আমার হাতে রান্না সুস্বাদু মাছের তরকারি রেসিপি|| steem4bangladesh|| @ monika islam||

in Steem For Bangladesh8 months ago

ভূমিকা

IMG_20231222_175241.jpg

আসসালামু আলাইকুম।হ্যালো স্টিমিট প্লাটফর্মে সকল বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সবাই ভালোই আছেন আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। তো বন্ধুরা কালকের মতো আজকেও আমি আপনাদের সাথে কিছু শেয়ার করতে যাচ্ছি।সিম আলু মাছের ররেসিপি সেয়ার করতে যাচ্ছি। আশা করি সবার ভালো লাগবে।আর আমি তেমন রান্নার রেসিপি সেয়ার করি না আপনাদের সাথে, তো অনেক দিন পর রান্না রেসিপি সেয়ার করলাম আপনারা সবাই দয়া করে আমাকে ভালোবেসে সাপোর্ট করুন, আপনাদের সাপোর্ট এবং ভালোবাসায় আমি আমার লক্ষ্য পৌঁছাতে পারবো।তো বন্ধুরা চলুন তাহলে শুরু করি।

রেসিপি টি রান্না করতে আমার যা যা লাগবে।

IMG_20231222_171227.jpgIMG_20231222_171222.jpg
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • ধনিয়া গুড়া
  • আদা বাটা
  • রসুন বাটা
  • জিড়ে বাটা
  • ফ্রেস অয়েল
  • লবণ

প্রথম ধাপ

IMG_20231222_171214.jpgIMG_20231222_171210.jpg

প্রথমে আমি মাছ পরিষ্কার করে ধুয়ে নিয়ে অন্ন একটি পাত্রে রেখে দিব। এরপর আমি সিম , আলু পরিমান সাইজ করে কেটে নিব সাথে পরিষ্কার করে ধুয়ে নিব সবজি।

দ্বিতীয় ধাপ

IMG_20231222_171720.jpgIMG_20231222_171323.jpg

এরপর আমি ধুয়ে রাখা মাছের মধ্যে মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, লবণ , এরপর আমি সব কিছু একসাথে মাখিয়ে নিলাম। এরপর করাইতে তেল দিয়ে করা ভাবে গরম করে নিব নেওয়ার পর তাতে মাখানো মাছ গুলো তেলের মধ্যে হালকা করে ভেজে নিলাম।

চতুর্থ ধাপ

IMG_20231222_172409.jpgIMG_20231222_172115.jpg

এরপর আমি মাছ ভাজি হয়ে যাবার পর ওই করাইতে কাঁচা মরিচ পেঁয়াজ কুচি হালকা ব্রাউন কালার ভেজে নিব। এরপর তাতে পানি দিয়ে দিব হালকা, এরপর তাতে আদা- রসুন বাটা জিড়ে বাটা দিলাম ও হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো, ধনিয়া গুড়া, লবণ পরিমাণমতো এরপর সব এক সাথে মিশিয়ে নিব এবং কিছুক্ষণ ঢেকে দিব মশলা কষানো জন্য।

পঞ্চম ধাপ

IMG_20231222_173037.jpgIMG_20231222_172603.jpg

এরপর মশলা কষানো হলে তাতে সিম আলু দিয়ে লেড়ে দিয়ে ঢেকে দিব, এবং ভালো করে সিদ্ধ ও কষিয়ে নিব যত বেশি সবজি কষানো হবে তত বেশি রান্না ভালো হবে এটা আমার কথা না আমার মায়ের কথা।তো যাই হোক এরপর কিছুক্ষণ পর পর লেড়ে দিব ,যখন দেখবো সবজি সিদ্ধ হয়ে গেছে তখন আমি পরিমান মতো পানি দিয়ে ঝোল দিয়ে দিব।

ষষ্ঠ ধাপ

IMG_20231222_173710.jpgIMG_20231222_173204.jpg

পরিমান মতো পানি দিয়ে সাথে ভেজে রাখা মাছ ও ঝোলের উপর দিয়ে দিলাম, তাহলে সবজি সাথে মাছ এড হয়ে যাবে খেতেও টেস্ট লাগবে, এরপর চুলার আঁচ বাড়িয়ে দিতে হবে তাহলে ঝোল টা বলক উঠবে তারাতাড়ি ও তরকারি আঠালো হবে। এরপর পরিমান মতো ঝোল রেখে নামিয়ে ফেলতে হবে।তো দেখতে দেখতে আমার রান্না টাও শেষ হয়ে গেছে।

উপসংহার

IMG_20231222_175241.jpg

আমি যে রান্না টি শেয়ার করলাম আশা করি আপনারা আপনাদের বাসায় একবার হলেও ট্রায় করবেন ‌। আসলে শীত কালীন সবজি সব কিছুই অনেক ভালো লাগে ,যেমন -ফুল কপি, পাতা কপি,টোমেটো,সিম ইত্যাদি ইত্যাদি। এগুলো আমার সব টি সবজি পছন্দ।তো তার মধ্যে আবার সিম বেশি ভালো লাগে, সেজন্য আমি আমার প্রিয় খাবার আপনাদের মাঝে উপস্থাপন করলাম , আপনাদের নিশ্চই ভালো লেগেছে। আজকের মতো এখানেই শেষ করছি নিয়ে আসবো নতুন কোনো পোস্ট সেই পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

আমার সাথে এতক্ষন থাকার জন্য ধন্যবাদ।

Sort:  
 8 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে আপনার রেসিপি পোস্ট সেয়ার করার জন্য। আপনার জন্য দোয়া ও ভালবাসা রইল।

আসসালামু আলাইকুম। ধন্যবাদ @mamun442390 ভাইয়া আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।আপনার জন্য আমার আন্তরিক ভালবাসা রইল ভালো থাকবেন।

 8 months ago 

@monikaislam
আপনার রান্না অনেক সুন্দর হয়েছে আশা করি রান্না অনেক মজা হয়েছে। শীতের সময় সিম আলু মাছ একসাথে রান্না করলে অনেক মজা লাগে। আপনি খুব ভালো ভাবে উপস্থাপন করতে পেরেছেন কিভাবে আপনি রান্না করেছেন।আপনাকে ধন্ন্যবাদ এতো সুন্দর পোস্ট করার জন্য। ভাল থাকবেন।

@jubayer119 আসসালামু আলাইকুম। সত্যি ভাইয়া সিম আলু মাছ দিয়ে রান্না করলে অনেক টেস্ট লাগে আর কালকে রান্না করছিলাম সত্যি অসাধারণ লাগছিল খেতে।আর আপনার কথা কি আর বলব আপনিও অনেক ভালো একজন মানুষ আমার প্রত্যকটা পোস্টে আপনি কমেন্ট করে সুন্দর মন্তব্য জানাচ্ছেন আমার খুব খুশি লাগে তখন আপনার জন্য শুভকামনা রইল আল্লাহ হাফেজ।

 8 months ago 

@monikaislam
আমরা সবাই এখানে এক পরিবারের মতো। আমরা সবাই সবাইকে সাপোর্ট দেওয়ার চেস্টা করি।আপনার পোস্ট গুলো অনেক ভাল হয়। আশা করি আপনি সামনে আরও ভালো করবেন।

 8 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a beautiful article with us. Hope you stay active and keep engaging with everyone. If you have any questions you'd like to know or are experiencing any problems, join our Discord servers for help. We are always active here to serve the users. And you are invited to participate in our weekly online hangout. Click the link below to join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25x
Community beneficiariesx
Voting CSI0
Period2023-12-23
Result Club5050

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45