খুলনা বিভাগ ভ্রমণ পর্ব ৬ খুলনা রেলওয়ে স্টেশনে একদিন

in Steem For Bangladesh3 months ago


খুলনা রেল স্টেশনে একদিন



হ্যালো বন্ধুরা

আমি রাব্বী বাংলাদেশ থেকে



1000088920.jpg

স্টেশনের প্ল্যাটফর্মের মেন গেটের সামনের ছবি

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আপনাদের মাঝে আমি দীর্ঘদিন যাবত উপস্থিত হতে পারিনি বলে আন্তরিকভাবে দুঃখিত। আপনারা সবাই জানেন আমি আপনাদের মাঝে খুলনা বিভাগ ভ্রমণ সম্পর্কে লিখতেছি।

আমার ব্যক্তিগত সমস্যার কারণে আমি আপনাদের মাঝে নিয়মিত উপস্থিত হতে পারি নাই। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব খুলনা রেল স্টেশন সম্পর্কে। দক্ষিণবঙ্গে যাওয়ার জন্য এটা একটা অনেক বড় রেললাইন খুলনা থেকে সৈয়দপুর এ রেল লাইন যুক্ত আছে। সৈয়দপুর থেকে ট্রেন সরাসরি খুলনার পথে যাত্রা করে কয়েকটি জেলার উপর দিয়ে এবং দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গের অনেক বড় একটি রেল লাইন যোগাযোগ এবং জনগণের চলাচলের খুব সুন্দর একটি ব্যবস্থা।

1000088359.jpg

খুলনা বিভাগে কাজ সম্পন্ন করার পর আমি খুলনা রেলওয়ে স্টেশনে গিয়েছি এবং সীমান্ত এক্সপ্রেস এর টিকিট কেটেছিলাম। আমি বেশ কয়েকবার খুলনা বিভাগে ভ্রমন করেছি এবং ২ বার ট্রেন পথে ভ্রমণ করেছি। আজকে আমি বগুড়া ফেরার উদ্দেশ্য নিয়ে খুলনা ষ্টেশনে আসিনি। আমার উদ্দেশ্য ছিলো ভ্রমণের।

1000088922.jpg

1000085773.jpg

রেল স্টেশনে প্লাটফর্মের ভেতরে প্রবেশ করিবার পূর্বে আমি সামনের চতুরপাশের ঘোরাফেরা করলাম। অনেক বড় একটা রেলস্টেশন আমার দেখা পাবনা ঈশ্বরদী রেল স্টেশনের পর এই খুলনা রেল স্টেশন অনেক বড় একটি ষ্টেশন। এখন ভেতরে আপনাদের দেখাবো।

1000088925.jpg

1000088926.jpg

1000088924.jpg

প্ল্যাটফর্মের ভেতরে প্রবেশ করিবার পর আমি দেখতে পেলাম যাত্রীদের বসার জন্য সুন্দর ব্যবস্থা রয়েছে। এছাড়া যেখানে টিকিট কাউন্টার আছে টিকিট কাটা হচ্ছে সেখানে প্রচুর লোকের আছে। এবং এখানে অনেক প্রান্তে বসে আছে তারা এখান থেকে দেশের বিভিন্ন জেলায় যাবে। আস্তে আস্তে আমি প্লাটফর্মের দিকে এগিয়ে গেলাম যেখানে ট্রেন দাঁড়িয়ে থাকে এবং মানুষজন যাত্রী যেখান থেকে ট্রেনে সফরের জন্য প্রস্তুতি গ্রহণ করে সেখানে যাচ্ছি।

1000088918.jpg

1000088915.jpg

1000088917.jpg

আমি স্টেশনের চতুর পাশে যতই ঘোরাফেরা করছি এখানকার পরিবেশ দেখে ততই মুগ্ধ হচ্ছি। অনেক বড় একটি রেলস্টেশন। এবং আমাদের দেশের সরকার অনেক টাকা ব্যয় করে এই স্টেশন ডেকোরেশন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে।

1000088919.jpg

এখানে প্রত্যেকটা কলমে এ্যালকোবোন দিয়ে নতুন ডেকোরেশন করা আছে। কমলা কালারের এ্যালকোবোন লাগানো আছে।

1000085802.jpg

চতুর পাশে ঘোরাফেরা সম্পূর্ণ করার পর আমি এখান থেকে বাইরে যাওয়ার পরিকল্পনা করলাম। সন্ধ্যা থেকে রেল স্টেশন জমজমাট হয় এবং দূর দূরান্তের যাত্রী সন্ধ্যার দিকে এখানে দেখা মেলে কারণ সমস্ত ট্রেন রাতের বেলায় বেশিরভাগ তাদের গন্তব্যে পৌঁছার উদ্দেশ্য নিয়ে খুলনা প্ল্যাটফর্ম থেকে ছেড়ে যায়।

1000088923.jpg

খুলনা বিভাগে আমার আরো একটি ভ্রমণ গল্প পাবলিশ করা হলো। পরবর্তীতে আবার নতুন কোন গল্প নিয়ে উপস্থিত থাকবো সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আসসালামুআলাইকুম।

খুলনা থেকে এবার আমি নওয়াপাড়া যাবো, আমাকে বগুড়া ফিরতে হবে নওয়াপাড়াতে আমার কিছু কাজ আছে। সেখানে কাজগুলো সম্পন্ন করার পরে আমি বগুড়ার উদ্দেশ্যে রওনা দিব।

Device NameGalaxy F23
Camera50 mp
Image typeTravel Photography
Photographer@rabibulhasan71
Editinglightroom


Rabbi.png



Facebook:::twitter:::Skype

🙏Thank to all of you for reading my post🙏


Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31