ওয়াল পেইন্টিং

in Steem For Bangladeshlast year

আসসালামুয়ালাইকুম

আমি রাবেয়া

আমি আজকে আমার রুমের ওয়াল পেইন্টিং করেছি

IMG_20230518_134912.jpg

পেইন্টিং কেমন হলো সেটা আপনাদের দেখানোর জন্য আসলাম এবং কিভাবে পেইন্টিং টা করলাম সেটা আপনাদের সাথে শেয়ার করবো
পেইন্টিং আমার সখের জায়গা
পেইন্টিং আমার দুর্বলতা ,পেইন্টিং করতে আমার এতো ভালো লাগে যেটা আপনাদের বলে বোঝাতে পারবো না
আমার সবসময় এর সঙ্গী আমার রং তুলি
আমার ব্যাগ এ সবসময় রং তুলি,ক্যানভাস প্যাড থাকে যখন তখন আমি যেকোনো জায়গায় রং তুলি নিয়ে বসে পড়ি
যাক সেসব কথা এখন বলি কিভাবে আমি আমার ওয়াল পেইন্টিং টা করলাম ,কি কি লাগলো আমার পেইন্টিং করতে

IMG_20230517_195414.jpg

উপকরণ:-

  • রং
  • তুলি
  • পানি
  • একটা শুকনা কাপড়
  • একটা পেন্সিল

আমি ওয়ালের প্রথমে পেন্সিল দিয়ে হালকা করে একে নিলাম ওটা অবশ্য ক্যামেরায় ধরা পড়বে মানে দেখা যাবে না তাই ছবি তুলিনি
হালকা করে কালো রং দিয়ে পেন্সিল এর ওপর দিয়ে স্কেচ করে নিলাম

IMG_20230517_200220.jpg

তারপর এখন শুরু করলাম ভালোভাবে রং দেয়া
রং দিতে শুরু করেছি তখন আব্বু ঢুকলো রুমে আব্বু এসে বলছে এরকম ভাঙ্গা ডাল কেন আঁকছ
আমি কিছু বলছি না আম্মু বলতেছে ও যেমন ভালো মনে করছে তেমন আকছে আপনি কিছু বলতে হবে না
আব্বু বললো না এটা ভালো দেখা যায় না পরে চিন্তা করলাম ডিজাইন টা বদলাবো কিভাবে
ভাবতে ভাবতেই সাইডে একটা গাছ নিচের দিকে নামিয়ে আনলাম

IMG_20230517_210200.jpg

তারপর যেহেতু বড় গাছ আঁকলাম এখন ডাল দিতে হবে সেই অনুযায়ী পরে ডাল বেশি দিলাম বড় বড় করে দিলাম রং দিতে দিতে অসাবধানতায় কিছু রং আমার ওড়নার ঢেলে পড়লো
তারপর পুরা গাছের ডাল গুলা আগে গজিয়ে দিলাম
ডালের সাথে একটা পাখির খাচা ঝুলিয়ে দিলাম

IMG_20230517_213602.jpg

ডাল গুলো দেয়া শেষে করে তারপর পাতা দেয়া শুরু করলাম গাছে ফুল ধরানোর ইচ্ছে ছিল কিন্তু পাতা দিয়ে আর ফুল দেয়ার মত সুযোগ এর থাকলো না

IMG_20230517_221003.jpg

আসলে সব কিছু পেইন্টার দের হাতে থাকে না ডিজাইন এটা বুঝলাম আজকে
এতদিন পেইন্টিং এ কোনো ভুল হলে আমি আমার রং তুলি দিয়ে যেকোনো ভাবে ঠিক করে দিতাম আর ভাবতাম যে আমি তো পেইন্টার রং তুলি দিয়ে আমি যেদিকে নিয়ে যাবো সেদিকেই যাবে কিন্তু আজ দেখলাম না কিছু কিছু পেইন্টিং এ নিজের হাতে থেকে চলে যায় ইচ্ছে মত ডিজাইন করার ইচ্ছে
পুরা গাছে পাতা দিয়ে দিলাম আমাদের এক ভাড়াটিয়া এসে বসে থাকলো অনেক্ষন আমার কাজ দেখলো
কাজে ছিলাম বলে ভাড়াটিয়ার ছবি তোলা হয়নি
পুরা গাছের পাতা সবুজ রং দিয়ে দিলাম
তারপর একটা খাচা দিলাম ডালে ঝুলিয়ে
কিছু পাতা দিলাম ঝরে পড়া অবস্থায়
ঝরা পাতা দিয়ে পেইন্ট শেষ করলাম
আব্বু এসে দেখে বলতেছে সুন্দর হইছে গাছটা মনে হচ্ছে জীবন্ত গাছ

IMG_20230518_134845.jpg

আব্বুর কথা শুনে ভালো লাগলো কারন আব্বুকে খুশি করতেই ডিজাইন পরিবর্তন করলাম
আসলে ছোট বেলা থেকেই আব্বুর পছন্দ মত সব কিছু করে আসছি জামা কাপড় ও আব্বুর পছন্দ মত পড়ি
ইনশাআল্লাহ্ সবসময় আব্বুর পছন্দ মত ই সব করবো

আল্লাহ হাফেজ

DeviceName
AndroidRealme c11
Camera13MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@rabeya1
Sort:  
 last year 
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI[ ? ] ( 0.00 % self, 34 upvotes, 27 accounts, last 7d )
Period2023-05-18
Transfer to VestingPowerUp : 28.758 STEEM
Cash Out
0
Result Club5050

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.


Congratulations 🥳


Your quality content follows the Team 4 curation guidelines.

BRINGING MUSIC TO YOUR EARS.gif

Curated by : @solaymann

 last year 

আপনার ওয়াল পেইন্টিং অনেক সুন্দর হয়েছে। দোয়া করি আপনি আরও সুন্দর সুন্দর ডিজাইন করতে পারেন এবং অনেক বড় ডিজাইনার হয়ে উঠেন।

 last year 

খুব সুন্দর হয়েছে আপু। আমিও আমার ছেলেদের রুমে করেছিলাম। খুব কষ্টের কাজ আর অনেক সময়ের ব্যাপার। ধৈর্য না থাকলে এই কাজ করা সম্ভব না। আপনার জন্য শুভকামনা রইলো।

@hasina78

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71067.77
ETH 3831.03
USDT 1.00
SBD 3.44