SEC-S10W2: My favorite cake "Chocolate Cake".

in Steem For Bangladeshlast year
20230615_001853_0000.png Edited by Canva

Hello Everyone,

শুভ রাত্রি,

কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজ আমি প্রথম "Steem For Bangladesh" কমিউনিটিতে লিখছি। মনের মধ্যে বেশ ভালো লাগা কাজ করছে।

"Steem For Bangladesh" কমিউনিটি কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর একটি বিষয়বস্তু নির্বাচন করার জন্য।

আমি চেষ্টা করব কমিউনিটি কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত প্রশ্নের উত্তর প্রদানে।আশা করি অন্যান্য সম্মানিত বন্ধুরাও আমার লেখাটি উপভোগ করবেন।

Which cake do you prefer and why?

চকলেট ফ্লেভারের কেকটি আমার খুব বেশি পছন্দ।

আমার কাছে "চকলেট ফ্লেভারের কেক" খেতে অনেক বেশি মজা লাগে। বলতে পারেন এই কেক আমার কাছে এতোটাই প্রিয় যে অন্য কোনো কেক আমার কাছে ভালোই লাগে না।

আমাদের জেলা শহর বা বিভাগীয় শহর, যেখানে আমি এই কেকটা সহজেই পেতে পারি। একপ্রকার আমি ছোটবেলা থেকেই এটাতে অভ্যস্ত। আর মূল্যের দিক দিয়েও সাধ্যের মধ্যে।

What is your favorite cake that you make at home? If making it at home then what kind of items are required to make this cake and what is the procedure?

আমি বাড়িতে তৈরি করা "প্লেইন কেক" বেশি পছন্দ করি। কারণ এটি খুব স্বল্প সময়ের মধ্যে তৈরি করা সম্ভব। তাছাড়া এই কেক তৈরি করতে খরচ ও বেশ কম। সব থেকে গুরুত্বপূর্ণ ব্যাপার এটা "স্বাস্থ্যসম্মত"

প্লেন কেক যে কেউ ইচ্ছা করলে খুব সহজেই তৈরি করতে পারে। এই ক্ষেত্রে তৈরি করতে যে যে উপাদান প্রয়োজন সেগুলো সহজ লভ্য। অর্থ এবং সময় দুটোই সাশ্রয় হয়। আমি আমার পরিবারের অর্থ সাশ্রয় এবং সুস্বাস্থ্যের কথা বিবেচনা করে এই কেকটি বেশি পছন্দ করি।

প্লেন কেক তৈরি করতে যে দ্রব্য সামগ্রী প্রয়োজন এবং পদ্ধতিঃ

১ম ধাপ
প্রথমেই একটি পাত্রের মধ্যে দুইটি ডিম দিয়ে নিচ্ছি।

20230614_133322_0000.png Edited by Canva

২য় ধাপ
ডিমের মধ্যে এক কাপ সমপরিমাণ চিনি দিয়ে নিচ্ছি।

20230614_133830_0000.pngEdited by Canva

৩য় ধাপ
এরপর এক কাপ সম্পূর্ণ পরিমাণ সয়াবিন তেল দিচ্ছি।

20230614_134035_0000.pngEdited by Canva

৪র্থ ধাপ
তারপর এটিকে ভালোভাবে মিক্স করে নিচ্ছি, যতক্ষণ না চিনি সম্পূর্ণভাবে গলে যাচ্ছে।

20230614_134209_0000.pngEdited by Canva

৫ম ধাপ
তারপর এক কাপ ময়দা দিয়ে দিচ্ছি। এবং সাথে এক কাপ গুঁড়ো দুধ দিয়ে দিচ্ছি। এটা ইচ্ছা করলে একটু কমিয়ে বাড়িয়ে নেওয়া যেতে পারে। এটার সাথে গুরুত্বপূর্ণ একটি উপাদান এক চা চামচ বেকিং পাউডার দিয়ে দিচ্ছি।

20230614_134613_0000.pngEdited by Canva

৬ষ্ঠ ধাপ
এরপর সবগুলো উপাদান বেশ সুন্দরভাবে মিশিয়ে নিতে হবে। তারপর যদি গরুর দুধের ব্যবস্থা না থাকে তাহলে গুড়ো দুধের সাথে জল মিশিয়ে এক কাপের মতো দিতে হবে।

20230614_134830_0000.pngEdited by Canva

৭ম ধাপ
তারপর আমাদের ইচ্ছামত, যেকোনো ফ্লেভার যুক্ত করার জন্য এক চা চামচ দিতে হবে। যেমন আমি চকলেট ফ্লেভার এক চা চামচ দিয়ে দিচ্ছি। তারপর বেশ সময় নিয়ে মিশ্রণটিকে প্রস্তুত করতে হবে। কারণ ভালো কেক তৈরির জন্য এই মিশ্রণটি যথাযথভাবে করাটা খুবই গুরুত্বপূর্ণ।

