The Dairy Game || 14/06/2024 || I was busy with homework all day

in Steem For Bangladesh3 months ago

আচ্ছালামু আলাইকুম


আমি ভালো আছি৷ আশা করি আপনারা সবাই ভালোই আছেন।

আসসালামু আলাইকুম। আজকে আমি সকাল সাড়ে সাতটার সময় ঘুম থেকে উঠেছি। ঘুম থেকে ওঠার পর আমার গলা ব্যাথা করতেছিলো। সেজন্য লবণ দিয়ে গরম পানি করে কুলি করলাম। সকালে সবার জন্য রুটি, সবজি, চা বানিয়েছিলাম। তারপর রান্না করার জন্য কাঁটা ধোয়া করলাম। পুরো বাড়ি ঝাড়ু দিয়ে নিলাম। এর মধ্যে ছেলে ঘুম থেকে উঠে গেছে। ডাল, পুঁইশাক, দিয়ে খিচুড়ি বানিয়ে ছেলে'কে খাইয়ে দিলাম। ছেলের বাবা আজকে বাড়িতেই ছিলো। সেজন্য আমাদের গাছের আম ঝালা করে দিয়েছিলাম। আজকের আবহাওয়াটাও অনেক ভালোছিলো। সকালে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিলো।

1000050449.jpg

1000050448.jpg

1000050445.jpg

আমি রান্না করতে চলে গেলাম রান্না ঘরে। আজ মাটির চুলায় ভাত, করলা ভাজি, ডাল, মুরগি, রান্না করেছি দুপুরে খাবার জন্য। এর মধ্যে ছেলে'র মাথার চুল কাটায় নিয়ে আসলো ওর বাবা। তাই তাড়াতাড়ি করে ছেলে'কে গোসল করিয়ে দিলাম। বাজার থেকে মুরগী নিয়ে এসেছেন আমার স্বামী।

1000050442.jpg

1000050443.jpg

দুপুরে ছেলে'কে মুরগির কলিজা আর ডাল দিয়ে ভাত খাওয়ায় দিলাম। একটু পরেই শশুর আব্বা আর আমার স্বামী জুম্মার নামাজ শেষ করে বাড়িতে আসলেন। তাই তাদের'কে দুপুরের খাবার খেতে দিলাম। আমার শাশুড়ি আজকে রোজা ছিলেন। তাই শাশুড়ির ইফতারের জন্য ছোলা আর পিয়াজু রান্না করেছি। আপেল, খেজুর, শসা, পেঁপে কেটে রেখেছিলাম। গোসল সেরে নিজে খাওয়া দাওয়া করে ছেলে'কে ঘুম পাড়িয়ে দিলাম।

শরীরটা ভালো ছিল না সেজন্য পুরো বিকেলের সময় ছেলের সাথে বিছানায় শুয়ে ছিলাম। বিকালে বিছানা থেকে উঠে বাড়ির উঠান ঝাড়ু দিলাম। তারপর হাতের টুকি টাকি কাজ ছিল সেগুলো সেরে নিলাম। ছেলেকে ঘুম থেকে উঠায় কিছুক্ষণ হাটালাম। বাড়ির উঠানে সবজির গাছ লাগিয়েছিলাম। সেগুলোর একটু যত্ন নিলাম। শাক, সবজির গাছ লাগাতে আমি ভালোবাসি। আর যত্ন করতেও ভালোবাসি।

1000050447.jpg

1000050446.jpg

একটু পরেই সন্ধ্যা হয়ে গেলো৷ শাশুড়ি মা ইফতার নিয়ে বসে আছেন ইফতার করার জন্য। আমি চা বসিয়ে দিলাম। সন্ধ্যার পর সবাই চা খাবো সেজন্য। ছেলে'কে সন্ধ্যার নাস্তা খাওয়ায় দিলাম। আমার গলা ব্যাথা ছিলো সেজন্য চা খেয়ে নিলাম। আমার স্বামী, শশুর ও শাশুড়িকেও চা খেতে দিলাম।

কোরবানির ঈদের আর বেশি দিন নাই। সেই জন্য আদা, রসুন পিশে রাখলাম। আমার ছেলে'কে রাতের খাবার খাইয়ে দিলাম। শশুর আব্বা এশার নামাজ আদায় করে আসলেন। তারপর আমরা সবাই খাওয়া দাওয়া করলাম। খাওয়ার পর থালাবাসন ছিলো সেগুলো পরিষ্কার করে রাখলাম। এখন সাড়ে রাত দশটা বাজে বিছানা গুছিয়ে মশারি টাঙ্গিয়ে ছেলেকে নিয়ে ঘুমাতে আসালাম।


Thank you everyone for reading my post

Sort:  
 3 months ago 

@nahida-farjana আপু, আপনি সর্বপ্রথম আপনার Achievement 1 পোস্টটি সঠিক তথ্য দ্বারা ভেরিফাই করুন এবং ভেরিফাইড পোস্ট লিংকটি আপনার পোস্টের নিচে শেয়ার করুন। মনে রাখবেন এই platform এ কাজ শুরুর পূর্বে আপনাকে অবশ্যই Achievement 1 পোস্টটি ভেরিফাইড হতে হবে।

 3 months ago 

আমি পোষ্ট করেছি৷ এখনও ভেরিফাই করে দেয় নি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 59051.02
ETH 2508.42
USDT 1.00
SBD 2.44