The Dairy Game || 08/07/2024 || I washed a lot of clothes today

in Steem For Bangladesh2 months ago

Achhalamu Alaikum


আপনারা সবাই কেমন আছেন? আজকে আমি সকাল সাড়ে ছয়টার সময় ঘুম থেকে উঠেছি। আজকে আমি ঘুম থেকে উঠার একটু পরে আমার ছেলে ও ঘুম থেকে উঠে গিয়েছিলো। ছেলেকে নিয়ে কিছুক্ষণ বাইরে হেঁটে আসলাম। আজকে সকালে সবার জন্য চিড়া ভুনা করেছিলাম। আমি শশুর আব্বা জন্য রুটি ও আলুভাজি রান্না করলাম। সবাই মিলে সকালের খাবার খাইলাম। তারপর বাড়ির আঙ্গিনায় দেখি আমাদের বাড়ির পোষা কুকুরটা শুয়ে ঘুমাচ্ছে। আমার ছেলে আবার কুকুর'কে খুব ভয় পায়। রান্না করার জন্য তরকারি কাটলাম, ধুয়ে রাখলাম।

IMG20240708144329.jpg

IMG20240708085521.jpg

আজকে রোদ ছিল সেজন্য অনেকগুলো কাপড় ভিজিয়েছিলাম ধোয়ার জন্য। কিন্তু কাপড় ধুয়ে শুকাতে দিবো সে সময় হঠাৎ করে বৃষ্টি শুরু হইলো। তারপর আর কি করার সব কাপড় গুলো ঘরের মধ্যে শুকাতে দিলাম। তারপর মাটির চুলায় রান্না বসিয়ে দিলাম। আজকে রান্না করেছি সবজি, পাবদা মাছের ঝোল ও ভাত। রান্না শেষ করে বাইরে বের হয়ে দেখি আমার শশুরের সাথে আমার ছেলে আদার বাগানে কাজ করতে ছিলো। তখন রোদ ছিলো আবার মাঝে মধ্যে একটু করে বৃষ্টি হচ্ছিলো। ঘরগুলো ঝাড়ু দিলাম। তারপর ঘর ও বারান্দা মুছলাম। তাড়াতাড়ি করে আমার ছেলেকে নিয়ে এসে গোসল করিয়ে দিলাম। আমার ছেলেকে প্যান্ট গেঞ্জি পরিধান করিয়ে বিছানার মধ্যে বসিয়ে রাখলাম৷ তারপর আমি তাড়াতাড়ি করে গোসল করে নিলাম।

IMG20240708103752.jpg

IMG20240708124016.jpg

IMG20240708091136.jpg

আমার ছেলের খুব ক্ষুধা লেগেছিলো৷ সেজন্য তাড়াতাড়ি করে আগে ছেলেকে খাওয়ায় দিলাম। তারপর আমরা সবাই দুপুরের খাওয়া দাওয়া করলাম। খাওয়া দাওয়ার পরে সবকিছু পরিষ্কার করে গুছিয়ে রাখলাম। এদিকে ছেলে ঘুমানোর জন্য কান্নাকাটি করতেছিলো। তারপর আমি ছেলেকে ঘুম পাড়িয়ে দিলাম। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠার পর থেকে সাড়ে তিনটা পর্যন্ত খুব ব্যস্ত সময় পার করি। ছেলেকে সামলিয়ে বাড়ির কাজ করতে একটু কষ্ট হয়।

বিকেলে ছেলের সাথে বিছানায় কিছুক্ষণের জন্য একটু শুয়ে ছিলাম। ছেলে ঘুম থেকে উঠার পর ছেলেকে নিয়ে বাইরে হাঁটতে বেরিয়েছিলাম। ছেলেকে বাইরে নিয়ে গেলে এখন শুধু দুষ্টুমি করে। সন্ধ্যার সময় সবার জন্য চা বানালাম। সবাই মিলে চা ও বিস্কুট খাইলাম। আমার ছেলেকে নাস্তা খাওয়ায় দিলাম। ছেলে ওর খেলনা নিয়ে খেলতেছিলো। আমি ছেলের পাশে কিছুক্ষণ বসে ছিলাম।
তারপর কিছু হাতের কাজ ছিলো সেগুলো সেরে নিলাম।

IMG20240708183234.jpg

রাতের খাবার গরম করে রাখলাম। আর সাথে গরম গরম ডালের পিয়াজি ভাজলাম ভাত দিয়ে খাওয়া জন্য। রাত সাড়ে নয়টা বাজে আমরা সবাই রাতের খাবার খাইলাম৷ সবার খাওয়া-দাওয়া শেষ হলে থালাবাসন ধুয়ে পরিষ্কার করে রাখলাম। এখন রাত দশটা বাজে আমি ঘুমোতে গেলাম। আল্লাহ হাফেজ।

IMG20240708213807.jpg

Achievement 1 - Introduction Post


Thank you everyone for reading my post

Sort:  
 2 months ago 

Reply

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56586.53
ETH 2392.96
USDT 1.00
SBD 2.30