখতে পারে। এবং নিজের ভিতর থাকা সুপ্তি প্রতিভাকে এখানে তুলে ধরতে পারি।

যাইহোক প্রথমে আমি ধন্যবাদ জানাতে চাই@enamul17 ভাইয়াকে এত সুন্দর একটি প্রতিযোগিতা শেয়ার করার জন্য। আসলে প্রতিযোগিতা টি খুবই গুরুত্বপূর্ণ একটি টপিক নিয়ে করা হয়েছে, যা আমার খুবই ভালো লেগেছে। এ পোস্টের মাধ্যমে অনেকে অনেক কিছু জানতে পারবে।

আপনি কি আপনার Steemit আইডি পাসওয়ার্ড সুরক্ষিত করেছেন? কখন বা কিভাবে বা কে আপনাকে প্রভাবিত করেছে পাসওয়ার্ড সুরক্ষিত করা আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ?

  • পাসওয়ার্ড কে অবশ্যই সংরক্ষণ করা আমাদের নিজেদের দায়িত্ব। প্রথমে আমি এই পাসওয়ার্ড সংরক্ষণ সম্পর্কে অবগত ছিলাম না, যার কারনে আমি প্রথমে একটি আইডি নষ্ট করে ফেলেছিলাম। এরপরে আমি সতর্ক হয়ে গিয়েছিলাম। এবং পাসওয়ার্ড সংরক্ষণ করেছি। যেহেতু আমি ইন্টারনেট এর মাধ্যমে স্টিমিট সম্পর্কে জানতে পেরেছি সেখানে আমি বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে, আবার অনেকের পোস্ট দেখেই পাসওয়ার্ড সংরক্ষণ করা সম্পর্কে জেনেছি।যেহেতু পাসওয়ার্ড ভুলে গেলে আমাদের সবকিছুই আমরা হারিয়ে ফেলবো তাই আমার মনে হয় পাসওয়ার্ড ভালো হবে সংরক্ষণ করে রাখা খুবই গুরুত্বপূর্ণ কাজ।

আপনি কি কখনও প্রতারণার শিকার হয়েছেন বা এমন ঘটনার সাক্ষী হয়েছেন যেখানে সবকিছু হারিয়ে গেছে? এই ঘটনা কি আপনার আইডি রক্ষা করতে প্রভাবিত করেছে?

  • প্রথমত আমি বলব আমি কখনো এ ধরনের প্রতারণার শিকার হইনি। কিন্তু আমার নিজের ভুলের কারণে আমি নিজেই আমার একটি অ্যাকাউন্ট নষ্ট করে ফেলেছিলাম। পাসওয়ার্ডটি দেওয়ার পরে আমি সেটিকে সংরক্ষণ করে রাখতে ভুলে গিয়েছিলাম। একবার আমার মোবাইল নষ্ট হয়ে গিয়েছিল, পরবর্তীতে আমি যখন আমার ল্যাপটপে এটি খুলতে চেয়েছিলাম তখন পাসওয়ার্ডের কারণে আমি সেটা হারিয়ে ফেলেছিলাম। আসলে আমি পাসওয়ার্ড গুলোকে একটা ডায়েরীতে লিখে রেখেছিলাম কিন্তু সে ডাইরি টি আমি আর পাই নী। তখন আর আমি আমার আইডিটি রক্ষা করতে পারেনি। সেখানে আমার কষ্টে অর্জিত কিছু ডলার ছিল যেগুলো আমি হারিয়ে ফেলেছি। এর পরবর্তীতে আমি আইডি খোলার পর থেকে পাসওয়ার্ডগুলো খুব ভালোভাবে সংরক্ষণ করেছি। এখন আর সেগুলো হারিয়ে ফেলার কোন ভয় নেই।

আমাদের আইডি পাসওয়ার্ড চুরি, হ্যাকিং বা অন্য কোনো ধরনের বিপদ থেকে নিরাপদ রাখতে আপনি আমাদের সবাইকে কী পরামর্শ দেবেন?

  • পাসওয়ার্ড আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। পাসওয়ার্ড ছাড়া কোন কিছুই সুরক্ষিত না। তাই যে কোন কিছুর ক্ষেত্রে পাসওয়ার্ড দেওয়া যতটা গুরুত্বপূর্ণ সে পাসওয়ার্ড গুলো সংরক্ষণ করে রাখা আমাদের জন্য ততটাই গুরুত্বপূর্ণ। যাতে এগুলোকে আমরা হারিয়ে না ফেলি এবং অন্য কেউ এ পাসওয়ার্ডগুলো না পায় সেদিকে আমাদেরকে খেয়াল রাখতে হবে। সেজন্য এই পাসওয়ার্ড গুলোকে আমরা সবাই গুগল ড্রাইভে রাখতে পারি, ইন্টারনেট সংযোগবিহীন কম্পিউটারের হার্ডডিক্স এ রাখতে পারি,অথবা কোন পেনড্রাইভে রেখে সে পেনড্রাইভ টি নিজের কোন পার্সোনাল জায়গায় রাখতে পারি। তবে অনেকগুলো জায়গায় না রাখে দু একটি জায়গাতে রাখাই ভালো। তাছাড়া আমরা কোথায় রাখবো সেগুলো একান্ত নিজে ছাড়া ও বিশ্বস্ত কেউ অথবা নিজের পরিবারের কাউকে জানিয়ে রাখা ভালো বলে আমি মনে করি।

আমার বন্ধুদেরকে আমন্ত্রণ জানালাম এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য।
@afrinn, @monirm
এখানে প্রতিযোগিতা পোস্ট লিঙ্ক

আশা করি যদি আমার কোন ভুল হয় সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 9 months ago 

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 9 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI6
Period2023-11-24
Result Club5050

Hi, @radoan,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @msharif.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 9 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI0
Period2023-11-25
Result Club5050

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53