হাসির লুক্কায়িত সৌন্দর্য

in Steem For Bangladesh2 months ago

...হ্যালো...
আসসালামু আলাইকুম @steem4bangladesh-এর বন্ধুগণ। আজ (১৪/০৭/২০২৪)

1000013583.jpg

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই ? আশা করি ভালো আছেন। আমি ও আল্লাহ্ তায়ালার রহমতে ভালো আছি। আজকে আপনাদের মাঝে একটি দারুণ ব্লগ শেয়ার করতে যাচ্ছি। আশা করি শেষ পর্যন্ত সবাই পাশে থাকবেন এবং সাপোর্ট করবেন।

আমরা সবাই হাসতে ভালোবাসি আমিও তার ব্যতিক্রম নই শুধু যাদের সারা বছর দাঁতে ব্যথা থাকে তারা একটু কম হাসতে ভালোবাসে হয়তো😁। হাসি ঈশ্বরের এক বিশেষ দান। হাসির মাধ্যমে খুব সহজেই অন্যের মন জয় করা যায়। আবার হাসির মাধ্যমেই আপনি কারো শত্রু হয়ে উঠতে পারেন। তাই
উইলিয়াম জেমস বলেছেন,

'আমরা সুখি বলে হাসি না, বরং হাসি বলে আমরা সুখি।'

মানুষের চেহারার সম্পূর্ণ সৌন্দর্য নষ্ট হয়ে যায় যদি তার চেহারায় হাসি না থাকে। যদি তার চেহারা মলিন থাকে। কিছু মানুষের হাসি দেখলে আমরা আনন্দে অভিভূত না হয়ে থাকতে পারি না, আবার কিছু মানুষের হাসি দেখলে মনে হয় কেউ একজন আমাদের শরীরে এসিড ঢেলে দিল। মাঝে মাঝে রাগ ও হয়। সবই হাসির তেলেসমাতি বা বলতে পারেন যাদু।

কিছু মানুষকে মানুষ মনে রাখে হাসির কারণে আবার কিছু মানুষের হাসি অন্য মানুষের স্মৃতি মনে করিয়ে দেয়। একজনের হাসিতে ভেসে ওঠে অন্য একজনের মুখ। যার ভালোলাগা অনুভূতি সীমাহীন।

খেয়াল করে দেখবেন, যে মানুষটি সব সময় গম্ভীর থাকে তার সাথে কেউ কথা বলতে চায় না। কথা বলতে গেলেও ভয় পায় সকলে। আর হাসি খুশি মানুষের সাথে সবাই ইজিলি কথা বলে। সবাই তার সাথে কথা বলতে স্বাচ্ছন্দ্যবোধ করে।

1000013584.jpg

মানুষ যখন বোকা হয়ে যায় তখনি তার পাশের মানুষটি তার বোকামি দেখে হাসে। কিছু মানুষকে আমরা বোকা বানাই নিজেরা হাসার জন্য। হাসির মধ্যে অন্তর্নিহিত থাকে ভালো লাগা, খারাপ লাগা।

প্রত্যেক মানুষই দৈনিক অন্তত কিছু সময়ের জন্য নেহাত বোকা হয়ে যায়।

অর্থাৎ আপনার কিছু বোকামি অন্যের হাসির কারণ হয়। এখানেও উভয় পক্ষের ভালোলাগা নিহিত থাকে। যে যত যাই বলুন না কেন, হাসিই সব। এখানেই সব ভালো লাগা।

আমার মতে, আমরা প্রথম কোন বিষয় নিয়ে যেভাবে হাসি পরবর্তীতে একই বিষয় নিয়ে সেভাবে হাসি না। হয়তো, পরবর্তীতে আমরা ভাবতে থাকি, এই বিষয়ে কেন আমি এত হাসলাম? আমার কি হাসাটা ঠিক হয়েছে? আমি বেশি হেসে ফেললাম না তো? এমন নানান প্রশ্ন আমাদের মাথায় ঘুরপাক খেতে থাকে।

বলতে গেলে, হাসি সম্পূর্ণটাই প্রকৃতির দান। কিছু মানুষ চাইলেও হাসতে পারেন না। তারা রোবট টাইপের মানুষ😁। তাদের থেকে দূরে থাকা ভালো😁। কেননা, একজন রোবট টাইপের লোক যতক্ষণ আপনার পাশে থাকবে আপনাকে রোবট বানিয়ে রাখবে আর একজন হাস্যরসিক লোক আপনাকে হাসতে বাধ্য করবে আর হাসতে শিখাবে। কারণ এটা আমাদের মানতেই হবে হাসি আমাদের মনকে রাখে প্রফুল্ল রাখে সতেজ। ধরেন, একদম টাটকা সবজি মতো😁

1000013578.jpg

হাসি মানুষের খারাপ মনকে ভালো করে দেয়। টেনশনকে দূরে ঠেলে দেয়। এটাই হাসির সৌন্দর্য। আমাদের সকলের উচিৎ প্রতিদিন নিয়ম করে হাসা।


আমার পরিচয়
আমি নাহিদ মোহাম্মদ নীরব। বাংলাদেশের ঢাকা থেকে বলছি। আমার ইউজার আইডি @nirob1613। আমার কাছে ভ্রমণ অনেক ভালো লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি পাশাপাশি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি। আমার মনের ভাব আপনাদের মাঝে বাংলায় প্রকাশ করতে পেরে অনেক আনন্দিত।
💐ধন্যবাদ💐
Sort:  
 2 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a beautiful article with us. Hope you stay active and keep engaging with everyone. Join our Discord servers for help. Click the link below to join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified Userpendng
Voting CSI[ ? ] ( 0.00 % self, 19 upvotes, 15 accounts, last 7d )
Result Newcomer

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 59220.04
ETH 2316.03
USDT 1.00
SBD 2.51