আমার হাতে আঁকানো সুন্দর একটি ড্রাগন ফল|| steem4bangladesh || @ monikaislam ||

in Steem For Bangladesh8 months ago

ভূমিকা

IMG_20231212_122741.jpg

আসসালামু আলাইকুম কেমন আছেন স্টিমিট প্লাটফর্মে সকল বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে আমার হাতে আঁকানো একটি ফল আকাতে যাচ্ছি ফলটি নাম ড্রাগন ফল। আমরা কম বেশি সবাই খেয়েছি। তো চলুন এবার শুরু করি।

ফলটি আঁকতে আমার যা যা লাগবে তা হলো:

IMG_20231211_180603.jpg

  • একটি খাতার পেজ
  • একটি পেনসিল
  • একটি রাবার
  • একটি স্কেল
  • গোলাপী রঙের পেনসিল
  • লাল রঙের পেনসিল
  • সবুজ রঙের পেনসিল

প্রথম ধাপ

IMG_20231211_144145.jpg

প্রথমে আমি সাদা কাগজ নিলাম নেওয়ার পর তাতে স্কেল টেনে চার কোনা করবো যেন আমার ছবি টি আঁকা শেষে ফ্রেম বন্ধী হয়ে থাকে।

দ্বিতীয় ধাপ

IMG_20231211_144900.jpgIMG_20231211_145025.jpg

এরপর আমি সুন্দর করে আস্তে আস্তে পেনসিল দিয়ে গোল করে নিলাম একদমি গোল হবে না কিছু টা বাঁকা করে আঁকতে হবে। তারপর আমি পাশে কাটা মতো একে নিলাম এবং পুরো গায়ে কাটার সেপ একে নিলাম। এমন টা বোঝা যায় যে এটা একটি আমান ড্রাগন ফল।

তৃতীয় ধাপ

IMG_20231211_145528.jpg

এখন আমি তার পাশে আরেকটি ড্রাগন ফল আঁকবো , আগের টার মতোই আঁকতে হবে শুধু একটু চেন্স , এইটাতে আমি কোষের মতো আঁকবো তারপর ছোট ছোট কালো জিড়ার মতো বিচি একে নিলাম।যাতে এমন টা বোঝা যাচ্ছে যে ফলটি কেটে রাখা হয়েছে মানে এটাই বোঝানোর চেষ্টা মধ্যে অংশ দেখানোর। এরপর রঙের পালা।

চতুর্থ ধাপ

IMG_20231211_151048.jpg

এরপর আমি লাল রঙ ব্যবহার করবো এবং তার উপরে গোলাপী রঙের পেনসিল ব্যবহার করবো। এরপর আমি সবুজ রং ব্যবহার করবো। দুটো তে একই রকম করবো।

উপসংহার

IMG_20231211_153028.jpg

ড্রাগন ফলের রং হচ্ছে গোলাপী রঙের আর ভেতরে রঙ লাল রঙের।অনেক লাল হয় খাওয়ার সময় হাতে রক্তের মতো লাগে।এই ফল খেলে নাকি শরীরে রক্ত হয়। কিন্তু খেতে তেমন স্বাদ কারক নয়‌,মিঠা লাগে না,চুকা লাগে না কোনো রকমি লাগে না খেতে তার পর ও আমরা খাই অথবা পছন্দ করি। তো বন্ধুরা আমি পরশু দিন এই ফলটি কিনে আনি তো দেখে ভালো লাগলো ভাবলাম কষ্ট হলেও এই ফল আমি আকাবো এবং আমার স্টিমিট বন্ধুদের সাথে শেয়ার করবো, অবশেষে আঁকতে পেরেছি মোটামুটি শেয়ারো করতে পাড়লাম।জানি না আপনাদের মনের মতো পোস্ট করতে পারি কি না আমি আমার যথেষ্ট চেষ্টা দিয়ে কাজ করছি প্লাটফর্মে। তো সবাই আমার জন্য দোয়া করবেন, আপনাদের জন্য শুভকামনা রইল এবং আমাকে সাপোর্ট করে ভোট দিয়ে উৎসাহিত করুন আর কেমন লাগলো কমেন্ট করতে ভুলবেন না। আজকের মতো এখানেই শেষ করছি নিয়ে আসবো নতুন কোনো পোস্ট সেই পর্যন্ত ভালো থাকুন সবাই আল্লাহ হাফেজ।

আমার পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ।

Sort:  
 8 months ago 

আপনি তো দেখি খুব সুন্দর করে কাগজের উপরে নিজের হাতে ডাগ্রন ফলের ছবি অঙ্কন করেছেন খুব সুন্দর হয়েছে আপনার আর্ট করাটি। এক কথায় অসাধারণ আপনি ডাগ্রন ফলের ছবি অংকনের পাশাপাশি সুন্দরভাবে ধাপে ধাপে সবকিছু বর্ণনা করেছেন তা পড়ে খুব ভালো লাগলো। ডাগন ফল আমিও খেতে অনেক ভালোবাসি।এই ফল খেলে হাত লাল হয়ে যায় এ কথা আপনার পোস্টেও পড়ে জানতে পারলাম এবং আমি আগেও জেনেছি। আসলে ঠিক বলেছেন ড্রাগন ফল খেলে হাত লাল হয়ে যায় এবং এই ফল অনেকের পছন্দ এবং অনেকে খেতে পছন্দ করে না যেমন এই ফল অনেকের কাছে বলে গন্ধ করে? এই কথা আমি অনেক সময় শুনেছি কিন্তু ড্রাগন ফল আমার কাছে ভালই লাগে। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর পোস্টটির উপহার দেয়ার জন্য এবং ডাগন ফলের ছবি অংকনের পাশাপাশি এর বিস্তারিত বর্ণনা করার জন্য। ভালো থাকবেন।

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত কষ্ট করে এত সুন্দর মন্তব্য করার জন্য। আসলে আমি নিজেও ভাবছিলাম না ডাগ্ৰন ফল আঁকানো এত সুন্দর হবে। আমি চেষ্টা করবো আরো সুন্দর সুন্দর পোস্ট নিয়ে যেন আপনাদের সামনে হাজির হতে পারি। আমার জন্য দোয়া করবেন আর আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া আল্লাহ হাফেজ।

Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60871.89
ETH 2724.35
USDT 1.00
SBD 2.43