মেঘযুক্ত নীল আকাশ।

in Steem For Bangladeshlast year

আসসালামু আলাইকুম


আমি @nasir04 #bngladesh এর একজন ব্লগার

প্রিয় স্টিমিয়ানস্ বন্ধুরা,,,

খুঁটি বিহীন ছাদ, তাও আবার একটু আধটু জায়গা জুড়ে নয় পুরো পৃথিবী জুড়ে রয়েছে এই ছাদের কর্তৃত্ব।বুঝতেই পারছেন আমি আকাশ সম্পর্কে বলতে চাচ্ছি।অসীম এই আকাশের নীল রংটাই হয়তো তার প্রতি আমাদের আকৃষ্ট করতে যথার্থ ছিলো।কিন্তু, তারপরেও এই নীল আকাশের বুকে উড়ে বেড়ানো সাদা সাদা তুলোর মতো মেঘ আমাদের যে কারো আবেগকে ওই আকাশের প্রতি আবেগভূত করতে বাধ্য করবে।

Picsart_23-06-23_22-10-50-668.jpg

made in picsart

ছোটবেলা থেকেই এই আকাশের প্রতি আমার আকর্ষন যেন আকাশের মতোই সীমাহীন। যতবারই ওই সুবিস্তীর্ণ আকাশের দিকে তাকাই ততোবারই যেন সুবিশাল আকাশ নিয়ে আমার মনের মাঝে নিত্য নতুন চিন্তা ভাবনার উন্মেষ হয়।মনে মনেই ওই নীল আকাশের বুকে উড়ে বেড়ানো সাদা ☁ মেঘগুলো নিয়ে মেতে উঠি নতুন গবেষণায়।

IMG_20230623_124119-01.jpeg

device : Realme c21y
w3w location code
https://w3w.co/doughy.prefigured.lobster

তবে ওই আকাশ হয়তো আমার ধরা ছোঁয়ার বাইরে।ওই আকাশকে হয়তো জীবদ্দশায় কখনো ছুয়ে দেখতে পারবো না।আকাশের মাঝে কখনো ঘুড়তে পারবো না।তবে নীচ থেকে আকাশকে দেখতে তে পাবো, মন মতো ছবি তো তুলতে পারবো।এতেই আলহামদুলিল্লাহ, এতেই মনের স্বাদ মিটিয়ে নিবো আমি।
মনের এই সুপ্ত বাসনা পূর্ণ করার জন্যেই আজকে আমার তোলা কয়েকটি মেঘের ছবি শেয়ার করলাম আপনাদের মাঝে,আশা করি ছবিগুলো আপনাদেরও ভালো লাগবে।

IMG_20230623_122541-02.jpeg

device : Realme c21y
w3w location code
https://w3w.co/doughy.prefigured.lobster

প্রথমে আমাদের বাড়ি থেকে তোলা ছবি দিয়েই শুরু করা যাক আজকের পোষ্টটি।প্রথম যে ছবিটি আপনারা দেখতে পাচ্ছেন সেটি আমাদের বাড়ির উঠান থেকে আজ সকালবেলা তোলা।ছবিটি দেখে হয়তো আপনারা কিছুটা অনুমান করতে পারছেন যে আমি গ্রামে বসবাস করি।কারণ শহরে কোনো বাড়ির উঠান থেকে হয়তো আকাশ দেখা যেতে পারে কিন্তু এতগুলো গাছ কখনো দেখতে পাবেন না।

IMG_20230623_095625-02.jpeg

device : Realme c21y
w3w location code
https://w3w.co/doughy.prefigured.lobster

ছবিটির একেবারে ডানপাশে থাকা সামনের গাছটির দিকে ভালো করে খেয়াল করলে দেখতে পাবেন গাছটির মাঝ বরাবর অংশ এর পরে আর কোনো অংশ নেই।এই গাছটি আমাদের উঠদনের একেবারে মাঝামাঝি অংশে লাগানো।কিছুদিন আগে ঘটে যাওয়া কালবৈশাখী ঝড়ে আমাদের গ্রামের প্রায় সমস্থ গাছই ভেঙে গেছে,আর ভেঙে যাওয়া সেই গাছগুলোর দলে আমাদের এই গাছটিও আছে।

