DIY contest 📢 create anything from nothing

in Steem For Bangladeshlast year (edited)
আসসালামুয়ালাইকুম

#আমি রাবেয়া
#বাংলাদেশ থেকে বলছি
আজকে আমি চলে আসলাম ভিন্ন ধরনের পোস্ট নিয়ে @mdkamran99 ভাই সুন্দর একটা কনটেস্ট এর আয়োজন করছেন সেখানে আমি অংশগ্রহণ করতে চাচ্ছি
IMG_20230502_220327.jpg

প্রতিযোগিতার বিষয় হলো কাগজ, গাছের পাতা,কাপড় ইত্যাদি দিয়ে সৃজনশীল কিছু তৈরি করা
আমি কাগজ দিয়ে ছোট একটা ওয়ালম্যাট বানানো
আইডিয়া-
এই ওয়ালম্যাট বানানোর আইডিয়া আমি পেয়েছি ইউ টিউব থেকে, আমি অবশ্য এসব কাজ আগে থেকেই করি কাগজ কেটে বিভিন্ন ধরনের জিনিস বানানো আজ কি বানাবো কি বানাবো ভাবতে ভাবতে মনে হলো ইউ টিউব থেকে আইডিয়া নিয়ে আসি গিয়ে ওয়ালম্যাট এর ডিজাইন টা ভালো লাগলো তাই ওটাই করার সিদ্ধান্ত নিয়ে ফেললাম

IMG_20230503_225140.jpg

সেই ওয়ালম্যাট আমি কিভাবে বানালাম , কি কি লাগলো বানাতে এইসব আমি আপনাদের সাথে শেয়ার করবো
তাহলে চলে দেখাই আমার কি কি লেগেছে কাজ টা করতে
IMG_20230502_155120.jpg

প্রথম ধাপ:-

          *একটা কাচি,
          *আঠা, 
          *দুইটা কালো কালার পেপার, 
          *একটা সবুজ কালার পেপার,
          *সাদা একটা আর্ট পেপার ,
          *একটা মোটা কাগজ,

এখানকার প্রায় সব জিনিস আমি দোকান থেকে কিনে এনেছি শুধু কাচি আমার ঘরের আর মোটা কাগজ টা পেয়েছি জুতার বক্স এর ঢাকনা টা সুন্দর করে কেটে নিয়েছি
আমার কি কি লাগলো সেটা তো বললাম
এখন কিভাবে বানালাম সেটা বলি

দ্বিতীয় ধাপ:-

মোটা কাগজ টা সুন্দর করে কেটে নিয়েছি তারপর মোটা কাগজ এর থেকে একটু বাড়তি করে আর্ট পেপার টা কেটে নিলাম
তারপর আর্ট পেপার টা মোটা কাগজ এর সমান করে ভাঁজ করে নিয়ে কাগজের পিছনে বাড়তি কাগজ এ আঠা লাগিয়ে দিলাম কাগজ এর চার পাশেই
IMG_20230502_195409.jpg

তৃতীয় ধাপ:-

তারপর কালো কাগজ দিয়ে সুন্দর করে চারটা রোল করে নিলাম

IMG_20230502_195100.jpg

চতুর্থ ধাপ:-

কাগজের চার পাশ এর সমান করে রোল বানিয়ে আঠা দিয়ে লাগিয়ে দিলাম

IMG_20230502_200120.jpg

পঞ্চম ধাপ:-

তারপর কালো কাগজ দিয়ে গাছ আর গাছের কিছু ডাল কাচি দিয়ে কেটে নিলাম তারপর আঠা দিয়ে সুন্দর করে ডাল গুলো লাগিয়ে দিলাম
IMG_20230502_195132.jpg

ষষ্ঠ ধাপ:-

তারপর সবুজ কাগজ দিয়ে কিছু পাতা বানিয়ে নিলাম
IMG_20230502_195118.jpg

সপ্তম ধাপ:-

গাছের ডাল গুলার মাথায় মাথায় পাতা গুলো লাগিয়ে দিলাম
এবার তৈরি হয়ে গেলো আমার সুন্দর ছোট ওয়ালম্যাট
IMG_20230502_202622.jpg

প্রতিযোগিতার অংশগ্রহণ করে আমার অনেক ভালো লেগেছে
প্রতিযোগিতায় জিততে পারবো কিনা সেটা জানি না কিন্তু অংশগ্রহণ করতে পেরেই আমার ভালো লাগছে
আমার ভালো লাগছে তাই এখানে আমি আমার কিছু বন্ধুদের অংশগ্রহণ করতে উৎসাহ দিবো তারা হলো @jakariya121 ভাইয়া ,আর আমার বন্ধু @shahin1
আপনারা চাইলে প্রতিযোগিতার অংশগ্রহণ করতে পারবেন

আজ এই পর্যন্তই
আল্লাহ হাফেজ

DeviceName
AndroidRealme c11
Camera13MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@rabeya1
Sort:  
 last year 

আপনার পোস্টে অনেক জায়গায় মার্ক ডাউনের অনেক প্রবলেম রয়েছে আপনি দ্রুত মার্ক ডাউনের ব্যবহার শিখুন.

 last year 

আপু আপনার ডাই পেপার ওয়ালম্যাটটি অনেক সুন্দর হয়েছে এবং আপনি খুব ভালোভাবে তা বর্ণনা করেছেন।মার্ক ডাউন টি সঠিকভাবে দিতে পারলে আরো সুন্দর হতো। চেষ্টা করবেন সঠিক জায়গায় মার্ক ডাউন ব্যবহার করতে। এই প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

অসাধারন সুন্দর হয়েছে আপনার হাতের কাজ।

Loading...

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines for May 2023
Curated by - @ripon0630

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60814.66
ETH 2400.80
USDT 1.00
SBD 2.60