বন্ধুদের সাথে কক্সবাজার শহরের সুন্দর কিছু মুহূর্ত কাটালাম

in Steem For Bangladesh4 months ago

আসসালামু আলাইকুম
আরো একটি নতুন বিষয় নিয়ে পুনরায় আপনাদের মাঝে উপস্থিত হয়েছি।
আশা করি আপনারা সবাই ভাল আছেন সবার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো।

20240523_161239.jpg

Cox's BazarLocation Map

কক্সবাজারে দেবো সবার সে পড়েছে তাই যতগুলো বন্ধু তৈরি হয়েছে তারা সব সময় আমি কক্সবাজারে থাকলে ভ্রমণ করার উদ্দেশ্যে চলে আসে। তো কিছুদিন আগে একটা মাস্টার্সে আমার সাথে একসাথে পড়ালেখা করেছে এমন একজন বন্ধু কক্সবাজারে ভ্রমণ করার উদ্দেশ্যে এসেছিল। বছরে বেশ কয়েকবার সে কক্সবাজারে ভ্রমণ করতে আসে কিন্তু আমি কক্সবাজার থেকে যখন চট্টগ্রামে স্থানান্তরিত হয়ে যাই এরপর থেকে ওর সাথে কক্সবাজারের সময় দেওয়ার মতো সুযোগ হয়ে ওঠেনি। কিন্তু এইবারে আমি ব্যবসা প্রতিষ্ঠানের সময় দেওয়ার জন্য কক্সবাজারে থাকা হয়েছে তাই বন্ধুর সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়ার একটা সুযোগ তৈরি হয়েছে।
আমি যখন চট্টগ্রামে থাকি তখন শহর এলাকায় ভ্রমণ করতে গেলেই অবশ্যই বন্ধু তার সাথে দেখা করব। কিছু বন্ধুত্ব এমন থাকে যাদের সঙ্গে আসলে দেখা করা কিংবা কথা না বললে মনে হয় কিছু একটা কমতি হয়েছে।

IMG_20240523_161103.jpg

IMG_20240523_195229.jpg

Cox's BazarLocation Map

সে যখন কষ্ট করে আসার পরিকল্পনা করেছিল তখন আমি চট্টগ্রামে ছিলাম প্রথমে ভেবেছিলাম চট্টগ্রামে আরো কিছুদিন সময় দিয়ে তারপর কক্সবাজারে আসবো। কিন্তু পরে আবার চিন্তা করলাম যেহেতু বন্ধু অনেকদিন পরে কক্সবাজারের ভ্রমণ থাকছে তাই আমিও সে যেই দিন চট্টগ্রাম থেকে রওনা দিয়েছে সেদিন একসাথে চলে এলাম।কক্সবাজারের আমি একই সাথে তার সঙ্গে বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে যাওয়ার জন্য পরিকল্পনা করে বেরিয়ে পড়েছিলাম। প্রথম দিন কক্সবাজারের বেশ কয়েকটি দর্শনীয় স্থান ভ্রমণ করতে গিয়েছি।যেহেতু দর্শনীয় স্থানগুলোতে প্রায় সবাই যায় আমি তাকে এমন একটা স্থানে নিয়ে গেলাম যেখানে এর আগে সে কখনো যায়নি। তাই সে খুবই খুশি হয়েছে।কক্সবাজারে যারা ভ্রমণ করতে আসে তারা সরকারের সময় কক্সবাজারের যে কয়েকটি পরিচিত স্থান রয়েছে সেগুলোর মধ্যেই ঘোরাঘুরি করে। বিশেষ করে লাবনী পয়েন্ট সুগন্ধা পয়েন্ট এবং কলাতলী পয়েন্ট। কিন্তু আমি কে সুন্দর সুন্দর জায়গা সম্পর্কে না জানার কারণে সেখানে ভ্রমণ করতে যেতে পারেনা। দেখুন কক্সবাজারের ভিতরেই সুন্দর একটা বুদ্ধমন্দির রয়েছে।

IMG_20240523_201853.jpg

Cox's BazarLocation Map

বন্ধুকে নিয়ে এরকম সুন্দর জায়গায় যাওয়ার প্রথমে পরিকল্পনা করলাম অনেকগুলো স্থান নির্ধারণ করার পর যেহেতু তার হাতে সব জায়গায় যাওয়ার মত সময় ছিল না তাই আমরা সর্বশেষ পরিকল্পনা করেছিলাম ধরিয়া নগরে যাব। দরিয়া নগরে দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত আমরা খুব ভালো একটা সময় কাটালাম কারণ এখানকার পরিবেশ সব সময় আমাদেরকে মুগ্ধ করে। দরিয়া নগরের পরিবেশটাই খুব সুন্দর। পরবর্তীতে সন্ধ্যার পরে আমরা চিন্তা করলাম আমাদের যে ক্লাসমেটরা বিভিন্ন জায়গায় আছে তাদের সঙ্গে একটু দেখা করে আসি।এইভাবে কক্সবাজারের গার্মেন্টস মার্কেট কলায়া তুলিসহ আমাদের বেশ কয়েকজন বন্ধুর সঙ্গে সন্ধার পরে আমরা দেখা করলাম। অবশেষে সবাই মিলে সুন্দর একটা সময় থাকে আমরা পুনরায় ফিরে গেলাম।

ধন্যবাদ আপনাদের সবাইকে শেষ পর্যন্ত লেখাটি পড়ার জন্য আরও একটি নতুন লেখা নিয়ে পুনরায় আপনাদের সামনে উপস্থিত হব ইনশাআল্লাহ।

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60778.23
ETH 2434.76
USDT 1.00
SBD 2.55