The dairy game। a journey to cumilla 13 August 2023

in Steem For Bangladeshlast year

আসসালামু আলাইকুম।
আশা করি সবাই ভাল আছেন আরও একটি নতুন বিষয় নিয়ে পুনরায় আপনাদের মাঝে উপস্থিত হয়েছি।
সবার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো। অনেকদিন পর ভ্রমন করার উদ্দেশ্যে বের হয়েছি দীর্ঘদিন পর্যন্ত কোথাও ভ্রমন করতে যাওয়া হচ্ছে না তাই একঘেয়েমি একটা সময় পার করছিলাম। এই একঘেয়েমি কাটানোর জন্য ভ্রমন করার উদ্দেশ্যে বের হয়ে গিয়েছে। বাংলাদেশের বিভিন্ন সুন্দর সুন্দর জায়গায় ভ্রমণ করতে যাওয়ার আমার প্রবল ইচ্ছা রয়েছে। আমার শেষে পরিকল্পনা করে বের হয়ে গিয়েছি কুমিল্লার উদ্দেশ্যে ভ্রমণ করার জন্য। অনেকদিন ধরেই পরিকল্পনা করেছেন আমার অনেকগুলো বন্ধু রয়েছে সেখানে ওদের সঙ্গে দেখা করে আসবো। অবশেষে সেই পরিকল্পনা বাস্তবায়ন করার উদ্দেশ্যে কক্সবাজার থেকে রওনা দিয়েছি কুমিল্লা যাওয়ার উদ্দেশ্যে। কুমিল্লার দূরত্ব কক্সবাজার থেকে যেহেতু মোটামুটি একটু দূরে আছে তাই চিন্তা করলাম রাতের গাড়িতে করে কুমিল্লা যাওয়াটা সবচাইতে ভালো হবে । তাই আগে সারাদিন আমার ব্যবসা প্রতিষ্ঠানে একটু সময় দিলাম সকাল দশটা থেকে মোটামুটি রাস্তার নটা পর্যন্ত দোকানের সময় দিলাম। এরপর কুমিল্লা যাওয়ার উদ্দেশ্যে বাড়িতে গিয়ে আমার কাপড়চোপড় সবকিছু গুছিয়ে নিয়ে বের হয়ে গেলাম।

20230813_123356.jpg

|

Cumilla[Location Map](
https://what3words.com/adjusting.laying.space)

আমার এক পরিচিত ভাইয়ের মাধ্যমে আগে থেকেই কুমিল্লার টিকেট করে রেখেছিলাম যাতে করে কোন সমস্যা না হয়। রাত 11 টায় আমার বাসের টিকেট করা হচ্ছিল সাড়ে দশটার মধ্যে কাউন্টারে পৌঁছে গেলাম। যথারীতি এগারোটার মধ্যে গাড়ি ছাড়বো এবং কক্সবাজার কলাতলী পয়েন্ট থেকে আরও কিছু মানুষকে একসাথে তুলে নিয়ে দাড়ি ছোট কুমিল্লা যাওয়ার উদ্দেশ্যে। কুমিল্লা যাওয়ার জন্য তেমন বেশি যাত্রী পাওয়া গেল না পুরো গাড়ি মিলে ১০ থেকে ১৫ জন যাত্রী ছিল মাত্র। আর তাছাড়া এখন যেহেতু বর্ষাকাল কক্সবাজারে তেমন পর্যটক ভ্রমণ করার জন্য আসছে না তাই কক্সবাজার থেকে অন্য জেলায় যাওয়ার মত যাত্রা সংখ্যা খুবই কম। গাড়িতে উঠেই চোখ বন্ধ করে ঘুমিয়ে থাকতে চেষ্টা করলাম খুব দ্রুত গতিতে গাড়ি যাচ্ছিল। মোটামুটি এক ঘন্টা মধ্যে অনেকখানি দূরত্ব পার করে চলে এসেছি চট্টগ্রাম আসার আগে প্রচুর পরিমাণে বৃষ্টি শুরু হয়ে গিয়েছিল। এছাড়া চকরিয়া থেকে লোহাগাড়া সাতকানিয়া এসব এলাকায় বৃষ্টির ফলে জলাবদ্ধতা তৈরি হয়ে গিয়েছিল যার কারণে এ জায়গায় এসে গাড়ি চলাচলে একটু সমস্যা হয়েছে।

20230813_123730.jpg

|

Cumilla[Location Map](
https://what3words.com/adjusting.laying.space)

20230813_123717.jpg

লোহাগড়া এলাকাপাড়া হওয়ার পর কিছু যাওয়ার পর একটা পুলিশ চেকপোস্ট রয়েছে যারা নিয়মিত কোন অবৈধ পণ্য এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যাচ্ছে কিনা সেটা চেক করার জন্য থাকে। এই জায়গায় অনেকক্ষণ পর্যন্ত গাড়িকে দাঁড় করে রাখা হলো কারণ তাদের কাছে একটা তথ্য ছিল যে আজকে যে কোন একটা গাড়িতে করে কোন একটা অবৈধ জিনিস নিয়ে যাওয়া হচ্ছে। তাই ধারাবাহিকভাবে প্রত্যেকটা প্যাসেঞ্জারকে তারা চেক করলো এবং প্রত্যেকের ব্যাগ চেক করা হলো। এই জিনিসটা আমাদের কাছে সব সময় বিরক্ত কর মনে হয় কিন্তু বিরক্তকর হলেও একজন প্রশাসনিক কর্মকর্তার যেটা দায়িত্ব সেটা তাকে সুন্দরভাবে পালন করতে দেওয়া আমাদের প্রত্যেকটা নাগরিকদের উচিত। এভাবে আমাদের গাড়ির প্রত্যেকটা ক্ষেত্রে কে চেক করার উপর আমাদের গাড়িতে যাওয়ার পারমিশন দিয়ে দিল। নিশ্চিন্তে একটু ঘুমাতে চেষ্টা করলাম। চোখ বন্ধ করে অনেকখানি পথ অতিক্রম হওয়ার পর যখন হঠাৎ যখন চোখ খুললাম তখন দেখেছি প্রায় কুমিল্লার কাছাকাছি পৌঁছে গিয়েছি।ততক্ষণে মোটামুটি সকাল প্রায় ছয়টা বেজেছে এরপর আর পাঁচ দশ মিনিটের মধ্যেই আমাকে কুমিল্লার৷ টমচম ব্রিজ এলাকার সামনে নামিয়ে দেওয়া হল। যেখানে নেমে আমি আমার বন্ধুকে ফোন করলাম কিছুক্ষণের মধ্যেই আমার বন্ধু আমাকে রিসিভ করার জন্য চলে গেল এবং তার সাথে তার বাসায় ফিরে এলাম। এই ছিল কুমিল্লা পর্যন্ত পৌঁছানোর ঘটনায় তুমি আসবে না সৌন্দর্যময় স্থান সম্পর্কে আপনাদের জানার চেষ্টা করব।

20230813_123221.jpg

|

Cumilla[Location Map](
https://what3words.com/adjusting.laying.space)

ধন্যবাদ আপনাদের সবাইকে শেষ পর্যন্ত লেখাটি পড়ার জন্য আরো একজন নতুন লেখা নিয়ে পুনরায় আপনাদের মাঝে উপস্থিত হব ইনশাল্লাহ।

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60699.16
ETH 2352.47
USDT 1.00
SBD 2.52