বাড়িতে অনেক সময় একাকি বসে থাকার পরে আমি আমাদের পাড়ার সবাই যেখানে বসে গল্প ও আড্ডা দেই সেখানে যেতে থাকলাম।জায়গাটি আমাদের পাড়ার পুকুর এলাকার দিকে।পাড়ার এই অংশটাতে রাস্তার ধার বেয়ে একের পরে এক পুকুর সারি বেধে অবস্থান করছে।তাই এই জায়গাটিতে অনেকখানি প্রাকৃতিক স্বস্তিও পাওয়া যায়।আজকে আমি খেয়াল করলাম পুকুর গুলোর ওপরে আকাশে খুব সুন্দর মেঘ জমা হয়েছে।তাই আমি বেশ কয়েকটি পিক তুলে নিলাম রাস্তা থেকে।

IMG_20230623_120310-01-01.jpeg

device : Realme c21y
w3w location code
https://w3w.co/doughy.prefigured.lobster

পাড়ার যে জায়গাটিতে আমরা সবাই বসে আড্ডা দেই, সেখানে ইতিপূর্বেই অনেকে উপস্থিত ছিলো।তবে তাদের মধ্যে দু একজন ছিলো যারা ওতটা বেলা হওয়া সত্বেও না খেয়ে ছিলো।তাই আমি যাওয়ার পর লক্ষ করলাম সেখান থেকে দুজন বাড়ি চলে গেলো। যাইহোক, তাদের চলে যাওয়াতে সেখানে কিছুটা জায়গাও ফাকা হয়ে গেলো আর এতে আমার বেশ উপকারই হলো বসার জন্য।

IMG_20230623_122534-01.jpeg

device : Realme c21y
w3w location code
https://w3w.co/doughy.prefigured.lobster

এরপর সেখানে বসে কিছুক্ষণ অন্যদের সাথে কথাবার্তা বলার পর আমার নজর আবার সামনে থাকা পুকুর আর পুকুরের ওপরে থাকা ☁ মেঘ এর দিকে পড়লো।পুকুরের পানিতে মেঘগুলো যেন আরো বেশি সৌন্দর্যমন্ডিত বলে মনে হচ্ছিলো আমার কাছে।

IMG_20230623_123105-02.jpeg

device : Realme c21y
w3w location code
https://w3w.co/doughy.prefigured.lobster

এরপর আমি জুম্মার নামাজ পরার জন্য সেখান থেকে উঠে আলে আসি,আমার সাথে সাথে সেখানে থাকা প্রায়সকলেই উঠে চলে আসে।কারণ এখনো গোসল করে রেডি হয়ে তারপরে জুম্মার নামাজে যেতে হবে।তো তাদের চলে যাওয়ার ছবিও আমি আমার শুট করি তবে অনান্য ফটোগুলোর মতো এই ফটোটাতেও মেঘের আধিপত্য আপনারা লক্ষ করতে পারবেন।

IMG_20230623_124530-01.jpeg

device : Realme c21y
w3w location code
https://w3w.co/doughy.prefigured.lobster

আশা করি আপনারাও আমার মতো মেঘ প্রেমিক।আর আমার শেয়ারকৃত পিকগুলো যদি ভালো লেগে থাকে, তাহলে প্লিজ কমেন্টে আপনাদের ভালো লাগার অনুভূতিটা উল্লেখ করে যাবেন।ধন্যবাদ আপনাদের সকলকে আমার পোষ্টটি পড়ার জন্য।

ধন্যবাদান্তে,
@nasir04

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAMJFBbmUq9waDggd8KdxViUqtisgXpJem6sp11n8NAyf7CSsLwZiQHsh7VEfie...ArA6egHBvYEYPS56JiwS9zHVYcTRuA2BwuC53XzVsdivXYg9YuRPdi3Njbutr6Y2SksmzAMKKNWhMpUBzkKE4q17z1PpC9WZzPnwMebK5jwRdaGbpuxho69Q2Z.gif

Sort:  
 last year 

আপনাকে আমাদের ডিসকর্ডে যুক্ত হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে

 last year 

জ্বি অবশ্যই,,,

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 62487.83
ETH 3340.96
USDT 1.00
SBD 2.46