Week-03 || Creative Mandala Art.

in Steem For Bangladesh7 days ago
IMG20240706002524.jpg

Hello,

Everyone,

আশা করি সকলেই বৃষ্টি ভেজা আষাঢ় মাসের এই দিনে ভালোই আছেন এবং সুস্থ আছেন। বৃষ্টির এই আনন্দটা আরও দ্বিগুণ হয়ে গেল Steem For Bangladesh কমিউনিটির পক্ষ থেকে স্যার @enamul17 দাঁড়া আয়োজিত ”ক্রিয়েটিভ ম্যান্ডেলা আর্ট" শীর্ষক প্রতিযোগিতা দেখে । আমি বরাবরই ড্রয়িং করতে পছন্দ করি তবে সংসারে ব্যস্ত থাকার জন্য ড্রয়িং করা হয় না ।

এই কমিউনিটির ড্রয়িং প্রতিযোগিতা আমাকে খুবই আকৃষ্ট করে ।তার জন্য আবার মাঝে মাঝে ড্রইং করতে বসে পরি। আজও আমার প্রিয় বিষয় নিয়ে প্রতিযোগিতার পোস্ট দেখতে পেয়ে আমার অংশগ্রহণ পোস্ট নিয়ে হাজির হলাম ।

প্রতিযোগিতায় নিয়ম অনুসারে অংশগ্রহণ করার পূর্বে আমি আমার প্রিয় স্টিমিয়ান@jes88, @dove11 & @dulcem05 বন্ধুদেরকেএই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNvFCJzqoA9C9wDS4x3vhCwFrmeF6c4pVdZsTqJEjgoYJP1hipivzs2v2iK2pQ1JkjXfSzwyAva.png


ম্যান্ডেলা আর্ট বিষয়টি শুনলে অনেকের কাছে হয়তোবা অনেক কঠিন মনে হয় কিন্তু যারা ড্রয়িং করতে পছন্দ করেন তাদের কাছে ততটা কঠিন মনে হয় না । ম্যান্ডেলা আর্ট সময় এবং ধৈর্য নিয়ে করতে হয় । এই ড্রইং এর মাধ্যমে শিল্পী মনের ভাব ফুটিয়ে তোলেন ।

IMG20240706000327.jpg

হয়তো এখানে অনেকেই বিভিন্ন রং ব্যবহার করে থাকেন তবে আমার কাছে ম্যান্ডেলা আর্ট পেন্সিল স্কেচে করাটা বেশি ভালো লাগে । এখন বর্ষার দিন তাই গরম গরম এক কাপ চায়ের সাথে রিমঝিম বৃষ্টির শব্দ উপভোগ করাটা সেই অন্যরকম আনন্দ। আমার মন্ডালা আর্ট এর মাধ্যমে তার ফুটিয়ে তুলার চেষ্টা করছি।

IMG20240705200338.jpg

ম্যান্ডেলা আর্ট করতে আমার যা যা প্রয়োজন হচ্ছে:

📝 পেন্সিল
📝 জেল পেন
📝 কম্পাস
📝 স্কেল
📝 ইরেজার
📝সাদা কাগজ

ধাপ ১
IMG20240705212036.jpg

প্রথমে আমি কম্পাসের সাহায্যে একটি বৃত্ত একে নিলাম এবং বৃত্তের প্রথম এবং শেষে অংশে ৩ ইঞ্চি রেখে একটি দাগ কেটে নিলাম । পেন্সিল এর সাহায্যে আমি একটি চায়ের কেটলি ড্রয়িং করে নিলাম।

ধাপ ২
IMG20240705213802 - Copy (2).jpg

এবার আমি কেটলির সাথে সাথে একটি চায়ের পেয়ালা ড্রয়িং করে নিলাম । চায়ের পেয়ালায় চা দিতেছে সেই ছবিটি ড্রয়িং করে নিলাম ।

ধাপ ৩
IMG20240705215444.jpg

এবার জেল পেনের সাহায্যে আমি কেটলির উপরে ম্যান্ডেলা ডিজাইন দিতেছি। এই ডিজাইনটি আমি খুবই ধৈর্য নিয়ে ও সময় নিয়ে করছি । ডিজাইনগুলো খুবই ছোট হয়, এভাবে সম্পূর্ণ ড্রয়িং করে নিলাম ।

ধাপ ৪
IMG20240705233702 - Copy (2).jpgIMG20240705234406 - Copy (2).jpg

একইভাবে চায়ের পেয়ালার উপরে আমি ড্রয়িং করে নিলাম।সব শেষে পেন্সিল দিয়ে হালকা স্কেচ করে নিলাম ।

IMG20240705235647 - Copy (2).jpg

ধাপ ৫

IMG20240706000457.jpg

কেটলি থেকে চায়ের পেয়ালায় চা দিতেছে সেই দৃশ্য ড্রয়িং করা আমার হয়ে গেল ।আশা করি আমার করা ম্যান্ডেলা আর্ট আপনাদের ভালো লেগেছে ।

ড্রয়িং এর প্রতি ভালোবাসা অনেকদিন থেকেই আর এই ভালোবাসা আরো বাড়িয়ে দিয়েছে Steem For Bangladesh কমিউনিটি । সকল সদস্যকে আমি আন্তরিক ধন্যবাদ জানিয়ে আজ এখানেই বিদায় নিচ্ছি।

Sort:  

ছবিটি অনেক সুন্দর হয়েছে। আর্ট এমনিতেই কঠিন একটি ব্যাপার। মান্ডালা আর্ট হলে তো কথাই নাই। তবুও আপনি তা সুন্দর ভাবে এঁকেছেন। দৃষ্টি নন্দন।

 7 days ago 

Hola amiga me encanta tu habilidad para dibujar, gracias por la invitación, exitos

 7 days ago 

Hi, Greetings, Good to see you Here:)

আমাদের সাথে আপনার সুন্দর নিবন্ধটি ভাগ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ. আশা করি আপনি সক্রিয় থাকবেন এবং সবার সাথে যোগাযোগ বজায় রাখবেন কমেন্ট করার মাধ্যমে। আপনার যদি কোনো প্রশ্ন থাকে যা আপনি জানতে চান বা কোনো সমস্যার সম্মুখীন হন, সাহায্যের জন্য আমাদের ডিসকর্ড সার্ভারে যোগ দিন। আমরা সবসময় এখানে ব্যবহারকারীদের সেবা প্রদানের জন্য সক্রিয় থাকি। এবং আপনাকে আমাদের সাপ্তাহিক অনলাইন হ্যাঙ্গআউটে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। আমাদের ডিসকর্ড সার্ভারে যোগ দিতে নীচের লিঙ্কে ক্লিক করুন... https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25x
Community beneficiaries
Voting CSI16.7
Club Status5050
Period2024-07-06
 7 days ago 

পোস্টটি পরিদর্শন করে সুন্দর একটি প্রতিক্রিয়া দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

আপনার আকা ম্যান্ডেলা আর্টটা খুবই সুন্দর হয়েছে। ঠিকই বলেছেন আর্ট এর মাধ্যমে কাজ করতে হলে অনেক ধৈর্যের প্রয়োজন হয় । আমি পেন্সিল স্কেচ করি সবসময় কিন্তু ম্যান্ডেলা আর্ট এ ধৈর্য অনেক বেশি লাগে বলে আমার কাছে মন হয়েছে।
প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44