20230614_135026_0000.pngEdited by Canva

৮ম ধাপ
এতক্ষণ আমি সকল উপাদান এক জায়গায় করে প্রস্তুত করে নিয়েছি। এবার অন্য একটি প্যান নিতে হবে। সেটির মধ্যে একটু তেল দিয়ে সমস্ত জায়গায় লাগিয়ে দিতে হবে। তারপর পরিষ্কার পেপার দেওয়া যেতে পারে।

20230614_135224_0000.pngEdited by Canva
  • কারণ এই পেপার দিলে কেকটি অক্ষত অবস্থায় থাকবে।

৯ম বা শেষ ধাপ
তারপর প্রস্তুত করা প্যানের মধ্যে মিশ্রিত উপাদান দিয়ে দিচ্ছি। এরপর গ্যাসের চুলার উপর রেখে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। মিডিয়াম আঁচ থাকবে গ্যাসের চুলাতে। এক ঘন্টা পরে এসে ঢাকনা উঠালেই দেখলাম আমার কেক সম্পূর্ণভাবে প্রস্তুত।

20230614_135342_0000.pngEdited by Canva
20230614_135512_0000.pngEdited by Canva

What special occasions do you usually make or order cakes at home?

  • অবশ্যই বিশেষ কোনো অনুষ্ঠানে কেক অর্ডার করি আমি। কারণ সেই অনুষ্ঠানে আমার সর্বোচ্চ অংশগ্রহণের সুযোগ রয়েছে, তাই সেখানে আলাদা করে কোনো সময় পাওয়া সম্ভব না।

ব্যক্তিগতভাবে যে কেক আমার পছন্দ অন্যান্যদের এটি পছন্দ নাও হতে পারে। তাই সবার কথা মাথায় রেখে আমি কেক অর্ডার করি।

Why do you think cake is so popular compared to other desserts?

ডেজার্ট আমার দেশের পরিপ্রেক্ষিতে বলবো এটা দুর্লভ এবং বড় বড় রেস্টুরেন্টে ছাড়া পাওয়া সম্ভব না। তাই সে ক্ষেত্রে দেখা যায় ডেজার্টের নামটাও অনেকে হয়তোবা শোনেনি।

অন্যদিকে কেক সম্পর্কে সবাই অবগত আছে। প্রথমত কেকের মূল্য কম এবং এটা সহজে পাওয়া সম্ভব। একটা পরিবারের প্রধান জায়গা দখল করে সেই পরিবারের শিশুরা।

আর পরিবারে থাকা ছোট শিশুরা কেক খুব বেশি পছন্দ করে। ধরে নেওয়া যেতে পারে যে এটাও জনপ্রিয় হওয়ার পেছনের একটি কারণ।

তাছাড়া মিষ্টি খাবার শিশুদের মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

উপসংহারঃ

কেক জনপ্রিয় একটি খাবার। তাছাড়া বাড়িতে খুব সহজে কেক তৈরি করা সম্ভব। এক কথায় সুস্বাস্থ্য, কম অর্থ ব্যয় এবং সহজলভ্যতার কারণে এটা বেশি পরিচিত ও জনপ্রিয়।

@harferri
@arnoldog25 &
@jyoti-thelight

আপনাদের সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং এই প্রতিযোগিতায় অংশগ্রহণের আমন্ত্রণ।

Sort:  
 last year 

My tweet link:-

Link

 last year 

Hola amigo 👋

Los pasteles de chocolate son deliciosos, siempre podemos hacer en casa un pastel con materiales que tengamos a la mano y queda igual de exquisito.

Éxitos en el concurso 🤗

 last year 

Thank you so much for your valuable and meaningful words.

Loading...
 last year 

Cómo muchísimos usuarios, el pastel de chocolate también a UD mi estimad@ le conquistó el paladar y corazón, pienso que soy de las pocas terrestres a quienes no le sucede lo mismo jaja. Saludos cordiales y éxito en tu entrada.

 last year 

Thank you so much my dear honourable friend for your meaningful words.

 11 months ago 

Hola, concuerdo contigo porque los pasteles podemos hacerlos en casa y del sabor que queramos, es más económico, podemos hacerlo mini o grandes. Preparaste uno mini rápidito y fácil, estupendo, acompañarlo con un café queda bien. Los pasteles los asociamos con buenos recuerdos, son sinónimo de alegrías, que vivan los pasteles.

 11 months ago 

Thank you so much for your meaningful words. I appreciate your opinion about cake.

¡Congratulations!

This post has been supported through the account Steemcurator06. for containing good quality content.

Curated by : @muzack1

 11 months ago 

Thank you so much for your support.🙏

Hola amigo saludos ciertamente los pasteles son una delicia y son indispensables para que tengamos una vida feliz y es que no hay cumpleaños o celebración que no requiera un buen pastel y si es de chocolate mucho mejor.

Nos has compartido un paso a paso genial para hacer una deliciosa torta se ve espectacular muchísimas gracias por compartir con nosotros.

Éxito y buena suerte para ti

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.031
BTC 68031.50
ETH 3788.85
USDT 1.00
SBD 3.68