Better Life with Steem" ||" THE DIARY GEAM"|| 14 January 2024 ||

in Steem For Bangladesh6 months ago

আজকের তারিখ: ১৪/১/২৪
রোজ: রবিবার।

The Diary Game

1705233852559.jpg

আসসালামু আলাইকুম।

হ্যালো স্টিমিট প্লাটফর্মে সকল বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি।তো বন্ধুরা দুদিন যাবত আমি পোস্ট করতে পারছি না তবে আজকে আমি আপনাদের সাথে আমার সারা দিনের মুহূর্ত গুলো শেয়ার করবো আশা করি সবার অনেক ভালো লাগবে।তো বন্ধুরা চলুন তাহলে এবার শুরু করি।

আমার কাটানো সকালের কিছু মুহূর্ত।

IMG_20240113_084035.jpg

আজকে আমি সকাল ৪:৩০ এ ঘুম থেকে উঠি,এত সকালে ঘুম থেকে উঠার কারন হচ্ছে আজকে আমাদের প্ল্যান হচ্ছে এই ঠান্ডা হাওয়ার মধ্যে পোড়াবাড়ী খেজুরের রস খাওয়ার জন্য যাবো, এজন্য এত তারাতাড়ি ঘুম থেকে উঠা।

IMG_20240114_050749.jpg

তো তার পর আমরা বোরকা পরে রেডি হয়ে মুখে মাস্ক লাগিয়ে বের হয়ে পড়ি অটোতে।

IMG_20240114_061649.jpg

খেজুরের রস এত টাই জন প্রিয় খাবার হয়ে উঠেছে মানুষের কাছে যে এই খেজুরের রস খাওয়ার জন্য অনেক ভরে উঠে খেতে যায় মানুষ, ভরে না গেলে একদম টাটকা গাছ থেকে পেড়ে আনা রসের সাদ বোঝা যায় না আর অনেক লোক আছে যারা রস মিষ্টি করার জন্য চিনি মিশিয়ে ভেজাল করে দেয় যার কারণে সবাই নিচে দাঁড়িয়ে থেকে যারা বিক্রি করে তাদের গাছে তুলে দেয়।

IMG_20240114_061519.jpg

তো অবশেষে পেড়ে আনা রস খেলাম আমিও, এক গ্লাস এর দাম ২০/ টাকা আর এক কেজি ১০০/টাকা তো আমি এক গ্লাস খাই বাপরে ঠান্ডা শরীর শীতল হয়ে গেল তারপর আমি বাড়িতে আনার জন্য এক গ্লাস আনি কম করে আনি এগুলো বেশী খেলে মাতাল মাতাল লাগে।

IMG_20240114_055846.jpg

আবহাওয়া টা এত টাই ভালো লাগছিল বলে বুঝাতে পারবো না শীত লাগলেও ভালোই লাগলো আমার তো পরিশেষে আসার জন্য রওনা হয়ে পড়লাম পোড়াবাড়ী কে বিদায় জানিয়ে। অবশেষে বাড়িতে এসে পৌঁছায়।

আমার কাটানো সকাল বেলা চলে যাওয়ার পরের কিছু মুহূর্ত।

IMG_20240114_100827.jpg

এরপর বাসায় এসে খাবার খাই। আমি এসেছি পরশুদিন আত্মীয় বাড়ীতে তো সেখান থেকে এত ঘুরাঘুরি তো আজকে আমাদের বাড়িতে চলে যাব সেটা আপু, আন্টি কে বললাম তারা আমাকে যেতে দিবে না আমি বললাম আবার একদিন আসমু নি যাই হোক জর করে রাজি করিয়ে নিলাম ওদিকে দুপুর বেলা হয়ে আসলো।

আমার কাটানো দুপুর বেলা কিছু মুহূর্ত।

IMG_20240114_155206.jpg

এরপর আমি বাড়িতে যাওয়ার জন্য রেডি হয়ে গেলাম সবার কাছে বিদায় নিয়ে রওনা হলাম বাড়ির উদ্দেশ্যে আমার অনেক খারাপ লাগছিল সবার জন্য কি আর করার।

IMG_20240114_124920.jpg

এরপর আমি অটোতে উঠি তারপর টাংগাইল ডিসটিক গেট এ দাড়াই এবং শীতের কাপড় দেখলাম একটা পছন্দ হলো তাই আমি সেটা নিয়ে নিই এরপর গাড়িতে উঠে বাসায় যাই। ওদিকে বিকেল হয়ে আসলো।

আমার কাটানো বিকেল বেলা কিছু মুহূর্ত।

IMG_20240114_181259.jpg

বাড়িতে যাওয়ার পর দেখি চাচাতো মামি বলতাছে তার বাপের বাড়ি নিয়ে যাবে আমাকে, আমি না করলাম তাও আমাকে জর করে রাজি করিয়ে নিয়ে আসলো। এমনিতেই পাহাড়ি অঞ্চল আমার অনেক ভয় লাগে কি আর করার তাও আসলাম অনেক দুরের রাস্তা মেজাজ অনেক খারাপ হইলো অবশেষে তাও আসলাম এসেই আগুন পারে এসে বসে থাকি এত শীত বলার বাইরে।
এভাবে আজকে আমার সারা দিন কেটেছে তো বন্ধুরা কেমন লাগলো আমার সারা দিনের মুহূর্ত গুলো আপনাদের যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করবেন আমাকে আর ভোট দিয়ে উৎসাহিত করুন এবং সাপোর্ট করুন আজকের মতো এখানেই শেষ করছি নিয়ে আসবো নতুন কোনো পোস্ট, আল্লাহ হাফেজ।

আমার পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Sort:  

Hi Monika.

I hope that you could go back home soon and stay warm.

Loading...

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

This post has been upvoted through -Steemcurator09.



Team Newcomer- Curation Guidelines For January 2024 Curated by - <@goodybest>

Note: Try and engage meaningfully with fellow users, comment and upvote on their post, as this will help you to have good Voting CSI

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

 6 months ago 

সীজনাল কিছু খাবার যা মানুষ খেতে হুমড়ি হয়ে পড়ে, এটা সত্যি যে আমরা প্রায়ই কিছু খাবার খেতে অনেক কষ্ট করে থাকি। আপনি যেমন খেজুরের রস খেতে ভোর বেলায় সেখানে গিয়েছেন। এটা খুবই ভালো কথা৷ রসের প্রতি আপনার ভালোবাসা ও আগ্রহ ছিলো।

যাইহোক লেখাটা ভালো ছিলো। এগিয়ে যান ইনশাআল্লাহ ভালো কিছু হবে।

আসসালামুয়ালাইকুম কেমন। ধন্যবাদ@memamun ভাইয়া আপনাকে এত কষ্ট করে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল আল্লাহ হাফেজ।

 6 months ago 

ওয়ালাইকুম আসসালাম, আপু লেগে পড়েন ইনশাল্লাহ কাজে, আপনার জন্য শুভকামনা রইল প্ল্যাটফর্মে।

ভাইয়া একটা কথা বলি আমি জানিনা বলা ঠিক হবে কিনা তবুও বলছি আপনি ফেসবুক চালান না যদি চালান তাহলে একটু আডি নাম বলেন@memamun

 6 months ago 

ফেসবুকে নয়, আপনি ডিসকর্ডে যোগাযোগ করতে পারেন। আপনাকে নক দিয়েছি। আর কোন সমস্যায় পড়লে Steem For Bangladesh community ডিসকর্ড চ্যানেলে জানাবেন। ধন্যবাদ 😊😊

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51